Sourav Ganguly: ভারত হারলেও, দলের পারফরম্যান্স নিয়ে কুড়ি-বিশের বিশ্বকাপের আগে চিন্তিত নন সৌরভ

কয়েকটা ম্যাচে ভারত হারলেও চিন্তিত নন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তিনি আশাবাদী, দল আসন্ন টি-২০ বিশ্বকাপে ভালো পারফর্ম করবে।

Sourav Ganguly: ভারত হারলেও, দলের পারফরম্যান্স নিয়ে কুড়ি-বিশের বিশ্বকাপের আগে চিন্তিত নন সৌরভ
ভারত হারলেও, দলের পারফরম্যান্স নিয়ে কুড়ি-বিশের বিশ্বকাপের আগে চিন্তিত নন সৌরভ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 1:50 PM

কলকাতা: চলতি বছরের টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) শুরু হতে আর এক মাসও বাকি নেই। দিনকয়েক আগেই এশিয়া কাপের সুপার ফোর থেকে বিদায় নিয়েছিল রোহিত শর্মার ভারত। তারপর স্বাভাবিকভাবেই টিম ইন্ডিয়ার (Team India) পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছিল। এশিয়া কাপের পর, দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলছে ভারত। সেই সিরিজের প্রথম ম্যাচেও হারের মুখ দেখেছে মেন ইন ব্লু। আজ নাগপুরে এই সিরিজের দ্বিতীয় ম্যাচ। রোহিত শর্মা ভারতের পূর্ণ সময়ের অধিনায়ক হওয়ার পর, টিম ইন্ডিয়া পর পর ম্যাচে জিতছিল। এরপর হঠাৎ করেই টি-২০ ক্রিকেটে টিম ইন্ডিয়ার পারফরম্যান্স আশানুরূপ হচ্ছে না। টি-২০ বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়ার এই পারফরম্যান্স বেশ চিন্তার। তবে এই কয়েকটা ম্যাচে ভারত হারলেও চিন্তিত নন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তিনি আশাবাদী, দল আসন্ন টি-২০ বিশ্বকাপে ভালো পারফর্ম করবে।

দলের পারফরম্যান্স নিয়ে বিসিসিআইয়ের সঙ্গে ভারতীয় দলের কোচ-অধিনায়কের কথাও হয়েছে। সৌরভ এই প্রসঙ্গে বলেন, “রোহিত শর্মার জয়ের শতকরা হার যদি দেখা হয়, তা হলে দেখা যাবে ও ৮২ শতাংশ ম্যাচে অধিনায়ক হিসেবে জিতেছে। ভারত শেষ ৩-৪ টি ম্যাচ হেরেছে ঠিকই। তবে ও ভারতকে প্রায় ৩৫ টি ম্যাচে নেতৃত্ব দিয়েছে। তাতে দল হেরেছে মাত্র ৫-৬ টি ম্যাচে। আমি নিশ্চিত বিষয়টা নিয়ে রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড় দু’জনেই চিন্তিত। ওরা দল এবং গোটা বিষয়টা নিয়েই চিন্তিত। আমি আশাবাদী, নাগপুরে ভারতীয় দল কামব্যাক করবে। ম্যাচে জিতবেও। আমি একটা বা দুটো হার নিয়ে চিন্তিত নই।”

পাশাপাশি সৌরভ কিন্তু এটাও বলতে ভোলেননি যে, গত বছরের টি-২০ বিশ্বকাপ, এ বারের এশিয়া কাপে ভারত সেই অর্থে ভালো খেলা তুলে ধরতে পারেনি। আসন্ন বিশ্বকাপের দলের প্রত্যেককে সেরাটা দিতে হবে। তবেই জয় আসবে। বিশ্বকাপের জন্য ভারতীয় দল কিছুটা আগেই পৌঁছে যাবে অস্ট্রেলিয়ায়। সৌরভ এ ব্যপারে বলেন, “দল সময়ের আগেই টি-২০ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়াতে পৌঁছে যাবে। ওরা পার্থে অনুশীলন করবে। এবং নিজেদের মধ্যে কয়েকটা ওয়ার্ম আপ ম্যাচে খেলবে। বিশ্বকাপে ভারতকে ছাপ রাখতে হলে দলের সকলকে ভালো পারফর্ম করতে হবে। কোহলি, রোহিত, রাহুল, হার্দিক, সূর্যকুমার এবং বোলিং বিভাগকেও নিজেদের কাজটা করতে হবে। এক-দু’জন প্লেয়ার পারফরম্যান্সের ওপর ভর করে বিশ্বকাপ জেতা যায় না। প্রত্যেককে নিজেদের সেরাটা উজাড় করে দিতে হবে।”