Ranji Trophy: ফর্ম খুঁজতে রঞ্জিতে রাহানে-পূজারা

ফর্ম ফিরে না পেলে, ব্যাটে বড় রান না থাকলে, ধারাবিহকতা তুলে ধরতে না পারলে কিন্তু রাহানের আবার ভারতীয় টিমে ফেরার সম্ভাবনা থাকবে না। আর তাই নিজেকে ফিরে পাওয়ার জন্য রঞ্জি ট্রফিকেই বেছে নিচ্ছেন মুম্বইয়ের ব্যাটসম্যান। শুধু তিনিই নন, রঞ্জিতেই (Ranji Trophy) ফোকাস করছেন চেতেশ্বর পূজারাও (Cheteshwar Pujara)।

Ranji Trophy: ফর্ম খুঁজতে রঞ্জিতে রাহানে-পূজারা
Ranji Trophy: ফর্ম খুঁজতে রঞ্জিতে রাহানে-পূজারা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2022 | 10:35 AM

কলকাতা: টেস্ট (Test) কেরিয়ার কি শেষ অজিঙ্ক রাহানের (Ajinkya Rahane)? দীর্ঘ রানের খরার পর এমন প্রশ্নেরই মুখে দাঁড়িয়ে রাহানের টেস্ট কেরিয়ার। ফর্ম ফিরে না পেলে, ব্যাটে বড় রান না থাকলে, ধারাবিহকতা তুলে ধরতে না পারলে কিন্তু রাহানের আবার ভারতীয় টিমে ফেরার সম্ভাবনা থাকবে না। আর তাই নিজেকে ফিরে পাওয়ার জন্য রঞ্জি ট্রফিকেই বেছে নিচ্ছেন মুম্বইয়ের ব্যাটসম্যান। শুধু তিনিই নন, রঞ্জিতেই (Ranji Trophy) ফোকাস করছেন চেতেশ্বর পূজারাও (Cheteshwar Pujara)। তিনিও রানের মধ্যে নেই। শুধু তাই নয়, দক্ষিণ আফ্রিকা সফরে কার্যত কিছুই করতে পারেননি পূজারা। সমালোচনার মুখেও পড়তে হয়েছিল তাঁকে। সৌরাষ্ট্রের হয়ে রঞ্জিতেই ফর্ম খুঁজবেন তিনিও।

মঙ্গলবারই রঞ্জি টিম ঘোষণা করল মুম্বই। তাতে তরুণ ব্যাটার পৃথ্বী শ-কে নেতা ঘোষণা করা হয়েছে। বোঝাই যাচ্ছে, নেতৃত্ব দায়ভার রাহানে নিতে চান না। খোলা মনে খেলাই লক্ষ্য তাঁর। সেই সঙ্গে নিজেকে নতুন করে প্রমাণ করতে চান রাহানে। মুম্বইয়ের রঞ্জি টিমে জায়গা পেয়েছেন সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর। আরও দুই সিনিয়র আদিত্য তারে ও ধবল কুলকার্নিও টিমে ঢুকেছেন। তবে যুব বিশ্বকাপজয়ী টিমের সফল ব্যাটসম্যান অংকৃষ রঘুবংশীকে টিমে নেওয়া হয়নি।

৪১ বার রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বইয়ের গ্রুপে ওড়িশা, গোয়ার সঙ্গে রয়েছে সৌরাষ্ট্রও। আমেদাবাদেই গ্রুপের সব ম্যাচ খেলবেন রাহানে, পূজারারা। জয়দেব উনাদকট এ বারও নেতৃত্ব দেবেন টিমের। টিমে রয়েছেন চেতন সাকারিয়া। এই গ্রুপের আকর্ষণ অবশ্য দুই সিনিয়র ক্রিকেটার। রাহানে ও পূজারার কাছে এই রঞ্জি শেষ লাইফলাইন হবে।

আরও পড়ুন: India vs West Indies 2nd ODI Live Streaming: জেনে নিন কখন কীভাবে দেখবেন ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা