Duleep Trophy 2024: রোহিত ৫৯%, বিরাট ৬১%, বুমরা ৩৪%… তাও কেন দলীপে নেই তিন তারকা? ক্ষুব্ধ প্রাক্তনী

৫ সেপ্টেম্বর শুরু হবে এ বারের দলীপ ট্রফি। বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরারা (Jasprit Bumrah) দলীপে কেন খেলবেন না? দেশের একাধিক প্রাক্তন ক্রিকেটারদের এখনও তা নিয়ে প্রশ্ন থামছে না।

Duleep Trophy 2024: রোহিত ৫৯%, বিরাট ৬১%, বুমরা ৩৪%... তাও কেন দলীপে নেই তিন তারকা? ক্ষুব্ধ প্রাক্তনী
Duleep Trophy 2024: রোহিত ৫৯%, বিরাট ৬১%, বুমরা ৩৪%... তাও কেন দলীপে নেই তিন তারকা? ক্ষুব্ধ প্রাক্তনীImage Credit source: X
Follow Us:
| Updated on: Aug 28, 2024 | 4:24 PM

কলকাতা: আর এক সপ্তাহ পর দলীপ ট্রফির (Duleep Trophy) ঢাকে কাঠি। তাতে খেলবেন না বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরারা (Jasprit Bumrah)। দলীপে কেন খেলবেন না তাঁরা? দেশের একাধিক প্রাক্তন ক্রিকেটারদের এখনও তা নিয়ে প্রশ্ন থামছে না। বেশ কয়েকদিন আগে ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাসকর প্রশ্ন তুলেছিলেন, কেন দলীপে খেলছেন না বিরাট-রোহিত। বোর্ডের এই সিদ্ধান্ত ভালোভাবে নেননি সানি। এ বার দেশের আর এক প্রাক্তনীও সরব হলেন রো-কো জুটির দলীপে না খেলা নিয়ে। বিশেষ শতকরার ভাগ তুলে তিনি উদাহরণও টেনেছেন।

সোশ্যাল মিডিয়া সাইট X এ সঞ্জয় মঞ্জরেকর এই বিষয়ে নিজের মতামত জানিয়েছেন। তিনি লেখেন, ‘গত ৫ বছরে ভারত ২৪৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। তাতে রোহিত ৫৯% খেলেছেন। বিরাট ৬১% এবং বুমরা ৩৪%। ওদের যথেষ্ট বিশ্রাম পাওয়া ভারতীয় ক্রিকেটার হিসেবেই আমি দেখছি। ওদের দলীপ ট্রফিতে বাছা উচিত ছিল।’

এই খবরটিও পড়ুন

ভারতের প্রাক্তনী সঞ্জয় মঞ্জরেকর যে পরিসংখ্যান দিয়েছেন, তা দেখলে বলতে হয় গত ৫ বছরে বুমরা-রোহিতের থেকে অনেক বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বিরাট। এতদিন এই তিন ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটেই খেলতেন। এ বার থেকে বিরাট ও রোহিত দেশের জার্সিতে টি-২০ ক্রিকেটে খেলবেন না। ভারত টি-২০ বিশ্বকাপ জয়ের পর কুড়ি-বিশের ফর্ম্যাটকে বিদায় জানিয়েছেন বিরাট-রোহিত। বুমরা অবশ্য এখনও তিন ফর্ম্যাটেই খেলা চালিয়ে যাবেন। দেশের প্রাক্তনীদের অনেকেই মনে করছেন, বিরাট-রোহিতরা বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে দলীপে খেললে, তাঁদেরই লাভ হত।