Janmashtami 2022: জন্মাষ্টমীতে মহাযোগ! কৃষ্ণের আরাধনায় মন দিলে বৃথা যাবে না পুণ্যকর্ম

Krishna Janmashtami 2022: এই বিভ্রান্তির মধ্যেই জন্মাষ্টমীতে এমন অনেক শুভ যোগ তৈরি হয়েছে। জ্যোতিষমতে বহু শতাব্দী পর জন্মাষ্টমীতে কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে।

Janmashtami 2022: জন্মাষ্টমীতে মহাযোগ! কৃষ্ণের আরাধনায় মন দিলে বৃথা যাবে না পুণ্যকর্ম
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Aug 19, 2022 | 9:37 AM

হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী, অষ্টমী তিথি ১৮ অগস্ট মধ্যরাত থেকে পড়ে এবারের জন্মাষ্টমী (Janmashtami 2022)। তবে ১৯ অগস্ট মধ্যরাতের পরে শেষ হচ্ছে। তাই এ বছর জন্মাষ্টমীর উপবাস (Fasting of Janmashtami) নিয়ে ভক্তদের মধ্যে দেখা দিয়েছে ধোঁয়াশা। এই বিভ্রান্তির কারণে অনেক ভক্তরা ১৮ অগস্ট উপবাস রেখেছেন, আবার অনেক ভক্ত ১৯ অগস্ট উপবাস রাখবেন। কিন্তু এই বিভ্রান্তির মধ্যেই জন্মাষ্টমীতে এমন অনেক শুভ যোগ (Auspicious Yog) তৈরি হয়েছে। জ্যোতিষমতে বহু শতাব্দী পর জন্মাষ্টমীতে কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে।

মহালক্ষ্মী যোগ

জন্মাষ্টমীতে, ১৯ অগস্ট, চন্দ্রের যোগাযোগ হবে বৃষ রাশিতে। এই রাশিতে চন্দ্র উত্কৃষ্ট হবে, সেই সঙ্গে চন্দ্রের সঙ্গে মঙ্গলের উপস্থিতি বৃষ রাশিতে মহালক্ষ্মী যোগ গঠন করবে। এই যোগে শ্রী কৃষ্ণের সঙ্গে লক্ষ্মীর আরাধনা করলে ভক্তরা শ্রী কৃষ্ণের সঙ্গে দেবী লক্ষ্মীরও আশীর্বাদ পাবেন। জন্মাষ্টমীর দিন, এই বছর সূর্য তার সিংহ রাশিতে গমন করছে। প্রসঙ্গত, বুধও এই সময়ে সিংহ রাশিতে থাকবে। যেখানে সূর্য তার রাশিচক্রে অত্যন্ত শক্তিশালী অবস্থানে রয়েছে, সেখানে বুধাদিত্য নামের রাজ যোগও এ বছর জন্মাষ্টমীতে সূর্যের সঙ্গে মিলিত হওয়ার কারণে থাকবে। এই যোগের শুভ প্রভাবে, অন্যান্য অনেক রাশির জাতকদের সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। এই যোগে শ্রী কৃষ্ণের উপাসনা ও উপবাস ভক্তদের বিভ্রান্তি থেকে বেরিয়ে আসার পথ দেবে।

ধ্রুব যোগ

ধ্রুব যোগ নামক একটি শুভ যোগ জন্মাষ্টমীর দিনেও উপস্থিত থাকবে। এই যোগ একটি স্থিতিশীল যোগ বলে মনে করা হয়। এই যোগে যা কিছু ধন-সম্পত্তি অর্জিত বা বিনিয়োগ করা হয়, তার সুখ দীর্ঘ সময়ের জন্য পাওয়া যায়। এই যোগে যে পুণ্যকর্ম করা হয় তাও বৃথা যায় না, মানুষ এই পুণ্যের সুফল লাভ করে ইহলোক-দুনিয়ায়।

জন্মাষ্টমীতে রাশিচক্র পরিবর্তনের যোগ

এই খবরটিও পড়ুন

জন্মাষ্টমীতে শুক্র কর্কট রাশিতে থাকবে আর চন্দ্র থাকবে বৃষ রাশিতে। এমন অবস্থায় শুক্র থাকবে চাঁদের ঘরে আর চাঁদ থাকবে শুক্রের ঘরে। জ্যোতিষশাস্ত্রে এইভাবে গ্রহের সঙ্গে রাশি পরিবর্তন করা খুবই শুভ যোগ। এই যোগে একজন ব্যক্তি প্রতিটি শুভ কাজের শুভ ফল লাভ করেন। এই শুভ যোগে কোনও নতুন কাজ শুরু করা যেতে পারে। অর্থ বিনিয়োগ, স্বর্ণ ক্রয়, যানবাহন আনন্দদায়ক হবে। এই শুভ যোগে লক্ষ্মী নারায়ণের পূজাও খুব শুভ হবে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla