Vastu Tips: রান্নাঘরে কাঁচের বাটিতে নুন রেখেছেন? বাস্তু মতে, নুনের সঠিক অবস্থানে বদলে যাবে জীবন

Negative energy: বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির সুখ এবং সমৃদ্ধির জন্য এক চিমটে নুনই যথেষ্ট। এক চিমটে লবণ সহজেই অনেক সমস্যার সমাধান করতে পারে। মেঝে পরিষ্কার করার সময়, প্রতিদিন, সামান্য লবণ জলেতে মিশিয়ে নিন।

Vastu Tips: রান্নাঘরে কাঁচের বাটিতে নুন রেখেছেন? বাস্তু মতে, নুনের সঠিক অবস্থানে বদলে যাবে জীবন
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 12:58 PM

বাস্তু (Vastu) শব্দটি এসেছে বস্তু থেকে- বস্তু মানে যে কোনও বস্তু, মুলত বাস্তু বলতে সব কিছুকেই বোঝায়। বাস্তুশাস্ত্র (Vastushastra) মতে এমন কিছু জিনিস রয়েছে, যা বাড়িতে রাখলে নেগেটিভ এনার্জির (Negetive Energy) সৃষ্টি হয় যে তার প্রভাবে কিছু ক্ষতি হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। রান্নাঘরে সাধারণ ও অতি প্রয়োজনীয় একটি দ্রব্য রয়েছে, যার সঙ্গেও বাস্তুশাস্ত্রের অনেক যোগ রয়েছে। নুন বা লবণ (Salt)। রান্নায় স্বাদ আনতে নুনের ব্যবহার ও গুরুত্ব রয়েছে। খাবারের পাশাপাশি নুন নেগেটিভ শক্তির জন্য ও খুবই গুরুত্বপূর্ণের। বাড়িতে এমন অনেক জিনিস থাকে, যেগুলি অশুভ শক্তির আকর্ষণ বেশি হয়। বাড়িতে সুখে-শান্তি বজায় রাখতে ও বাস্তুমতে ঘরের এই দোষগুলি কাটাতে নুনের ব্যবহার কতটা গুরুত্বপূর্ণ, তা একঝলকে জেনে নিন…

– কাচের বাটিতে কিছু সি সল্ট রাখুন। তাতে ৪-৫টি লবঙ্গ পুরে ঢাকনা এঁটে দিন। এবার এই পাত্রটি ঘরের যে কোনও কোণে রেখে দিন। এতে ঘরে অর্থের সমস্যা দূর হয়। সঙ্গে পজিটিভ শক্তিরও যোগাযোগ ঘটে। ঘরেও সুখ ও শান্তি বজায় থাকে। ঘরে লবণ ও নুনের জল ছিটিয়ে দিতে পারেন। তাতে গৃহে সর্বদা সুখের পরিবেশ বর্তমান থাকেন।

– একটি কাচের বাটিতে নুন দিয়ে বাথরুমের একটি কোণে রাখুন। তাতে বাথরুমের আর্কিটেকচারাল ত্রুটি থাকলে তা দূর হয়। কিছুদিন অন্তর তা বদলে ফেলুন। তাতে বাথরুমের যাবতীয় খুঁত দূরে সরে যায়। মাথায় রাখতে হবে, এমন জায়গায় একটি পাত্রে নুন রাখুন, যেটি কেউ স্পর্শ করতে না পারেন। এতে স্বাস্থ্যের উন্নতি হয়, মানসিক চাপ ও সমস্যাও কেটে যায়।

– নুন জল দিয়ে স্নান করলে মানুষের অন্তরাত্মা শান্ত হয়। যাবতীয় ক্লান্তি দূর হয়। একই সময় ভিতর থেকে পজিটিভ এনার্জি তৈরি হয়। মনের সমস্ত গ্লানি, নেগেটিভ শক্তি থেকেও দূরে থাকা সম্ভব।

– জলের সঙ্গে নুন মিশিয়ে বাড়ির বিভিন্ন জায়গায় রেখে দিন। এই জল বদলানোর সময় জলে যেন বাড়িতে বা বাড়ি চত্বরে না পড়ে। পরিবর্তিত জল রান্নাঘরের সিঙ্কে বা টয়েলেটে ফ্লাশ করে দিতে হবে।

– ঘরে রাখা মূর্তি বা ধাতুর তৈরি সাজসজ্জার সরঞ্জামগুলি নুন দিয়ে পরিস্কার রাখার চেষ্টা করুন। এরফলে ঘরে পজিটিভ এনার্জির উত্‍পাদন হয়।

— বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির সুখ এবং সমৃদ্ধির জন্য এক চিমটে নুনই যথেষ্ট। এক চিমটে লবণ সহজেই অনেক সমস্যার সমাধান করতে পারে। মেঝে পরিষ্কার করার সময়, প্রতিদিন, সামান্য লবণ জলেতে মিশিয়ে নিন। এই প্রতিকারটি ঘরের নেতিবাচক শক্তিকে নষ্ট করে এবং পরিবেশে শান্তি বজায় রাখে। তবে মনে রাখবেন সপ্তাহে একবার মানে বৃহস্পতিবার এই কাজটি থেকে বিরত থাকুন।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।