Duleep Trophy 2024: অংশুল কম্বোজের শিকার ৮, দলীপে রেকর্ড গড়ে এলিট গ্রুপে হরিয়ানার ছেলে

Anshul Kamboj: ঈশ্বরণের টিমের বিরুদ্ধে দলীপের তৃতীয় দিন ৫ উইকেট নেন অংশুল। আজ, রবিবার প্রথম সেশনে তিনি তাড়াতাড়ি ৩টি উইকেট তুলে নেন। দলীপের ইতিহাসে তৃতীয় পেসার হিসেবে মোট ৮ উইকেট নিয়েছেন অংশুল।

Duleep Trophy 2024: অংশুল কম্বোজের শিকার ৮, দলীপে রেকর্ড গড়ে এলিট গ্রুপে হরিয়ানার ছেলে
অংশুল কম্বোজের শিকার ৮, দলীপে রেকর্ড গড়ে এলিট গ্রুপে হরিয়ানার ছেলেImage Credit source: @BCCIdomestic X
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 1:26 PM

কলকাতা: বয়স তাঁর চব্বিশ ছুঁই ছুঁই। চলতি দলীপ ট্রফিতে (Duleep Trophy 2024) এক ইনিংসে ৮ উইকেট নিয়ে রেকর্ড গড়েছেন অংশুল কম্বোজ (Anshul Kamboj)। হরিয়ানার ছেলে ইন্ডিয়া-সি টিমের হয়ে দলীপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে অনন্তপুরে এই কীর্তি গড়েছেন। অভিমন্যু ঈশ্বরণের টিমের বিরুদ্ধে দলীপের তৃতীয় দিন ৫ উইকেট নেন অংশুল। আজ, রবিবার প্রথম সেশনে তিনি তাড়াতাড়ি ৩টি উইকেট তুলে নেন। দলীপের ইতিহাসে তৃতীয় পেসার হিসেবে মোট ৮ উইকেট নিয়েছেন অংশুল। তাঁর আগে এই কীর্তি গড়েছেন কারা?

অংশুল কম্বোজের আগে দলীপ ট্রফিতে ৮ উইকেট নেওয়া দুই বোলার হলেন দেবাশিস মোহান্তি (১০/৪৬) এবং অশোক দিন্দা (৮/১২৩)। দলীপে কেরিয়ারের সেরা বোলিং করেছেন অংশুল। ইন্ডিয়া-বি টিমের প্রথম ইনিংসে ২৭.৫ ওভার বল করে ৮টি মেডেন সহ ৬৯ রান খরচ করে ৮ উইকেট ঝুলিতে ভরেছেন অংশুল। তার আগে ভারত-সি-এর হয়ে প্রথম ইনিংসে ব্যাট হাতে ৩৮ রানের ইনিংস খেলেন হরিয়ানার ছেলে।

অভিমন্যুর দলের বিরুদ্ধে অংশুলের আট শিকার হলেন – নায়ারণ জগদীশান (৭০), মুশির খান (১), সরফরাজ খান (১৬), রিঙ্কু সিং (৬), নীতীশ কুমার রেড্ডি (২), রাহুল চাহার (১৮), নভদীপ সাইনি (০) ও মুকেশ কুমার (৪)। এই রেকর্ড গড়া স্পেলের আগে ১৪টি প্রথম শ্রেণির ম্যাচে অংশুল এক ইনিংসে তিনটির বেশি উইকেট নিতে পারেননি।

এই খবরটিও পড়ুন

বছর তেইশের অংশুল কম্বোজ ১৫টি লিস্ট-এ-র ম্যাচ খেলেছেন। তাতে নিয়েছেন ২৩টি উইকেট। এ বছর তাঁর আইপিএল অভিষেক হয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে তিনি ২টি ম্যাচ খেলেছিলেন। এবং ১টি করে উইকেটও নিয়েছিলেন। ২ ম্যাচ খেলার পর অবশ্য অংশুল আর সুযোগ পাননি। এ বার অনন্তপুরের পাটা পিচে দলীপে এক ইনিংসে ৮ উইকেট নিয়ে শিরোনামে চলে এসেছেন তিনি।