Arshdeep Singh: রানআপ বদলে বিশ্বকাপের জন্য নিজেকে ধারালো করেছেন অর্শদীপ

T20 World Cup: স্টার স্পোর্টসের একটি শো ‘ফলো দ্য ব্লুজ’-এ প্রাক্তন ভারতীয় পেসার ইরফান পাঠানের সঙ্গে কথা বলেছেন অর্শদীপ। সেখানে তিনি জানিয়েছেন বড় প্রতিযোগিতার জন্য কী ভাবে নিজেকে প্রস্তুত করেছেন তিনি।

Arshdeep Singh: রানআপ বদলে বিশ্বকাপের জন্য নিজেকে ধারালো করেছেন অর্শদীপ
অর্শদীপ সিং
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 7:33 PM

মেলবোর্ন: জাহির খান, আশিস নেহরা, ইরফান পাঠানোর মতো বাঁ-হাতি ফাস্ট বোলাররা ভারতীয় দল থেকে আগেই অবসর নিয়েছেন। তার পর থেকেই নির্ভরযোগ্য বাঁ-হাতি পেসারের খোঁজ চলছিল। সীমিত ওভারের ক্রিকেটে যিনি ইনিংসের শুরু এবং ডেথ ওভার- দুটি গুরুত্বপূর্ণ সময়েই দলকে ভরসা জোগাবেন। টিম ইন্ডিয়ার সেই অভাব পূরণ করেছেন অর্শদীপ সিং। এই বাঁ-হাতি পেসার নিজের পারফরম্যান্স দিয়ে দলকে ভরসা জুগিয়েছেন। অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপেও এখনও অবধি দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। বেশ কিছু গুরুত্বপূর্ণ সময়ে তাঁর বোলিং ঘুরিয়ে দিয়েছে ম্যাচের মোড়। পঞ্জাব থেকে উঠে আসা এই বোলার নিশ্চিত ভাবে ভারতীয় বোলিং লাইন আপে বৈচিত্র এনেছেন। সুইং বলের পাশাপাশি ডেথ ওভারে তাঁর ছোড়া ইয়র্কার সামলাতে নাজেহাল হতে হয়েছে বিপক্ষের ব্যাটারদের। কিন্তু আগ্রাসী বোলিং করলেও চোখেমুখে অর্শদীপের প্রশান্ত ভাবও ক্রিকেট ভক্তদের নজর এড়ায়নি। নতুন নায়ক কী বলছেন? তুলে ধরল TV9 Bangla।

স্টার স্পোর্টসের একটি শো ‘ফলো দ্য ব্লুজ’-এ প্রাক্তন ভারতীয় পেসার ইরফান পাঠানের সঙ্গে কথা বলেছেন অর্শদীপ। সেখানে তিনি জানিয়েছেন বড় প্রতিযোগিতার জন্য কী ভাবে নিজেকে প্রস্তুত করেছেন তিনি। টি২০ বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে অর্শদীপ বলেছেন, “ধারাবাহিকতার দিকে আমি সব সময় লক্ষ্য রাখি। আন্তর্জাতিক ক্রিকেটে আপনি লুজ বল কখনই গ্রহণীয় নয়। নতুন এবং পুরনো দু’ধরনের বলেই আমি ভালো বল করার চেষ্টা করি। উইকেট নেওয়া হোক বা রান আটকানো- দরকার অনুযায়ী দুই কাজই করার চেষ্টা করি আমি।”

রান আপের ব্যাপারে কোচের সহায়তা পেয়েছেন বলেও জানিয়েছেন অর্শদীপ। তিনি বলেছেন, “পরশ মামরে রান আপ ঠিক করতে আমাকে অনেক সাহায্য করেছেন। আমি যদি সোজা ছুটে আসি, তাহলে বলের লাইনেও ধারাবাহিকতা থাকে। রান আপে উন্নতির চেষ্টা আমি করে যাচ্ছি। তার ফলও পেয়েছি। যদিও আমি আরও উন্নতির চেষ্টা চালাচ্ছি।”

অস্ট্রেলিয়ায় পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার বিষয়টিও উঠে এসেছে অর্শদীপের কথায়। তিনি বলেছেন, “গোটা দলই দারুণ প্রস্তুতি নিয়েছে। বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ আগেই আমরা পার্থে পৌঁছে গিয়েছি। বাউন্সের সঙ্গে বলের লেনথ নিয়েও আমরা আগে থেকে পরিশ্রম করেছি। আমি মনে করি ভাল ফল করতে ভাল প্রস্তুতিও জরুরি।”