Prediction 2023: যুদ্ধ আর হিংসাতেই ধ্বংস হবে পৃথিবী! নতুন বছর নিয়ে নস্ট্রাডামাসের ভয়ংকর ৫ ভবিষ্যদ্বাণী

Nostradamus Prediction: হিটলারের অভ্যত্থান, দ্বিতীয় বিশ্বযুদ্ধ, আমেরিকায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টার থেকে শুরু করে করোনা অতিমারি নিয়ে আগেই ভবিষ্যত বাতলে ছিলেন। তাঁর মত বিচক্ষণ জ্যোতিষীর কথা অগ্রাহ্য করা বোকামির সমান।

Prediction 2023: যুদ্ধ আর হিংসাতেই ধ্বংস হবে পৃথিবী! নতুন বছর নিয়ে নস্ট্রাডামাসের ভয়ংকর ৫ ভবিষ্যদ্বাণী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 12:30 PM

ইতিহাসের গুরুত্বপূর্ণ ভবিষ্যদ্বাণীকারীদের মধ্যে ফরাসি জ্যোতিষী মি্শেল দ্য নোস্ত্রদাম(Nostradamus ) অন্যতম। কয়েকশো বছর আগেই এই জ্যোতিষী (Astrologer)  পৃথিবীর বিভিন্ন ঘটনা ভবিষ্যদ্বাণী (Prediction) করেছিলেন, যা সত্যি সত্যিই ঘটে গিয়েছে। তার প্রমাণ পেয়েছে সারা বিশ্ব। যারা জ্যোতিষের (Astrology) উপর চোখ বন্ধ করে বিশ্বাস করেন, তাঁরা এই বিখ্যাত জ্যোতিষীর ভবিষ্যদ্বাণীর উপরও ভরসা করে থাকেন। প্রায় ৫০০ বছর আগে তিনি আজকের সমাজ ও বিশ্বের বিভিন্ন অবস্থার কথা জানিয়ে দিয়েছিলেন। ২০২৩ সালটি কেমন যাবে তারও ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন। শুধু এই সালে কী হবে তাই বলে গিয়েছেন, তা কিন্তু মোটেও না। হিটলারের অভ্যত্থান, দ্বিতীয় বিশ্বযুদ্ধ, আমেরিকায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টার থেকে শুরু করে করোনা অতিমারি নিয়ে আগেই ভবিষ্যত বাতলে ছিলেন। তাঁর মত বিচক্ষণ জ্যোতিষীর কথা অগ্রাহ্য করা বোকামির সমান।

কয়েকশো বছর আগেই ২০২৩ সালটি কেমন যাবে তারও ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন তিনি। তাঁর কথায় আগামী বছর পৃথিবীর জন্য অত্যন্ত কঠিন হতে চলেছে। লেস প্রফেসিস নামে একটি বই তিনি লিখেছিলেন। সেখানে অনেক কিছু বিষয় নিয়ে আলোচনা করেছেন। সেই ভবিষ্যদ্বাণী অক্ষরে অক্ষরে ফলেও গিয়েছে। মার্কিন প্রেসিডেন্ট জন কেনেডির মৃত্যু ও ফরাসি বিপ্লবের কথা তিনি বহু যুগ আগেই বলে গিয়েছেন।

নস্ট্রাডামাসের ভবিষ্যদ্বাণী অনুযায়ী আগামী বছর বিশ্ববাসীর জন্য কী কী অপেক্ষা করছে, তা নিজের চোখেই দেখে নিন…

তৃতীয় বিশ্বযুদ্ধ

নস্ট্রাডামাসের মতে, ইউক্রেন ও রাশিয়ার মধ্যে চরম বিরোধের কারণে ২০২৩ সালে আরও বড় আকার নিতে পারে। ২০২৩ সালে তৃতীয় বিশ্বযুদ্ধের সম্ভাবনার কথাও বলেছেন তিনি। নস্ট্রাডামাস তাঁর বইতে লিখেছেন যে ২০২৩ সালে যে ভয়ংকর যুদ্ধের সৃষ্টি হবে, তা প্রায় ৭ মাস চলতে পারে।

মঙ্গল মানুষ

নস্ট্রাডামাস তাঁর বইয়ে মঙ্গল গ্রহের মানুষের পাড়ি দেওয়ার কথা জানিয়েছেন। তাঁর ভবিষ্যদ্বাণী অনুযায়ী, এ বছরই মঙ্গল গ্রহে পৌঁছতে পারে মহাকাশবিজ্ঞাণীরা। এও বলা হয়েছে, মঙ্গলগ্রহে মানুষ পাড়ি দেওয়ার ব্যাপারে মহাকাশবিজ্ঞানে একটা বড় ধরনের সাফল্য অপেক্ষা করছে।

আর্থিক সংকট

করোনা অতিমারি ও ইউক্রেন- রাশিয়ার যুদ্ধের পরে, বিশ্বজুড়ে এমনিতেই অর্থনৈতিক সংকট চলছে। বর্তমানে অনেক দেশ এই সংকটের মধ্যে রয়েছে। ফরাসি জ্যোতিষী তাঁর বইয়ে লিখেছেন, ‘আর্থিক সংকটের জেরে খাবার নিয়ে মানুষে মানুষে হিংসা ও দুর্নীতি শুরু হবে। এক অপরের মধ্যে বিদ্বেষ পৌঁছাবে চরমে। তাঁর ভবিষ্যদ্বাণী অনুযায়ী, এমন সংকটের সময়ে বহু মানুষ অনেক অর্থনৈতিক সংকটের মুখোমুখি হতে পারেন।

বিশ্ব উষ্ণায়ন

নস্ট্রাডামাস আগেই তার ভবিষ্যদ্বাণীতে বিশ্ব উষ্ণায়ন নিয়ে সতর্ক করেছিলেন। সেই ভবিষ্যদ্বাণীও ফলে গিয়েছে। তবে, ২০২৩ সালে তাপমাত্রা আরও বাড়তে পারে। সেই সঙ্গে সাগরের জলের উচ্চতাও বাড়তে পারে বলে আশঙ্কা করেছেন। ভবিষ্যদ্বাণীতে তিনি আরও বলেছেন, সূর্যের তাপে সমুদ্রের মাছও মারা যাবে। ২০২৩ সালে জলবায়ু পরিবর্তন সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে পৃথিবীর বুকে শেষ পেরেকটি পুঁতে দিতে পারে।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)