Vastu Tips: বাস্তুদোষ কাটতে ঘরে প্রতিদিন ধুনো দিন! কখন কীভাবে দেওয়া হলে অশুভ শক্তির বিনাস হয়, জানুন

Vastu Tips: বাস্তুদোষ কাটতে ঘরে প্রতিদিন ধুনো দিন! কখন কীভাবে দেওয়া হলে অশুভ শক্তির বিনাস হয়, জানুন

Vastu Shastra: বাস্তুদোষের কারণে ঘরের সদস্যদের চিন্তায় নেতিবাচক প্রভাব অবশ্যই পড়ে। আর এই নেগেটিভ চিন্তাধারার কারণে যে কোনও কাজে সফলতা পাওয়া যায় না।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 14, 2022 | 7:28 AM

বাস্তুশাস্ত্রবিদদের মতে, বাস্তুদোষ অনেক গৃহস্থেই সমস্যা তৈরি করে থাকে। বাস্তুদোষের কারণেই গৃহে কলহ, বিবাদ থেকে শুরু করে নানান জটিল পরিস্থিতি তৈরি হয়।কোনও কারণ ছাড়াই উটকো বিপদ হাজির হয়ে যায়। আর সেই বিপদ থেকে কাটিয়ে ওঠাও সম্ভব হয় না। তবে এমন পরিস্থিতিতে বাড়ির কয়েকটি জিনিসের রদবদল ঘটানোর প্রয়োজন পড়ে। আর সেগুলি বাস্তুর নিয়ম মেনে পরিবর্তন বা হঠালেই সব সমস্যার সমাধান হয়ে যাবে। বাস্তুদোষের কারণে ঘরের সদস্যদের চিন্তায় নেতিবাচক প্রভাব অবশ্যই পড়ে। আর এই নেগেটিভ চিন্তাধারার কারণে যে কোনও কাজে সফলতা পাওয়া যায় না। ধীরে ধীরে মানসিক চাপের সম্মুখীন হন মানুষ। সেই সঙ্গে বাস্তু দোষ দূর করতে কর্পূরের ধোঁয়া, দেশি ঘি, চন্দন, লোবান ও গুগ্গলের ধুনো প্রতিদিন ঘরে ছড়িয়ে দেওয়া উচিত।

– কর্পূর, দেশি ঘি, চন্দন, লোবান এবং গুগল। এর সাহায্যে গোবর দিয়ে তৈরি একটি কাণ্ড জ্বালিয়ে তা থেকে ধোঁয়া বের হওয়া বন্ধ হয়ে গেলে এই পাঁচটি জিনিস কাণ্ডের কয়লার ওপর দিয়ে দিন। সেই সঙ্গে যত্ন নেওয়ার পর এই ধোঁয়া ঘরে ছড়িয়ে দিন।

– এই ভাবে ধূপ দিলেও ঘরে দেবতাদের আশীর্বাদ পাওয়া যায়। এই পাঁচটি জিনিসকেই পবিত্র বলে মনে করা হয় এবং তা থেকে নির্গত ধোঁয়া ঘরের পরিবেশকে পবিত্র করে।

– এর সঙ্গে আণুবীক্ষণিক জীবাণু ধ্বংস হয় এবং বাস্তু দোষের প্রভাব শেষ হয়। সেই সঙ্গে এটি করলে পজিটিভ এনার্জি বৃদ্ধি পায় এবং এর ধোঁয়া ঘরের দুর্গন্ধও দূর করে।

– বৃহস্পতিবার ও রবিবার লোবান, গুড় এবং ঘি মিশিয়ে ঘুটের ওপর জ্বালান। এর ফলে বাড়িতে একটি সুগন্ধী পরিবেশ সৃষ্টি হবে, যার ফলে নেতিবাচক শক্তি দূর করা যায়।

– বাড়িতে নিয়মিত ধূপ দেখালে পরিবারের সদস্যদের মন শান্ত হয়। পাশাপাশি সকল সদস্যের রোগ-শোক দূর হয়। গ্রহের কারণে কোনও সমস্যায় জড়ালে তা থেকেও মুক্তি পেতে পারেন।

– বাস্তু দোষ থেকে মুক্তি পেতে, সপ্তাহে এক বা দুবার নিম পাতার ধুনো দেখান। এর ফলে জীবাণু নষ্ট হবেই, পাশাপাশি বাস্তুদোষও সমাপ্ত হবে।

– প্রতি শনিবার সন্ধে নাগাদ অশ্বত্থ গাছের নীচে ব্রতপাঠ করে, পুজো করে ধূপ-ধুনো দিতে পারেন।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA