Sachin Tendulkar: ১০ সতীর্থ, একসঙ্গে খেললেও যাঁরা সচিন তেন্ডুলকরের সঙ্গে ব্যাট করেননি…

Indian Cricket Legend: এমন অনেক ক্রিকেটারই রয়েছেন। তেমনই ১০ ক্রিকেটারের কথা তুলে ধরা হল। যাঁরা সচিন তেন্ডুলকরের মতো কিংবদন্তির সঙ্গে ড্রেসিংরুম ভাগ করেছেন, খেলেছেন, কিন্তু ব্যাটিংয়ের সুযোগ পাননি।

Sachin Tendulkar: ১০ সতীর্থ, একসঙ্গে খেললেও যাঁরা সচিন তেন্ডুলকরের সঙ্গে ব্যাট করেননি...
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 28, 2024 | 5:13 PM

বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি। তাঁকে দেখে অনেকেই ক্রিকেট বেছে নিয়েছিলেন। পরবর্তীতে সুযোগ হয়েছে সচিন তেন্ডুলকরের মতো কিংবদন্তির সঙ্গে খেলার। যদিও সচিনের সঙ্গে খেললেও, তাঁর সঙ্গে কখনও ব্যাট করার সুযোগ পাননি! এমন অনেক ক্রিকেটারই রয়েছেন। তেমনই ১০ ক্রিকেটারের কথা তুলে ধরা হল। যাঁরা সচিন তেন্ডুলকরের মতো কিংবদন্তির সঙ্গে ড্রেসিংরুম ভাগ করেছেন, খেলেছেন, কিন্তু ব্যাটিংয়ের সুযোগ পাননি।

দেখে নেওয়া যাক তাঁরা কাঁরা…

  1. প্রজ্ঞান ওঝা: আন্তর্জাতিক ক্রিকেটে সচিন তেন্ডুলকরের সঙ্গে ২৭টি ম্যাচ খেলেছেন প্রজ্ঞান ওঝা। এই বাঁ হাতি স্পিনারের ব্যাটের হাতও মন্দ ছিল না। তবে আন্তর্জাতিক ক্রিকেটে কখনও সচিনের সঙ্গে ব্যাট করার সুযোগ হয়নি।
  2. মুনাফ প্যাটেল: একটা সময় ভারতীয় ক্রিকেটের গ্লেন ম্যাকগ্রা ডাকা হত এই পেসারকে। ২০১১ সালের ওডিআই বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য। সচিন তেন্ডুলকরের সঙ্গে এক টিমে ৪৫টি ম্যাচ খেলেছেন। যদিও সচিনের সঙ্গে ব্যাটিংয়ের সুযোগ থেকে বঞ্চিতই থেকেছেন।
  3. এই খবরটিও পড়ুন

  4. নিখিল চোপড়া: ভারতের প্রাক্তন ক্রিকেটার। তিনি ক্রিকেটে ধারাভাষ্যকার এবং বিশেষজ্ঞ হিসেবেও কাজ করেছেন। রুপোলি পর্দাতেও দেখা গিয়েছে। ভারতের এই অলরাউন্ডার ১৯৯৯ বিশ্বকাপ টিমেও ছিলেন। সচিন তেন্ডুলকরের সঙ্গে ২৭টি ম্যাচে খেললেও তাঁর সঙ্গে ব্যাটিংয়ের সুযোগ হয়নি নিখিল চোপড়ার।
  5. রমেশ পওয়ার: ভারতের প্রাক্তন ক্রিকেটার। ভারতের মহিলা ক্রিকেট টিমের কোচও হয়েছিলেন। সচিন তেন্ডুলকরের সঙ্গে ১৯ ম্যাচে খেললেও তাঁর সঙ্গে ব্যাটিংয়ের সুযোগ হয়নি রমেশ পওয়ারের।
  6. অবে কুরুভিল্লা: দেশের প্রাক্তন ক্রিকেটার, দল নির্বাচন কমিটির সদস্য, আইপিএল টিমের স্কাউট কুরুভিল্লা সচিনের সঙ্গে ৩৫টি ম্যাচ খেলেছেন! কিন্তু সচিনের সঙ্গে কখনও ব্যাটিংয়ের সুযোগ পাননি।
  7. দেবাশিস মোহান্তি: ভারতের প্রাক্তন পেসার। তাঁর বল রিড করতে হিমসিম খেয়েছিলেন পাকিস্তানের ব্যাটার সঈদ আনোয়ার। সেই গল্প শুনিয়েছিলেন খোদ মাস্টারব্লাস্টার সচিন তেন্ডুলকর। সচিনের সঙ্গে ৩৬ ম্যাচে খেললেও ব্যাটিংয়ের সুযোগ পাননি দেবাশিস মোহান্তি।
  8. রবিচন্দ্রন অশ্বিন: ভারতের অন্যতম সেরা স্পিন বোলিং অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। তাঁর টেস্ট সেঞ্চুরিও রয়েছে। মাস্টারব্লাস্টারের সঙ্গে ২৯টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন অশ্বিন। কখনও সচিনের সঙ্গে ব্যাটিংয়ের সুযোগ হয়নি।
  9. লক্ষ্মীপতি বালাজি: দেশের এই প্রাক্তন পেসার সচিনের সঙ্গে ২৮ ম্যাচে খেলেছেন। কিন্তু কিংবদন্তির সঙ্গে ব্যাটিংয়ের সুযোগ হয়নি।
  10. প্রবীণ কুমার: ভারতের অন্যতম সেরা সুইং বোলার প্রবীণ। মাস্টার ব্লাস্টারের সঙ্গে ৩১ ম্যাচ খেলেছেন প্রবীণ কুমার। কিন্তু তালিকায় বাকিদের মতোই তিনিও সচিনের সঙ্গে ব্যাটিংয়ের সুযোগ পাননি।
  11. সলিল অঙ্কোলা: দেশের এই প্রাক্তন ক্রিকেটার ১৯৮৯ থেকে ১৯৯৭ সাল অবধি আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন। টেস্ট খেলার সুযোগ পেয়েছেন মাত্র একটি। খেলেছেন ২০টি ওয়ান ডে। সচিন তেন্ডুলকরের সঙ্গে ১৯ ম্যাচে খেললেও একসঙ্গে ব্যাট করার সুযোগ পাননি।