Bengal Women’s Cricket: সিনিয়র উইমেন্স টি-টোয়েন্টির ফাইনালে বাংলা

Bengal: পয়েন্টের দিক থেকে বাংলা ও হিমাচল সমান জায়গায় ছিল। গ্রুপ পর্বে বেশি জয় এবং নেট রান রেটের নিরিখে ফাইনালের যোগ্য়তা অর্জন করে বাংলা।

Bengal Women's Cricket: সিনিয়র উইমেন্স টি-টোয়েন্টির ফাইনালে বাংলা
Image Credit source: FACEBOOK
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 8:21 PM

কলকাতা : সিনিয়র উইমেন্স টি২০ লিগের (Senior Women’s T20) ফাইনালে উঠল বাংলা মহিলা ক্রিকেট দল (Bengal Women’s Cricket)। ফাইনালে তাদের প্রতিপক্ষ রেলওয়েজ। বাংলার সেমিফাইনাল ম্যাচটি অবশ্য সম্পূর্ণ করা যায়নি। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে হিমাচল প্রদেশের বিরুদ্ধে নেমেছিল বাংলা। বৃষ্টির ভ্রুকুটি ছিলই। টসে জিতে তাই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলা। যাতে বৃষ্টি এলে সেই অনুযায়ী পরিকল্পনা সাজানো যায়। ম্যাচ সম্পূর্ণ না হলেও টুর্নামেন্টের নিয়ম মেনেই ফাইনালের (Final) যোগ্যতা অর্জন করে বাংলা। শনিবার ফাইনালে বাংলার প্রতিপক্ষ রেলওয়েজ।

প্রথমে ব্যাট করে হিমাচল প্রদেশ। তাদের দলে জাতীয় দলের প্রাক্তন এবং বর্তমানদের মধ্যে ছিলেন সুষমা ভার্মা, হরলীন দেওল। এ বারের টুর্নামেন্টে প্রতি ম্যাচেই অনবদ্য় বোলিং করেছে বাংলা। এ দিনও তার অন্য়থা হল না। নির্ধারিত ১৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৯ রান করে হিমাচল প্রদেশ। জাতীয় দলের প্রাক্তন উইকেটরক্ষক সুষমা ১৮ বলে ২২ রান করেন। অলরাউন্ডার হরলীন দেওলের অবদান ১১ বলে ১০ রান। নিকিতা চৌহান সর্বাধিক ৩০ রান করেন। বাংলার অলরাউন্ডার দীপ্তি শর্মা ৩ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট নেন।

ম্যাচ সম্পূর্ণ করতে দু-দলের ইনিংস অন্তত ৫ ওভার করেহতে হত। রান তাড়ায় নামে বাংলা। কিন্তু বাংলার ইনিংসের পঞ্চম ওভারেই ফের বৃষ্টি নামায় খেলা থামাতে হয়। এরপর আর ম্য়াচ শুরু করা যায়নি। সে সময় বাংলার স্কোর ২৯-৩। জাতীয় দলের উইকেট কিপার ব্য়াটার রিচা ঘোষ ৩ বলে ৮ রানে খেলছিলেন। বৃষ্টিতে ম্যাচ সম্পূর্ণ না করা যাওয়ায় গ্রুপ পর্বের পয়েন্ট দেখা হয়। যদিও পয়েন্টের দিক থেকে বাংলা ও হিমাচল সমান জায়গায় ছিল। গ্রুপ পর্বে বেশি জয় এবং নেট রান রেটের নিরিখে ফাইনালের যোগ্য়তা অর্জন করে বাংলা। ফাইনাল নিয়ে ভাবনা প্রসঙ্গে কোচ প্রবাল দত্ত বলেন, ‘রেলওয়েজ মানে প্রায় জাতীয় দলও বলা যায়। সবে সেমিফাইনাল শেষ হল, এ বার ফাইনাল নিয়ে ভাবব।’