World Cup Qualifiers: বিশ্বকাপের যোগ্যতা পর্বে মুখোমুখি মেসি-নেইমার

মঙ্গলবার ভোর রাতে আবার মুখোমুখি হতে চলেছে ব্রাজিল-আর্জেন্টিনা।

World Cup Qualifiers: বিশ্বকাপের যোগ্যতা পর্বে মুখোমুখি মেসি-নেইমার
World Cup Qualifiers: বিশ্বকাপের যোগ্যতা পর্বে মুখোমুখি মেসি-নেইমার (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 8:15 PM

রিও দে জেনেইরো: প্রথম লাতিন আমেরিকান দল হিসেবে আগামী বছরের কাতার বিশ্বকাপে (Qatar World Cup) জায়গা পাকা করে ফেলেছে ব্রাজিল (Brazil)। গ্রুপ পর্বের পরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার (Argentina) মুখে নামবেন নেইমাররা। লিগ টেবলের দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টিনার সামনে সেই ম্যাচে বিশ্বকাপের (FIFA World Cup) টিকিট পাকা করার সুযোগ রয়েছে। এই ব্রাজিলকেই হারিয়ে কোপা চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এ বার বিশ্বকাপেও সেই জয়টাই চাইছে নীল-সাদা জার্সিধারীরা।

১২ ম্যাচের ১১ টিতে জয় ও ১টি ড্র করে ৩৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষে রয়েছে ফুটবল কিংবদন্তি পেলের দেশ। অন্যদিকে ১২ ম্যাচের ৮টিতে জয় ও ৪টি ড্র করে ২৮ পয়েন্ট নিয়ে দু’নম্বরে রয়েছেন লিও মেসিরা। যোগ্যতা অর্জন পর্বের শেষে লাতিন আমেরিকা থেকে লিগ টেবলের শীর্ষে থাকা চার দল বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। এবং পাঁচ নম্বরে থাকা দলটিকে কোয়ালিফায়ারে খেলতে হবে। লাতিন আমেরিকার গ্রুপ পর্বের খেলায় সেরা পারফর্ম করে বিশ্বকাপে যেতে চান তিতে। এর আগে বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে সেপ্টেম্বরে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। তবে সেই ম্যাচ মাত্র ৭ মিনিটের মধ্যে বন্ধ হয়ে গিয়েছিল। করোনাবিধি না মেনে ব্রাজিলের কয়েকজন ফুটবলার নাকি মাঠে নেমেছিলেন। যার জন্যই সেই ম্যাচ স্থগিত হয়ে যায়।

মঙ্গলবার ভোর রাতে আবার মুখোমুখি হতে চলেছে ব্রাজিল-আর্জেন্টিনা। ওই দিনই উরুগুয়ের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে মাঠে নামবে বলিভিয়া। কলম্বিয়া খেলবে প্যারাগুয়ের বিরুদ্ধে। এবং ভেনেজুয়েলার মুখে নামবে পেরু। চিলি খেলবে ইকুয়েডরের বিরুদ্ধে।

আরও পড়ুন: India vs New Zealand: দ্রাবিড়ের কোচিংয়ে নৈশালোকে অনুশীলন রোহিতদের

আরও পড়ুন: Ravi Shastri: প্রাক্তনদের লিগের কমিশনার হিসেবে যোগ দিচ্ছেন শাস্ত্রী

আরও পড়ুন: ISL 2021-22: বিভিন্ন ফর্মেশনে দলকে দেখে নিচ্ছেন হাবাস