Salt Vastu Tips: দাম্পত্য জীবনে অশান্তি লেগেই রয়েছে? অর্থাভাব দূর করতে বাস্তুমতে লবণ রাখুন ঘরের এই জায়গায়

Marriage Problems: বাস্তুশাস্ত্রে লবণের এমন অনেক ব্যবস্থা দেওয়া হয়েছে, যা আপনার আর্থিক সমস্যার পাশাপাশি অনেক সমস্যারও অবসান ঘটাবে।

Salt Vastu Tips: দাম্পত্য জীবনে অশান্তি লেগেই রয়েছে? অর্থাভাব দূর করতে বাস্তুমতে লবণ রাখুন ঘরের এই জায়গায়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2022 | 6:00 AM

প্রত্যেক ব্যক্তিই তার জীবনে কোনও না কোনও সমস্যার সম্মুখীন হয় এবং আমরা সবাই নিজ নিজ স্তরে সেগুলো সমাধান করার চেষ্টা করি। কখনও কখনও আমরা এমন পরিস্থিতিতে জড়িয়ে পড়ি যেখান থেকে বের হওয়ার কোন উপায় নেই। যদিও বাস্তুশাস্ত্রে এরকম অনেক ছোট ছোট ব্যবস্থার কথা বলা হয়েছে। যা দিয়ে আমরা সহজেই জীবনের সমস্যা সমাধান করতে পারি। অনেক বাস্তু প্রতিকার লুকিয়ে আছে আমাদের রান্নাঘরেই। লবণের মতো খাবারের স্বাদ বাড়ানোর পাশাপাশি অনেক সমস্যা থেকেও রেহাই পাওয়া যায়। বাস্তুশাস্ত্রে লবণের এমন অনেক ব্যবস্থা দেওয়া হয়েছে, যা আপনার আর্থিক সমস্যার পাশাপাশি অনেক সমস্যারও অবসান ঘটাবে।

আর্থিক সংকটের প্রতিকার

মাঝে মাঝে ঘরে টাকার অভাব হয়। শুধু তাই নয়, অনেক সময় একজন মানুষ অনেক টাকা পায়। যার কারণে তিনি ঠিকমতো পরিচালনা করতে পারছেন না। বাস্তু মতে, আপনার ঘর থেকে যেকোনো ধরনের আর্থিক সংকটকে দূরে রাখতে এক গ্লাস জল ভরে তাতে নুন মিশিয়ে বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণে রাখুন। এর সাথে যেখানে কাঁচটি রাখা হয়েছে সেখানে একটি লাল বাল্ব এমনভাবে রাখুন যাতে যখনই এটি জ্বলবে তখনই এর আলো সরাসরি কাঁচের উপর পড়ে। যখনই গ্লাসের পানি শুকিয়ে যাবে, তখনই পরিষ্কার করার জন্য পানিতে লবণ দিন। এতে করে আর্থিক সংকট থাকবে না এবং অর্থ ব্যবস্থাপনাও ভালো হবে।

মানসিক চাপ-মুক্ত করতে সাহায্য

ঘরে সম্পদ ও সমৃদ্ধি বজায় রাখতে কাঁচের বাটিতে সামান্য লবণ নিন, খেয়াল রাখবেন লবণ যেন একটু ঘন হয়। সেই পাত্রে লবণসহ চার থেকে পাঁচটি লবঙ্গ রাখুন। ঘরের যেকোনো কোণায় রাখতে পারেন। এতে করে আপনি টাকা পেতে শুরু করবেন। এর পাশাপাশি ঘরের জিনিসপত্রেও সমৃদ্ধি আসবে। এছাড়া ঘরে ভাল সুগন্ধও থাকবে।

বাথরুমে লবণের প্রতিকারের সুবিধা পান

বাথরুম সংক্রান্ত কোনও বাস্তু ত্রুটি থাকলে বাটিতে ক্রিস্টাল লবণ নিয়ে বাথরুমের এমন জায়গায় রাখুন যেখানে কেউ স্পর্শ করতে পারবে না। মনে রাখবেন কয়েকদিনের মধ্যেই বাটির লবণ পরিবর্তন করুন।

সম্পর্কের মধুরতা আনে

লবণ শুধু আর্থিক সংকটই নয় পারস্পরিক সম্পর্কের উন্নতিতেও কার্যকর। স্বামী-স্ত্রীর মধ্যে যদি উত্তেজনা থাকে, তাহলে বাস্তু অনুসারে একটি পাত্রে লবণ নিয়ে শোবার ঘরে রাখুন। এটি করলে ঘর থেকে নেতিবাচক শক্তি দূর হবে। আপনি এই লবণটি পনের দিন বা এক মাস পরে পরিবর্তন করতে পারেন।

বাস্তুশাস্ত্রে লবণের অনেক সহজ সমাধান রয়েছে। তবে আপনার ঘর থেকে নেতিবাচকতা দূর করার একটি সহজ সমাধানও রয়েছে এবং তা হল লবণ জল দিয়ে ঘর মোছেন। যদি সারা সপ্তাহ না করতে পারেন, তাহলে সপ্তাহে দুবার লবণ জল দিয়ে ঘর মুছলে সমস্ত নেতিবাচক শক্তি শেষ হয়ে যায়।