Mohammed Shami: অবশেষে স্বস্তি, সামির কোভিড রিপোর্ট নেগেটিভ

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল স্কোয়াডে নেই সামি। তাঁকে স্ট্যান্ড বাই রাখা হয়েছে।

Mohammed Shami: অবশেষে স্বস্তি, সামির কোভিড রিপোর্ট নেগেটিভ
Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 5:17 PM

নয়াদিল্লি : ভারতের তারকা পেসার মহম্মদ সামির (Mohammed Shami) কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে। স্বাভাবিকভাবেই স্বস্তি ভারতীয় শিবিরে। মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে কোভিড আক্রান্ত সামি। টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) মূল স্কোয়াডে নেই সামি। তাঁকে স্ট্যান্ড বাই রাখা হয়েছে। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে ভালো পারফর্ম করলে নির্বাচকদের উপর চাপ বাড়তো। কোভিড আক্রান্ত হওয়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন সামি। অজিদের বিরুদ্ধে তাঁর পরিবর্ত হিসেবে নেওয়া হয় উমেশ যাদবকে। মোহালিতে প্রথম টি ২০ তে নজর কাড়তে পারেননি দীর্ঘদিন পর এই ফরম্যাটে জাতীয় দলে ফেরা উমেশ। পরের দুই ম্যাচে সুযোগ পাননি আর।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আজ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি ২০ সিরিজ। সামি এই সিরিজেও খেলতে পারবেন না। উমেশকে এই সিরিজেও সামির পরিবর্ত হিসেবে রাখা হয়েছে। স্কোয়াডে আরও বেশ কিছু পরিবর্তন হয়েছে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য। দীপক হুডার ব্যাক স্প্যাজম থাকায় শ্রেয়স আইয়ারকে ডাকা হয়েছিল। হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেওয়া হয়েছে এই সিরিজে। পরিবর্তে নেওয়া হয়েছে বাংলার বাঁ হাতি স্পিন বোলিং অলরাউন্ডার শাহবাজ আহমেদকে। আজই সরকারিভাবে বোর্ডের তরফে এই পরিবর্তনগুলির কথা জানানো হয়েছে বোর্ডের তরফে।

SHAMI REPORT

মহম্মদ সামিকে বিশ্বকাপের মূল স্কোয়াডে না রাখা নিয়ে সমালোচনার মুখে পড়েছেন নির্বাচকরা। এই দুটি সিরিজে সামি খেলতে পারলে তাঁকে নিয়ে পরিষ্কার ধারণা পাওয়া যেত। গত আইপিএলে অনবদ্য পারফর্ম করেছেন মহম্মদ সামি। তারপরও সামিকে বিশ্বকাপের মূল স্কোয়াডে রাখা হয়নি। কোভিড রিপোর্ট নেগেটিভের বিষয়টি সামি নিজেই ইন্সটাগ্রাম স্টোরিতে দিয়েছেন। এর মধ্যে বেশ কয়েকবার পরীক্ষা হলেও নেগেটিভ আসছিল না। ইন্সটাগ্রাম স্টোরিতে রিপোর্টোর ছবির সঙ্গে তাই উচ্ছ্বাস প্রকাশ করতে নাচের ইমোজিও দিয়েছেন সামি। মাঠে ফিরতে অবশ্য আরও বেশকিছুদিন সময় লাগবে সামির। তবে টি ২০ বিশ্বকাপের আগে তাঁর নেগেটিভ রিপোর্ট ভারতীয় শিবিরে দারুণ স্বস্তির খবর।