Vastu Tips: অশান্তি-সন্দেহের জেরে ভেঙে যেতে বসেছে দাম্পত্য জীবন! এমন সমস্যা থেকে মুক্তি পান বিশেষ বাস্তুটিপসে

Problems of married life: সাধারনত দাম্পত্য সম্পর্কের মধ্যে রয়েছে তিক্ততা, মাধুর্য, ভালবাসা। তাই যতদিন বেঁচে থাকা, ততদিন পর্যন্ত শান্তিতে থাকা উচিত।

Vastu Tips: অশান্তি-সন্দেহের জেরে ভেঙে যেতে বসেছে দাম্পত্য জীবন! এমন সমস্যা থেকে মুক্তি পান বিশেষ বাস্তুটিপসে
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Nov 22, 2022 | 6:00 AM

হিন্দু ধর্মে স্বামী-স্ত্রীর সম্পর্ককে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। এ বিষয়ে শাস্ত্রে বলা হয়েছে, বিয়ের সম্পর্ক আগে থেকেই স্থির করা থাকে। ফুলের উপর প্রজাপতি যেদিন বসবে সেদিনই বিয়ের তারিখ ফাইনাল হবে। এমনটাই কথা বলা হয়ে থাকে। সাধারনত দাম্পত্য সম্পর্কের মধ্যে রয়েছে তিক্ততা, মাধুর্য, ভালবাসা। তাই যতদিন বেঁচে থাকা, ততদিন পর্যন্ত শান্তিতে থাকা উচিত। সেই নিয়ম কিসের সব একই পথে চলে। সে ক্ষেত্রে মানুষ কোন প্রকার ঝগড়া বা ঝগড়া পছন্দ করে না, তবে অনেক সময় না চাইলেও স্বামী-স্ত্রীর মধ্যে পারস্পরিক বিভেদ ঘটে। বহুবার দাম্পত্য জীবনে পারস্পরিক বিবাদ বড় লড়াইয়ে রূপ নেয়। অনেক সমস্যা তৈরি হয়ে, যা থেকে স্বামী-স্ত্রীর মধ্যে বিচ্ছেদের পরিস্থিতির সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে দাম্পত্য জীবনের সমস্যা দূর করতে বাস্তুশাস্ত্রে কী কী নিয়ম ব্যবস্থা হয়েছে. তা দেখে নিন…

সুখী দাম্পত্য জীবনের জন্য এই বাস্তু টিপসগুলি গ্রহণ করা হয়

– বাস্তুশাস্ত্র অনুসারে, বিবাহিতদের বেডরুমের জন্য হালকা সবুজ, গোলাপি, সাদা, নীল, হলুদের মতো রং বেছে নেওয়া উচিত। এই রং ঘরে ইতিবাচকতা নিয়ে আসে যার কারণে স্বামী-স্ত্রী সুখী জীবনযাপন করেন।

বাস্তুশাস্ত্রের বিশেষজ্ঞরা বলছেন, স্বামী-স্ত্রীর একই বিছানায় ঘুমানো উচিত। খেয়াল রাখতে হবে ডাবল বেডে দুটি ম্যাট্রেস বা ম্যাট্রেস একসঙ্গে রাখা উচিত নয়। বরং ডাবল বেডের জন্য একটি মাত্র ম্যাট্রেস থাকা ভাল।

– বিবাহিতরা তাদের ঘরে জোড়ায় জোড়ায় পাখির ছবি লাগান। যেমন একজোড়া কবুতর, খরগোশ ইত্যাদি। আপনি চাইলে ঘরে রাধা-কৃষ্ণের ছবিও লাগাতে পারেন।

– দম্পতির বেডরুমে কখনোই মৃত পূর্বপুরুষ, তাদের হিংসাত্মক ছবি বা পেইন্টিং এঙরে রাখবেন না। স্বামী-স্ত্রীর সম্পর্কের ওপর এর নেতিবাচক প্রভাব পড়ে।

– বিবাহিত দম্পতিরা তাদের মাস্টার বেডরুমে গোলাপ, জুঁই এবং রজনীগন্ধার মতো সুগন্ধি ফুল রাখতে পারেন। তবে মনে রাখবেন ফুল শুকিয়ে গেলে বা বাসি হয়ে গেলে সাথে সাথে তুলে ফেলুন।

– বাস্তুশাস্ত্র অনুসারে, স্ত্রীর সবসময় স্বামীর বাম দিকে ঘুমানো উচিত। এর কারণে সম্পর্কের মধ্যে ভালোবাসা বাড়ে এবং সম্পর্ক অটুট থাকে।

– রাতে ঘুমানোর সময় মাথা সবসময় দক্ষিণ দিকে এবং পা উত্তর দিকে থাকা উচিত। বিবাহিত জীবনের জন্য এটি শুভ বলে মনে করা হয়।

– শোবার ঘরে খুব বড় আয়না থাকলে তা সঙ্গে সঙ্গে সরিয়ে ফেলুন। অন্যদিকে বিছানার ঠিক সামনে আয়না থাকলে রাতে কাপড় দিয়ে ঢেকে রাখুন।

– বেডরুমে অতিরিক্ত ইলেকট্রনিক্স জিনিসপত্র রাখবেন না। এগুলোর কারণে বাস্তু দোষ হয় এবং এর সাথে মানসিক চাপও তৈরি হয়।

– বেডরুমে যদি বিয়ের ছবি লাগাতে চান তবে তা পশ্চিম দিকের দেওয়ালে লাগান।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla