Astrology 2022: আপনার রাশিতে চন্দ্র দুর্বল কিনা বুঝবেন কীভাবে? উপকার পেতে মেনে চলুন এই নিয়মগুলি…

Remedies for Benefit: কোনও ব্যক্তির প্রেম জীবনেও প্রভাব ফেলে চন্দ্র। এছাড়াও দুর্বল চন্দ্রের প্রভাবের কারণে অনেক রোগের সম্ভাবনা থাকে।

Astrology 2022: আপনার রাশিতে চন্দ্র দুর্বল কিনা বুঝবেন কীভাবে? উপকার পেতে মেনে চলুন এই নিয়মগুলি...
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 12:58 PM

জ্যোতিষশাস্ত্রে (Astrology) ৯টি গ্রহকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। গ্রহের অবস্থান অনুযায়ী ব্যক্তির প্রকৃতি ও তার জীবনও প্রভাবিত হয়। নয়টি গ্রহের মধ্যে চাঁদকে (Moon) অন্যতম প্রধান গ্রহ হিসেবেও বিবেচনা করা হয়। কথিত আছে যে, রাশিতে (Horoscope) চন্দ্র দুর্বল হলে ব্যক্তি মানসিকভাবে খুব দুর্বল হয়ে পড়ে, খুব আবেগপ্রবণ হয়ে পড়ে। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে সে ভুল সিদ্ধান্ত নিতেও পারে। যার কারণে তাকে জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। কোনও ব্যক্তির প্রেম জীবনেও প্রভাব ফেলে চন্দ্র। এছাড়াও দুর্বল চন্দ্রের (Moon is Weak) প্রভাবের কারণে অনেক রোগের সম্ভাবনা থাকে। রাশিতে চন্দ্র দুর্বল হলে মানুষকে প্রায়ই কাশি-সর্দি, হাঁপানি এবং ফুসফুসজনিত সমস্যায় ভুগতে হয়। এ ছাড়া ঘুমের অভাব, মানসিক অবসাদ, কোনও কাজে মন না বসা, মানসিক চাপ, বিষণ্ণতা, একাগ্রতার অভাব, ডায়াবেটিস ইত্যাদি সমস্যাও তৈরি হয়। আপনার চন্দ্রও যদি দুর্বল হয়, তাহলে শক্তিশালী করারও উপায় ও প্রতিকার রয়েছে।

রাশিতে চন্দ্রের দুর্বলতাকে কাটিয়ে শক্তিশালী করার উপায়গুলি জানুন…

১. জ্যোতিষীর পরামর্শে সাদা মুক্তা পরলে চন্দ্রের অবস্থান মজবুত হয়। এ ছাড়া হাতে রুপোর ব্রেসলেট পরলে চন্দ্র মজবুত হয়।

২. নিজ রাশিতে শক্তিশালী করতে, মহাদেবের পূজা করা উচিত। শ্রাবণের দিনগুলিতে, চন্দ্র গ্রহকে শক্তিশালী করার ব্যবস্থা কার্যকরী হতে পারে। শ্রাবণ সোমবারেও উপবাস রাখতে পারেন। ১০ বা ৫৪ সোমবার উপবাস রাখুন। প্রতি সোমবার মহাদেবের জলাভিষেক করুন এবং শিব চালিসা পাঠ করুন।

৩. ঘরের ভিত তৈরির সময় রুপোর একটি টুকরো পুঁতে দিলে চন্দ্রের প্রভাব দৃঢ় হয়। এ ছাড়া যে বিছানায় আপনি ঘুমান সেখানে রূপোর পেরেক লাগাতে পারেন, এতেও আপনার উপকার হবে।

৪. বাবা-মা-ই ঈশ্বর। প্রতিদিন আপনার পিতামাতার সেবা করে এবং তাদের চরণ স্পর্শ করলে আপনার চন্দ্র এবং সূর্য উভয়ই শক্তিশালী হয়। শাস্ত্রে চন্দ্রের সঙ্গে মায়ের সম্পর্ক আর সূর্যের সঙ্গে বাবার সম্পর্ক রয়েছে বলে মনে করা হয়।

৫. সোমবার সাদা কাপড় পরিধান করুন এবং চন্দ্র মন্ত্র ‘ওম শ্রম শ্রম শ্রুণ সহ চন্দ্রায় নমঃ’ জপ করুন। এর পাশাপাশি দই, সাদা মুক্তা, দুধ বা রূপো কোনও অভাবী ব্যক্তিকে দান করুন। এতেও চন্দ্র শক্তিশালী হয়।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।