Bajrang Punia: NADA-র নির্বাসনের পাল্টা জবাব বজরং পুনিয়ার, ‘আমি কোনও দোষ করিনি’

Bajrang Punia Suspension: অলিম্পিকে কুস্তির সাফল্যের সম্ভবনা সব সময় বেশি থাকে। এই পরিস্থিতিতে প্যারিস অলিম্পিকের আগে ভারতীয় কুস্তিগির বজরং পুনিয়াকে যে ভাবে সাসপেন্ড করা হল, তাতে গ্রেটেস্ট শো অন দ্য আর্থে ভারতের কুস্তি থেকে একটি পদক কমে গেল এমনটাই বলছে ভারতীয় ক্রীড়ামহল।

Bajrang Punia: NADA-র নির্বাসনের পাল্টা জবাব বজরং পুনিয়ার, 'আমি কোনও দোষ করিনি'
Bajrang Punia: NADA-র নির্বাসনের পাল্টা জবাব বজরং পুনিয়ার, 'আমি কোনও দোষ করিনি' Image Credit source: Bajrang Punia X
Follow Us:
| Updated on: May 05, 2024 | 1:39 PM

কলকাতা: প্যারিস অলিম্পিকের ঠিক আগে ভারতীয় খেলাধূলা মহলে চাঞ্চল্য। টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পাওয়া, কমনওয়েলথ গেমসের ২ বার চ্যাম্পিয়ন বজরং পুনিয়াকে (Bajrang Punia) সাসপেন্ড করেছে ন্যাশানাল অ্যান্টি ডোপিং এজেন্সি (NADA)। এই নির্বাসনের যে অনেক গুরুত্ব, তা বুঝতে কারও অসুবিধা হচ্ছে না। এই পরিস্থিতিতে বজরং পুনিয়া জানিয়েছেন, নাডা তাঁকে কেন সাসপেন্ড করেছে? তিনি নাকি কখনও বলেননি ডোপ টেস্ট দেবেন না।

বজরংয়ের বিরুদ্ধে অভিযোগ, তিনি জাতীয় ট্রায়ালের সময় ডোপ নমুনা দেননি। চলতি বছরের মার্চে সোনিপতে অনুষ্ঠিত হয়েছিল জাতীয় ট্রায়াল। সেখানে তিনি ডোপিং পরীক্ষার জন্য প্রস্রাবের নমুনা দিতে অস্বীকার করেছিলেন। যে কারণে তাঁর উপর এ বার নিষেধাজ্ঞা জারি করেছে নাডা। তা প্রত্যাহার না হওয়া পর্যন্ত বজরং আর কোনও ট্রায়ালে অংশ নিতে পারবেন না।

নাডার নির্বাসনের পাল্টা জবাব দিয়েছেন বজরং পুনিয়া। তিনি সোশ্যাল মিডিয়া সাইট X এ এক ভিডিয়ো শেয়ার করেছেন। সেখানে পুনিয়া জানিয়েছেন, তিনি কখনও নাডাকে ডোপ টেস্টের নমুনা দেবেন না বলেননি। X এ পুনিয়া লিখেছেন, “আমাকে ডোপ টেস্ট করতে বলা হয়েছে এমন খবরের ব্যাখ্যা দিতে চাই। আমি NADA আধিকারিকদের কাছে আমার নমুনা দিতে অস্বীকার করিনি। আমি তাঁদের অনুরোধ করেছিলাম যে, তাঁরা আমার নমুনা নেওয়ার জন্য নিয়ে আসা মেয়াদোত্তীর্ণ কিটের বিষয়ে কী পদক্ষেপ নিয়েছে? এবং তারপরে আমার ডোপ টেস্ট নেওয়া হোক। আমার আইনজীবী বিদুশ সিংহানিয়া সময় মতো এই চিঠির জবাব দেবেন।”

অলিম্পিকে কুস্তির সাফল্যের সম্ভবনা সব সময় বেশি থাকে। এই পরিস্থিতিতে প্যারিস অলিম্পিকের আগে বজরংকে যে ভাবে সাসপেন্ড করা হল, তাতে গ্রেটেস্ট শো অন দ্য আর্থে ভারতের কুস্তি থেকে একটি পদক কমে গেল এমনটাই বলছে ভারতীয় ক্রীড়ামহল।