IPL 2022: আইপিএল শুরুর আগেই বড় ধাক্কার মুখে দিল্লি ক্যাপিটালস

Anrich Nortje: দিল্লি ক্যাপিটালসের মাথায় ঢুকে পরেছে পরিবর্ত ক্রিকেটার তোলার ভাবনা। নিলামে বিক্রি না হাওয়া ক্রিকেটারদের মধ্যে থেকে নর্টজের বদলি পেতে পারে দিল্লি। সেই তালিকায় আছেন ভারতের ইশান্ত শর্মা থেকে অস্ট্রেলিয়া রাচার্ডসনরা আছেন।

IPL 2022: আইপিএল শুরুর আগেই বড় ধাক্কার মুখে দিল্লি ক্যাপিটালস
চোটের জন্য নর্টজের খেলা নিয়ে সংশয়। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2022 | 5:02 PM

নয়াদিল্লি: আইপিএলের (IPL) ঢাকে কাঠি। সব দলই অনুশীলন শুরুর জন্য তৈরি হচ্ছে। ১৫ তারিখ থেকে মহারাষ্ট্রের মাঠ গুলি তৈরি হয়ে যাবে দলগুলিকে স্বাগত জানাতে। প্রস্তুতি পর্ব যখন শুরুর দিকে তখনই বড় ধাক্কা খেতে পারে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। দক্ষিণ আফ্রিকার পেসার অনরিখ নর্টজে (Anrich Nortje) চোটের জন্য অনিশ্চিত। নিলামের আগেই তাঁকে ৬ কোটি ৫০ লক্ষ টাকায় তাঁকে রিটেন করার সিদ্ধান্ত নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। অনরিখ নর্টজের পারফরম্যান্স সেই সিদ্ধান্তের কারণ। কিন্তু দক্ষিণ আফ্রিকার যে ক্রিকেটারকে বাজি রেখে আইপিএলের মঞ্চে পা রাখার চেষ্টা করছিল ঋষভ পন্থের দিল্লি সেই ক্রিকেটারই এখন অনিশ্চিত। লিগের পরিকল্পনায় বড় ধাক্কা। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ওপর নির্ভর করছে অনরিখ নর্টজে আদৌ ভারতে আসবেন কি না। দিল্লি ক্যাপিটালসের মাথায় ইতিমধ্যেই ঘুড়তে শুরু করেছে পরিবর্ত ক্রিকেটারের ভাবনা।

চোটে জন্য জানুয়ারিতে ভারতের বিরুদ্ধে টেস্ট ও একদিনের সিরিজেও খেলেননি অনরিখ নর্টজে। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রস্তুতি শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। সেই সিরিজের প্রোটিয়া দলে রাখা হয়েছে নর্টজেকে। চোট মুক্ত হয়ে আবার মাঠে নামার কথা তাঁর। কিন্তু সম্পুর্ণ চোট মুক্ত না হলে, বছর শেষের বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁকে আইপিএল খেলার ছাড়পত্র দেবে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (Cricket South Africa)। এই সমস্যা শুধু যে নর্টজেকে নিয়ে এমনটা নয়, দক্ষিণ আফ্রিকার একাধিক ক্রিকেটারকে নিয়ে তৈরি হয়েছে সংশয়। ইতিমধ্যেই এই নিয়ে দক্ষিণ আফ্রিকা বোর্ডের সঙ্গে যোগাযোগ শুরু করেছে বিসিসিআই (BCCI)।

দক্ষিণ আফ্রিকা- বাংলাদেশ সিরিজের জন্য আইপিএলের প্রথম তিনটি সপ্তাহে পাওয়া যাবে না দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের। প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার জানিয়েছেন, দেশের হয়ে টেস্ট খেলতে বেশি আগ্রহী তাঁর দলের ক্রিকেটাররা। প্রথম পর্বে যদি প্রোটিয়া ক্রিকেটারদের না পাওয়া যায় তাহলে বেশ চাপে থাকবে একাধিক ফ্রাঞ্চাইজি। তবে বাকি ক্রিকেটারদের সঙ্গে নর্টজের বিষয়টি আলাদা। কারণ বাকি ক্রিকেটাররা বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ খেলে দলের সঙ্গে যোগ দিলেও চোট থাকতে নর্টজেকে পাওয়াই যাবে না গোটা টুর্নামেন্ট। ইতিমধ্যেই দিল্লি ক্যাপিটালসের মাথায় ঢুকে পরেছে পরিবর্ত ক্রিকেটার তোলার ভাবনা। নিলামে বিক্রি না হাওয়া ক্রিকেটারদের মধ্যে থেকে নর্টজের বদলি পেতে পারে দিল্লি। সেই তালিকায় আছেন ভারতের ইশান্ত শর্মা থেকে অস্ট্রেলিয়া রাচার্ডসনরা আছেন। কিন্তু তারা কি পারবেন নর্টজের মত ভূমিকা নিতে। গত দুটি মরসুমে দিল্লির দারুণ পারফরম্যান্সের পেছনে যে নর্টজে রাবাডা জুটির বড় ভূমিকা ছিল। রাবাডে নিলামে হাতছাড়া হয়েছেন। এবার চোটের জন্য নর্টজেকেও হারাতে হতে পারে দিল্লি ক্যাপিটালসকে।

আরও পড়ুন : IPL 2022: রাবাডা-নর্টজেদের আইপিএলে পেতে গ্রেম স্মিথের কাছে দরবার বিসিসিআইয়ের