Astro Tips: এই দিনগুলিতে ভুল করেও মহিলাদের চুল ধোয়া উচিত নয়, হতে পারে ভয়ঙ্কর অনর্থ!

Rules of Married Women: বিবাহিত মহিলাদের বেশ কিছু বারে চুল ধোয়া একেবারেই উচিত নয়। কারণ শাস্ত্রে লেখা আছে নির্দিষ্ট কিছু দিনে চুল ধোয়া একজন বিবাহিত নারীর জীবনে ভয়ঙ্কর বিপর্যয় ডেকে আনতে পারে!

Astro Tips: এই দিনগুলিতে ভুল করেও মহিলাদের চুল ধোয়া উচিত নয়, হতে পারে ভয়ঙ্কর অনর্থ!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2022 | 6:00 AM

শাস্ত্রে একজন ব্যক্তির জন্ম ও বিবাহ থেকে শুরু করে মৃত্যু পর্যন্ত বহু রীতিনীতির কথা বলা হয়েছে। যা মেনে চললে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। শাস্ত্রে প্রতিটি কাজের জন্য একটি বিশেষ দিন নির্ধারণ করা হয়েছে। যেমন স্নানের পর পূজা করা, মঙ্গলবার, বৃহস্পতি ও শনিবার চুল না কাটা ইত্যাদি। এছাড়া সূর্য অস্ত যাওয়ার পর নখ না কাটার মতো রীতি মেনে চলার পক্ষেও বলা হয়েছে শাস্ত্রে। একইভাবে নারীদের চুল ধোয়ার ব্যাপারেও কিছু নিয়মের কথা লেখা রয়েছে শাস্ত্রে। শাস্ত্র মতে বিবাহিত মহিলাদের নির্দিষ্ট কিছু দিনে কোনওমতেই চুল ধোয়া উচিত নয়। শাস্ত্র অনুসারে এইসকল নির্দিষ্ট দিনে চুল ধোয়ার মতো কাজ করলে একজন বিবাহিত মহিলার পরিবার এবং স্বামী উভয়েই সমস্যার সম্মুখীন হতে পারে! প্রশ্ন হল, কোন কোন দিনে চুল ধোয়া উচিত নয়? আর কোন দিনে চুল ধোয়া যেতে পারে?

সোমবার

বিবাহিত মহিলাদের সোমবার চুল ধোয়া উচিত নয়, কারণ শাস্ত্রে লেখা আছে যে এই দিনে চুল ধোয়া একজন নারীর জীবনে দুঃখের বোঝা বাড়িয়ে দেয়। এছাড়া এই দিনে কখনও ঘর মুছবেন না বা জাল পরিষ্কার করবেন না। কথিত আছে যে এমন কাজ করলে পরিবারের উন্নতির পথে অগ্রগতি বন্ধ হয়ে যায়।

মঙ্গলবার

মঙ্গলবারেও চুল ধোয়ার মতো কাজে গৃহে নেতিবাচক শক্তির প্রবাহ বাড়ে। কোনওভাবে চুল একান্ত ধুতে হলে আমলকীর রসে চুল ধোয়া উচিত।

বুধবার

বুধবার চুল ধোয়ার মতো কাজ করলে ওই মহিলার ভাইকে নানা ধরনের সমস্যায় পড়তে হতে পারে। বিশেষ করে মেয়েদের এই বিষয়গুলো খেয়াল রাখা উচিত, কারণ এমন কাজে তার ভাইয়ের ক্ষতি হতে পারে। কোনও কারণে চুল একান্ত ধুতে হলে মাথায় পাঁচটি তুলসী পাতা দিয়ে তারপরে চুল ধোয়া উচিত।

বৃহস্পতিবার

বৃহস্পতিবার চুল ধোয়ার মতো কাজে দেবগুরু বৃহস্পতি এবং মা লক্ষ্মীর সমস্ত আশীর্বাদও ধুয়ে যায় এবং সংসারে দারিদ্র্য নেমে আসে। বিশ্বাস করা হয়, যে মহিলারা বৃহস্পতিবার চুল ধোয়, তাদের স্বামীর বয়স কমে যায়। সন্তান সম্পর্কিত সমস্যাও আসতে পারে। অর্থনৈতিক দুর্দশা দেখা দেয়। একান্তও চুল ধুতে হলে বেসনে হলুদ গুঁড়ো মিশিয়ে চুলে লাগিয়ে তারপর চুল ধুতে হবে।

শুক্রবার

চুল ধোয়ার জন্য সবচাইতে পবিত্র দিন হল শুক্রবার। এই দিনে চুল ধুলে দেবী লক্ষ্মী অত্যন্ত প্রীত হন এবং সংসারে অভাব ঢোকে না।

শনিবার

শনিবার চুল ধোয়া সম্পর্কিত মিশ্র বিশ্বাস রয়েছে। যদিও কিছু লোক বিশ্বাস করেন যে এই দিনে চুল ধোয়া সাড়েসাতির খারাপ প্রভাবগুলিকে খর্ব করতে সাহায্য করে। অন্যদিকে কিছু লোক বিশ্বাস করেন যে এই কাজ ভগবান শনিকে ক্রুদ্ধ করে।

রবিবার

রবিবারে চুল ধুতে কোনও বাধা নেই।