India Tour of England: প্রস্তুতি ম্যাচে অর্ধশতরান, জেতালেন অলরাউন্ডার হর্ষল

আইপিএলে নজরকাড়া বাঁ হাতি পেসার অর্শদীপ সিং মাত্র ২৯ রান দিয়ে ২ উইকেট নেন।

India Tour of England: প্রস্তুতি ম্যাচে অর্ধশতরান, জেতালেন অলরাউন্ডার হর্ষল
ম্যাচের সেরা হর্ষল প্যাটেল।Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 8:00 AM

নর্দাম্পটন: ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে ভরসা দিচ্ছেন ঋষভ-পূজারা। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) কোভিড থেকে ফিরে প্রস্তুতি শুরু করেছেন। অন্যদিকে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি ২০ সিরিজ খেলা ভারতীয় দলও দারুণ প্রস্তুতি সাড়ছে। এজবাস্টন টেস্ট শেষে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি ২০ এবং ওডিআই সিরিজ খেলবে ভারত। আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলা দলের সঙ্গে প্রথম ম্যাচ থেকেই খেলবেন অধিনায়ক রোহিত শর্মা। টেস্ট স্কোয়াডে থাকা বাকিদের পাওয়া যাবে দ্বিতীয় টি ২০ থেকে। এদিন নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলে ভারতীয় দল। নেতৃত্ব দেন দীনেশ কার্তিক। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচ জেতালেন পেসার হর্ষল প্যাটেল (Harshal Patel)। ইংল্যান্ডের অন্যতম শক্তিশালী কাউন্টি দলের বিরুদ্ধে অর্ধশতরানের ইনিংস হর্ষলের। নিলেন দুটি উইকেটও।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় নর্দাম্পটনশায়ার। মেঘলা আবহাওয়া, বৃষ্টি এবং পেস দাপটে দ্রুতই ৮ রানে ৩ উইকেট হারায় ভারত। সঞ্জু স্যামসন (০), রাহুল ত্রিপাঠী (৭) এবং সূর্যকুমার যাদব (০) প্রথম তিন উইকেট। ঈশান কিষাণ করেন ১৬। অধিনায়ক দীনেশ কার্তিক ২৬ বলে ৩৪ রান করেন। ভারতকে লড়াই করার মতো স্কোরে পৌঁছে দেন হর্ষল প্যাটেল। ১৫০-র স্ট্রাইক রেটে ৫৪ রান করেন তিনি। ৫ টি বাউন্ডারি এবং ৩ টি ওভার বাউন্ডারি। শেষ অবধি ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান করে ভারত।

তুলনামূলকভাবে কম রানের পুঁজি নিয়েও অনবদ্য লড়াই ভারতীয় বোলিং আক্রমণের। আইপিএলে নজরকাড়া বাঁ হাতি পেসার অর্শদীপ সিং মাত্র ২৯ রান দিয়ে ২ উইকেট নেন। হর্ষল প্যাটেল ২ উইকেট নেন ২৩ রান দিয়ে। আবেশ খান এবং লেগস্পিনার যুজবেন্দ্র চাহালও ২ টি করে উইকেট নেন। নর্দাম্পটনশায়ার মাত্র ১৩৯ রানেই অলআউট। তাদের হয়ে সর্বাধিক রান সইফ জায়েবের (৩৩)।