Sourav Ganguly: ‘স্কুটি দিলেই আমি বেরিয়ে পড়তে পারি’, যে কারণে বলছেন সৌরভ…

সিএবির দায়িত্ব থেকে শুরু করে বোর্ড প্রেসিডেন্টের ভূমিকায় দেখা গিয়েছে সৌরভকে। ভারতীয় ক্রিকেটের অন্যতম মুখ বলে জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছেছিলেন সৌরভ। ক্রিকেটের বাইরেও সৌরভের পরিধি ছড়িয়ে রয়েছে।

Sourav Ganguly: 'স্কুটি দিলেই আমি বেরিয়ে পড়তে পারি', যে কারণে বলছেন সৌরভ...
'স্কুটি দিলেই আমি বেরিয়ে পড়তে পারি', যে কারণে বলছেন সৌরভ...Image Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Sep 09, 2024 | 8:45 PM

কলকাতা: ক্রিকেট এবং ফুটবল দুটোতেই পারদর্শী মহারাজ। ভারতের প্রাক্তন ক্যাপ্টেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ম্যাচ জেতানো একাধিক ইনিংস আজও দেশের ক্রিকেট প্রেমীদের মনে গাঁথা রয়েছে। ক্রিকেটে অবসর নেওয়ার পরও ক্রিকেটের সঙ্গে তিনি জড়িয়ে রয়েছেন। ক্রিকেটের প্রশাসনিক দায়িত্বে মহারাজের অবদান উল্লেখ করার মতো। সিএবির দায়িত্ব থেকে শুরু করে বোর্ড প্রেসিডেন্টের ভূমিকায় দেখা গিয়েছে সৌরভকে। ভারতীয় ক্রিকেটের অন্যতম মুখ বলে জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছেছিলেন সৌরভ। ক্রিকেটের বাইরেও সৌরভের পরিধি ছড়িয়ে রয়েছে। একাধিক ব্র্যান্ড এনডোর্স করেন তিনি। বিজ্ঞাপন জগতেও তাঁর চাহিদা অনেক বেশি। সম্প্রতি এক ই-স্কুটারের ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়েছেন। সেখানে এসে তিনি জানিয়েছেন, স্কুটি দিলে এখনও চালাতে পারেন তিনি। সেই সঙ্গে মনে করেছেন অতীতে প্রথম ম্যান অব দ্য সিরিজে যখন মোটরবাইক পেয়েছিলেন তিনি।

কলকাতায় একটি বাণিজ্যিক সংস্থার অনুষ্ঠানে এসে সেখানে থাকা ই-স্কুটিতে চড়ে ছবির জন্য পোজ দেন সৌরভ। কারণ নতুন এক ই-স্কুটির ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়েছেন মহারাজ। সেই অনুষ্ঠানেই সৌরভ বলেন, ‘আমি তো স্কুটার চালাতে পারি। আমাকে কেউ স্কুটার দিলেই বেরিয়ে পড়তে পারি। না বেরোনর তো কিছু নেই।’ সৌরভের কথাতেই ফুটে উঠছিল তাঁর উচ্ছ্বাস।

এরপরই মহারাজ ফেরেন অতীতে। দেশের হয়ে ক্রিকেট খেলার দিনগুলো মনে করেন সৌরভ। এরপর স্মৃতির পাতা হাতড়ে তিনি বলেন, ‘জীবনে প্রথম ম্যান অব দ্য সিরিজ হিসেবে মোটর বাইক পেয়েছিলাম আমি। সেটা দিল্লিতে। আমার এখনও মনে আছে সেটা পেট্রোল বাইক ছিল।’ দাদার কথা থেকেই বোঝা যাচ্ছে, বাইকের প্রতি তাঁর একটা আলাদা টান রয়েছে।

এই খবরটিও পড়ুন