IND vs WI: ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই রাহুল!

KL Rahul: সত্যিই খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন কেএল রাহুল। একদিকে ফিটনেস সমস্যা ভোগাচ্ছিল রাহুলকে, তাতে আরও বাড়তি সমস্যা তৈরি করে কোভিড।

IND vs WI: ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই রাহুল!
IND vs WI: ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই রাহুলImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2022 | 4:54 PM

মুম্বই: ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে আসন্ন টি-২০ (T20) সিরিজে হয়তো খেলতে পারবেন না ভারতের তারকা ক্রিকেটার লোকেশ রাহুল (KL Rahul)। গত ২১ জুলাই করোনা আক্রান্ত হয়েছিলেন ভারতীয় দলের ওপেনার। সেই খবর জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। সত্যিই খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন কেএল রাহুল। একদিকে ফিটনেস সমস্যা ভোগাচ্ছিল রাহুলকে, তাতে আরও বাড়তি সমস্যা তৈরি করে কোভিড। আইপিএলের পর থেকে রাহুল ২২ গজ থেকে দূরে রয়েছেন। ২৫ মে শেষ আইপিএলের ম্যাচে খেলেছিলেন লোকেশ রাহুল। তারপর দেশের মাঠে হওয়া প্রোটিয়া সিরিজে ক্যাপ্টেনের দায়িত্বে ছিলেন তিনি। তবে সিরিজ শুরু হওয়ার আগের দিনই চোটের কারণে সিরিজ থেকে ছিটকে যান রাহুল। কুঁচকির চোটের কারণে ইংল্যান্ড সফরে যেতে পারেননি রাহুল। সার্জারির জন্য বিসিসিআইয়ের তরফ থেকে জার্মানিতে পাঠানো হয় রাহুলকে। সেখান থেকে সফল অস্ত্রোপচারের পর দেশে ফিরে এনসিতে রিহ্যাব কাটাচ্ছিলেন তিনি।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ধীরে ধীরে সুস্থ হয়ে অনুশীলনেও ফিরেছিলেন রাহুল। তাঁর ফলে তাঁকে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষণা করা দলে রাখা হয়েছিল। তবে তিনি ফিটনেস পরীক্ষায় পাস করলে তবেই সেখানে যাওয়ার ছাড়পত্র দেওয়া হবে, বলে জানিয়ে দিয়েছিল বোর্ড। কয়েকদিন আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে, ভারতীয় মহিলা দলের সিনিয়র তারকা ঝুলন গোস্বামীর বলে ব্যাটিং অনুশীলনও করতে দেখা গিয়েছিল রাহুলকে। যার ফলে মনে করা হচ্ছিল, ধীরে ধীরে ম্যাচ ফিট হয়ে উঠছেন লোকেশ রাহুল। কিন্তু বেঙ্গালুরুর এনসিএতেই করোনার কবলে পড়েন রাহুল। ব্যস আবার ধাক্কা খেয়ে যায় রাহুলের রিহ্যাব যাত্রা।

বিসিসিআইয়ের এক নিকট সূত্রের মতে, আরও ১৫ দিনের বিশ্রামের প্রয়োজন রাহুলের। যদিও রাহুলের পরিবর্ত ঘোষণা করেনি বোর্ড। তিনি জানান, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন ঈশান কিষাণ অথবা ঋষভ পন্থ। একের পর এক সিরিজ থেকে লোকেশ রাহুল ছিটকে যাচ্ছেন চোট-আঘাতের জন্য। টি-২০ বিশ্বকাপের আগে যা মোটেও ভালো লক্ষণ নয়।

উল্লেখ্য, ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে ২৯ জুলাই থেকে শুরু হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ৫ ম্যাচের টি-২০ সিরিজ। ৭ অগস্ট অবধি চলবে টি-২০ সিরিজ।