India-Pakistan Test Match: টেস্টে মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান! কোথায় হবে এই ম্যাচ, তুঙ্গে জল্পনা

India-Pakistan Match: চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশ ১৫ বছর আগে শেষবার টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছিল। এমনকী ১০ বছর আগে এই দুই দেশের মধ্যে ওয়ান ডে সিরিজ হয়েছিল।

India-Pakistan Test Match: টেস্টে মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান! কোথায় হবে এই ম্যাচ, তুঙ্গে জল্পনা
কোথায় হবে এই টেস্ট ম্যাচ?
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2022 | 1:17 PM

মেলবোর্ন: টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 Cricket World Cup 2022) প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (Melbourne Cricket Ground) টানটান উত্তেজনার ম্যাচে পাকিস্তানকে পরাজিত করেছে রোহিত শর্মার ভারত। এর মধ্যেই ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট ম্যাচে মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান। ব্রিটেনের সংবাদমাধ্যম ডেইলি মেইল সূত্রে খবর, এই নিয়ে নাকি আলোচনা শুরু হয়েছে। বলা বাহুল্য অস্ট্রেলিয়ার মাটিতে ভারত-পাকিস্তান টেস্ট ম্যাচ হলে নতুন করে উন্মাদনা তৈরি হবে। ঠিক কী কী জানা গেল, জেনে নিন TV9Bangla তে।

চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশ ১৫ বছর আগে শেষবার টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছিল। এমনকী ১০ বছর আগে এই দুই দেশের মধ্যে ওয়ান ডে সিরিজ হয়েছিল। এরপর শুধুমাত্র বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টেই দুই দেশকে খেলতে দেখা গিয়েছে। টি টোয়েন্টি বিশ্বকাপের রোমহর্ষক ম্যাচের পর টেস্ট ম্যাচ নিয়ে আশাবাদী দুই দেশের সমর্থকরা। টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দুই দেশের মুখোমুখি হওয়ার সম্ভাবনা এখনও রয়েছে।

অস্ট্রেলিয়ার মাটিতে ভারত-পাকিস্তান টেস্ট ম্যাচ নিয়ে আশাবাদী প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার সাইমন ও’ডনেল। এই প্রসঙ্গে তিনি বলেন, “ভারত-পাকিস্তান টি-টোয়েন্টি ম্যাচ দুর্দান হয়েছে। এই টুর্নামেন্টের অন্যতম বড় ম্যাচ। এই ম্যাচ ইতিহাসে লেখা থাকবে। এমসিজিতে ৯০ হাজার দর্শক ছিল, সেখানে আবেগও ছিল। চাপের মুখে দুই দেশকে খেলতে হয়েছে। যদি এখানে দুই দেশের টেস্ট ম্যাচ নিয়ে কোনও আলোচনা হয়ে থাকে বা আগামী দিনে আলোচনা হয়, তার থেকে ভাল কিছুই হতে পারে না। এমনকী ভারত-অস্ট্রেলিয়া-পাকিস্তান ওয়ান ডে সিরিজ হওয়ার সম্ভাবনাও রয়েছে। আমার মনে হয় ইতিমধ্যেই এই নিয়ে আলোচনা চলছে।”

সম্প্রতি ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ নিয়ে মুখ খুলেছিলেন বিসিসিআই সচিব জয় শাহ। বোর্ডের সাধারণ সভার শেষে বিসিসিআই সচিব জানিয়েছেন, পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত সেখানে খেলতে যাবে না। জয় শাহের মন্তব্যকে কার্যত সমর্থন করেছিলেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। জয় শাহের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন পিসিবি প্রধান রামিজ রাজা। আগামী দিনে অস্ট্রেলিয়ার মাটিতে দুই দেশের টেস্ট ম্যাচ নিয়ে জল কতদূর গড়ায় সেটাই দেখার।