IPL 2021: অক্ষর প্যাটেলের ফোকাসে আইপিএল ট্রফি

২২ সেপ্টেম্বর দুবাইতে সানরাইজার্স হায়দরাবাদের মুখে নামবে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)।

IPL 2021: অক্ষর প্যাটেলের ফোকাসে আইপিএল ট্রফি
IPL 2021: অক্ষর প্যাটেলের ফোকাসে আইপিএল ট্রফি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 8:09 AM

দুবাই: অপেক্ষার অবসান ঘটিয়ে ফের স্বমহিমায় হাজির ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (Indian Premier League)। গতকাল মরুশহরে শুরু হয়ে গিয়েছে আইপিএল (IPL) ঝড়। ২২ সেপ্টেম্বর দুবাইতে সানরাইজার্স হায়দরাবাদের মুখে নামবে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। দ্বিতীয় পর্বের আইপিএলের আগে পন্থের অন্যতম ভরসা অক্ষর প্যাটেল (Axar Patel) চাইছেন গত মরশুমের রিপ্লে যেন করতে পারেন তাঁরা।

দিল্লি ক্যাপিটালসের শেয়ার করা এক ভিডিওতে অক্ষর প্যাটেল বলেন, “যখন আইপিএলের দ্বিতীয় পর্ব আমিরশাহিতে হবে এটা ঘোষণা করা হয় তখন আমি মরুশহরে আমাদের গতবারের পারফরম্যান্সের কথা ভাবছিলাম। আমরা গত মরসুমে প্রথম বার টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছিলাম। এই মরসুমে ফাইনালে আরও একধাপ এগিয়ে যেতে হবে। আমি আশা করি আমরা গতবারের পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে পারব।”

ইংল্যান্ড সফরে ভারতীয় দলের সঙ্গে ছিলেন অক্ষর প্যাটেল। ইংল্যান্ড ও আমিরশাহির ওয়েদারের পার্থক্যের কথা বলতে গিয়ে তিনি বলেন, “আবহাওয়ার দিক থেকে বলতে গেলে আমার মনে হয় আমাদের জন্য একটা মারাত্মক পরিবর্তন হয়েছে। ইংল্যান্ডে ঠান্ডা আর এখানে গরম, তবে আমপা অভ্যস্ত হয়ে উঠছি। যখন কোয়ারান্টিন কাটাচ্ছিলাম তখনই হোটেলের বারান্দায় দাঁড়িয়েই এখানকার তাপমাত্রা সম্পর্কে আঁচ করেছিলাম। কিন্তু যখন আমরা নেটে অনুশীলন শুরু করলাম তখন আসল আবহাওয়া সম্পর্কে জানতে পারলাম। ২-৩ দিনের মধ্যেই এই পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য আমাদের অভ্যাস হয়ে গিয়েছে।”

নিজের সাফল্যের কথা তিনি ভাবেন না। দলকে জেতানোর লক্ষ্যই তাঁকে এগিয়ে নিয়ে যায়। অক্ষরের কথায়, “আমি সবসময় দলের প্রয়োজন কোনটা সেটা চিন্তা করি এবং তারপর সেই অনুযায়ী আমার ব্যক্তিগত লক্ষ্য নির্ধারণ করি। আমি সবসময় দলের প্রয়োজনীয়তা অনুযায়ী আমার প্রস্তুতি পুরো করি। এবং ব্যক্তিগতভাবে, আমি প্রতি মরসুমে প্রতিটি ম্যাচের সাথে আরও ভাল পারফর্ম করার চেষ্টা করি।”

আরও পড়ুন: IPL 2021: লড়লেন ঋতুরাজ, রবিরাতে মরুশহরে জিতল চেন্নাই

আরও পড়ুন: বিরাটের সিদ্ধান্তে আমি অবাক: লারা