Monday Worship Tips: সোমবার এই পুজো করলে পূর্ণ হবে সব ইচ্ছে! বর্ষিত হবে মহাদেবের আশীর্বাদও

Astrology: ভগবান শিবের উপাসনা শুধুমাত্র ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নয়, জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকেও অত্যন্ত ফলদায়ক। সোমবারে শিবমন্ত্র জপ করলেই জীবনের সমস্ত দুঃখ দূর হয়।

Monday Worship Tips: সোমবার এই পুজো করলে পূর্ণ হবে সব ইচ্ছে! বর্ষিত হবে মহাদেবের আশীর্বাদও
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2022 | 6:10 AM

হিন্দু ধর্মে, সোমবারকে কল্যাণের দেবতা বলে বিবেচিত ভগবান শিবের পূজার জন্য অত্যন্ত শুভ এবং ফলদায়ক বলে মনে করা হয়। ভগবান শিব, যিনি শীঘ্রই প্রসন্ন হয়ে পছন্দসই বর দিয়েছিলেন, তিনি অত্যন্ত সরল এবং সরল, তাই তাঁর ভক্তরা তাঁকে ভোলেনাথ নামে ডাকেন। ভগবান শিবের উপাসনা শুধুমাত্র ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নয়, জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকেও অত্যন্ত ফলদায়ক। সোমবারে শিবমন্ত্র জপ করলেই জীবনের সমস্ত দুঃখ দূর হয়। এমনটা বিশ্বাস করা হয় যে সোমবার, যদি কোনও ব্যক্তি আন্তরিক চিত্তে দেবতাদের দেবতা মহাদেবের পূজা করেন, তবে মহাদেবের আশীর্বাদ অবশ্যই তার উপর বর্ষিত হয় এবং তার সমস্ত ইচ্ছা পূরণ হয়। ভগবান শিবের পূজা সংক্রান্ত গুরুত্বপূর্ণ নিয়ম ও প্রতিকার সম্পর্কে কিছু তথ্য জেনে নিন…

মহাদেবের সাধনা ভয় থেকে মুক্তি দেয়: আপনার যদি সর্বদা কোনও পরিচিত বা অজানা শত্রুর ভয় থাকে তবে তা দূর করতে প্রতিদিন রুদ্রাক্ষের মালা দিয়ে মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করুন।

এই শিবলিঙ্গের পুজো করলে আর্থিক সমস্যা দূর হবে : কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টার পরেও যদি আপনার আর্থিক সমস্যা দূর না হয় তবে সোমবার, বিশেষ করে স্ফটিকের তৈরি শিবলিঙ্গের আধ্যাত্মিক অনুশীলন করা উচিত।

শিবের পূজা করলে গৃহ সুখের স্বপ্ন পূরণ হবে : সব চেষ্টা করেও যদি ঘরে তুলতে না পারেন তাহলে গৃহ সুখের বাসনা পূরণ করতে সোমবার শিবলিঙ্গে মধু দিয়ে অভিষেক করুন।

গঙ্গা জল দিয়ে শিবলিঙ্গের অভিষেক : ভগবান শিব এমন এক দেবতা যিনি শুধুমাত্র জল নিবেদন করলেই প্রসন্ন হয়ে কাঙ্খিত বর দেন। এমন অবস্থায় শিবের আশীর্বাদ পেতে সোমবার ভগবান শিবকে গঙ্গাজল দিয়ে অভিষেক করুন।

কাঙ্খিত জীবনসঙ্গী পেতে : আপনি যদি আপনার দাম্পত্য জীবনে কোনো ধরনের বাধার সম্মুখীন হন বা আপনি যদি আপনার কাঙ্ক্ষিত জীবনসঙ্গী খুঁজে না পান তবে আপনার ইচ্ছা পূরণ করতে সোমবার শিবলিঙ্গে জাফরান মিশ্রিত দুধ দিয়ে ‘ওম নমঃ শিবায়’ মন্ত্রটি জপ করুন। এটা

মহাদেবের এই মন্ত্রটি মনোবাসনা পূরণ করে : ভগবানের আরাধনায় যে মন্ত্রগুলি জপ করা হয় তাতে প্রচুর শক্তি রয়েছে। এমন পরিস্থিতিতে জীবনের সাথে সম্পর্কিত লক্ষ্য অর্জন করতে বা যেকোনো কাজে সাফল্য পেতে হলে রুদ্রাক্ষের জপমালা দিয়ে নিচে দেওয়া মহাদেবের অলৌকিক মন্ত্রটি জপ করুন।

‘ওম দেবাধিদেব দেবেশ সর্বপ্রাণভূতম্। প্রণিনামপি নাথস্ত্বম মৃত্যুঞ্জয় নমোস্তুতে।