India Tour of Ireland: অনুশীলনে নেই রোহিত, এজবাস্টনে অধিনায়ক বুমরা!

রোহিত খেলতে পারছেন না বলেই খবর।

India Tour of Ireland: অনুশীলনে নেই রোহিত, এজবাস্টনে অধিনায়ক বুমরা!
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 6:00 PM

বার্মিংহাম: এজবাস্টনে এখনও অবধি আবহাওয়া ফুরফুরে। তেমনই বিরাট কোহলিও। বেশ খোশমেজাজে। কিন্তু যার জন্য মূল অপেক্ষা, সেই রোহিত শর্মা কোথায়! গত শনিবার ভোর রাতে বোর্ডের তরফে জানানো হয় রোহিত শর্মার কোভিড হয়েছে। পরদিন আরও একবার পরীক্ষা হওয়ার কথা ছিল। সেই রিপোর্ট আর আসেনি। বোর্ডের মনোভাবে অনু্মান করা হয়েছিল, হয়তো ফিট হয়ে উঠছেন রোহিত। এজবাস্টনে (Edgbaston) প্রথম অনুশীলনে তাই রোহিতের অপেক্ষা ছিল। ব্রিটিশ মিডিয়ার পাশাপাশি ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও উপস্থিত। টিম বাস থেকে সকলে নামলেও অধিনায়ক রোহিতের দেখা নেই। শুভমন গিল, মায়াঙ্ক আগরওয়াল, জসপ্রীত বুমরা এমনকি নেট বোলার হিসেবে নিয়ে যাওয়া সাই কিশোরও ছিলেন। সকলে ওয়ার্মআপ করেন। সরকারীভাবে বোর্ডের তরফে এখনও কিছু জানানো হয়নি। সূত্রের খবর নেতৃত্বের জন্য জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah) প্রস্তুত থাকতে বলা হয়েছে।

নেতৃত্বের পাশাপাশি ভারতীয় শিবিরে চিন্তা ওপেনিং জুটি নিয়েও। শুভমন-রোহিতের ওপেন করার কথা ছিল। রোহিত খেলতে পারছেন না বলেই খবর। অন্তত ম্যাচের ৪৮ ঘণ্টা আগে পুরো দল অনুশীলন করলেও রোহিতের দেখা মেলেনি। সেই থেকে আন্দাজ করাই যায়। তিনি সুস্থ হয়েছেন কী না। আগামিকাল অনুশীলন করবেন না কী না। সবটাই ধোঁয়াশা। ভারতীয় দলের তরফে সাংবাদিক সম্মেলন হওয়ার কথা। সেখানে হয়তো চিত্র কিছুটা পরিষ্কার হতে পারে। স্থানীয় সংবাদমাধ্যমের পাশাপাশি ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও উপস্থিত রয়েছেন। ঘরের মাঠো দক্ষিণ আফ্রিকা সিরিজে সামনাসামনিই সাংবাদিক সম্মেলন হয়েছে। এমনকি আয়ারল্যান্ডেও তাই। এজবাস্টনে প্রথম দিনের শেষে সাংবাদিক সম্মেল হওয়ার কথা। কিন্তু সামনা সামনি নয়। ভার্চুয়াল সাংবাদিক সম্মেলন করবে ভারতীয় শিবির। সময় এখনও নিশ্চিত করা হয়নি।

কোভিড আক্রান্ত হওয়ায় পাঁচদিন হোটেলবন্দি থাকতে হয়েছে রোহিতকে। আইসোলেশন শেষ হচ্ছে টেস্টের আগের দিন। সুতরাং, শারীরীক দুর্বলতা কাটিয়ে মাত্র একদিনের প্রস্তুতিতে রোহিত শর্মা পাঁচ দিনের ম্যাচ খেলতে নেমে পড়বেন এমনটা বিজ্ঞানসম্মত বলা যায় না। সে কারণেই জসপ্রীত বুমরাকে অধিনায়ক করার সিদ্ধান্ত। কিছুক্ষণ আগেই এজবাস্টনে ভারতীয় দলের অনুশীলন শেষ হয়েছে। রোহিতের বিকল্প হিসেবে দলে যোগ করা হয়েছিল ওপেনার মায়াঙ্ক আগরওয়ালকে। সাম্প্রতিক সময়ে লাল বল কিংবা সাদা, ছন্দে ছিলেন না মায়াঙ্ক। এজবাস্টনে নেটেও অস্বস্তিতে দেখাল তাঁকে। অনুশীলনে নজর কাড়লেন বিরাট কোহলি। বাকিদের অনুশীলন শেষ হলেও আরও কিছুটা সময় প্রস্তুতি সাড়েন বিরাট।