CWG 2022: ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ দিয়ে শুরু কমনওয়েলথ ক্রিকেট

২৯ জুলাই ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ। ফাইনাল ম্যাচ হবে ৭ আগস্ট। সব ম্যাচই আয়োজন করা হবে এজবাস্টেন স্টেডিয়ামে। ভারত-পাকিস্তান ম্যাচ হবে ৩১ জুলাই।

CWG 2022: ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ দিয়ে শুরু কমনওয়েলথ ক্রিকেট
ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ দিয়ে শুরু কমনওয়েলথ ক্রিকেট (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 5:35 PM

লন্ডন: অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে ম্যাচ দিয়ে কমনওয়েলথ গেমস (Commonwealth Games) যাত্রা শুরু করবেন হরমনপ্রীত কৌরের ভারত (India)। সিডব্লিউজি-তে প্রথম বার ইভেন্ট হিসেবে মেয়েদের ক্রিকেট জায়গা পেয়েছে। ২৯ জুলাই ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ। ফাইনাল ম্যাচ হবে ৭ আগস্ট। সব ম্যাচই আয়োজন করা হবে এজবাস্টেন স্টেডিয়ামে। ভারত-পাকিস্তান ম্যাচ হবে ৩১ জুলাই।

১৯৯৮ সালে কুয়ালা লামপুর কমনওয়েলথ গেমসে শেষ বার ক্রিকেট ছিল। তারপর আর ক্রিকেট ইভেন্ট হিসেবে জায়গা পায়নি। সে দিক থেকে ক্রিকেট আবার ফিরতে চলেছে। ফলে আগ্রহ যে থাকবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। টি-টোয়েন্টি ফর্ম্যাটে খেলা হবে। ২৯ জুলাই-ই পরের ম্যাচে নামবে পাকিস্তান, বার্বাডোজের বিরুদ্ধে। আট টিমের টুর্নামেন্ট। সাতটা টিমই ব়্যাঙ্কিংয়ের ভিত্তিতে বেছে নেওয়া হয়েছে। একটা টিম কোয়ালিফায়ার থেকে উঠে আসবে।

আইসিসির (ICC) কার্যকরী চিফ এক্সিকিউটিভ জিওফ অ্যালার্ডাইস বলেছেন, ‘মেয়েদের ক্রিকেট দুরন্ত জনপ্রিয়তা পেতে শুরু করেছে বিশ্ব জুড়ে। আগামী কয়েক বছরে তার মাত্রা আরও যে বাড়বে, কোনও সন্দেহ নেই। কমনওয়েলথ গেমস সে কারণে একটা গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট হতে চলেছে। ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালিস্ট ভারত-অস্ট্রেলিয়ার উত্তেজক ম্যাচ দিয়ে শুরু হচ্ছে সিডব্লিউজির ক্রিকেট।’

বার্মিংহ্যাম গেমস নিয়ে তবু প্রশ্ন থাকছে, করোনার কারণে কি সিডব্লিউজি নির্বিঘ্নে আয়োজন করা যাবে? তা নিয়ে আশ্বস্ত করার পাশাপাশি গেমসের ডিরেক্টর ম্যাট কিডসন বলেছেন, ‘ইতিমধ্যেই ক্রিকেট ও নেটবল দেখার জন্য কয়েক হাজার টিকিট বিক্রি হয়ে গিয়েছে। পুরো সূচি প্রকাশ করা হলে তার মাত্রা যে কয়েক গুন বেড়ে যাবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। সব মিলিয়ে গেমস ঘিরে আগ্রহ বেশ তুঙ্গে।’