IPL 2022: হ্যামস্ট্রিংয়ের চোটের আইপিএল থেকে ছিটকে গেলেন রাহানে

প্যাট কামিন্সের পর চোটে ছিটকে গেলেন অজিঙ্ক রাহানেও। নাইটদের হয়ে এ বারের আইপিএলে সাতটা ম্যাচ খেলেছেন তিনি। কিন্তু সে ভাবে সাফল্য পাননি।

IPL 2022: হ্যামস্ট্রিংয়ের চোটের আইপিএল থেকে ছিটকে গেলেন রাহানে
অজিঙ্কা রাহানে। ছবি: টুইটারImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2022 | 9:56 PM

মুম্বই: আইপিএলের (IPL 2022) শেষ পথে আবার জোরালো ধাক্কা কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders)। প্যাট কামিন্সের (Pat Cummins) পর চোটে ছিটকে গেলেন অজিঙ্ক রাহানেও (Ajinkya Rahane)। নাইটদের হয়ে এ বারের আইপিএলে সাতটা ম্যাচ খেলেছেন তিনি। কিন্তু সে ভাবে সাফল্য পাননি। টিম থেকেও বাদও পড়েছিলেন। শেষ দুটো ম্যাচে আবার টিমে ফিরেছিলেন। তাতেও যে খুব একটা রান পেয়েছেন তা নয়। সব মিলিয়ে ১৩৩ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৪৪। গড় মাত্র ১৯। টিমে বারবার বদল আনায় এ বারের আইপিএলে সাফল্য পায়নি শ্রেয়স আইয়ারের টিম। এমনও বলা হচ্ছিল। তবে, রাহানে টিমকে যে খুব একটা ভরসা দিতে পেরেছেন, তাও নয়। প্লে-অফের লড়াই চালানো কেকেআর শিবিরের কাছে রাহানের না থাকায় কিছুটা চাপ বাড়ল অবশ্যই।

এক বিবৃতিতে কেকেআরের তরফে বলা হয়েছে, ‘হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে রাহানে আইপিএলের বাকি ম্যাচ খেলতে পারবেন না। রাহানে দ্রুত সুস্থ হয়ে উঠুন, এটাই আমরা চাই। নাইট ক্যাম্প ওকে মিস করবে।’

দিল্লি ক্যাপিটালসের হয়ে গত আইপিএলে খেললেও সে ভাবে রান পাননি। খুব একটা খেলার সুযোগও পাননি তিনি। তার উপর দেশের হয়ে সাফল্য পাচ্ছিলেন না। ভারতীয় টিম থেকেও বাদ পড়েছিলেন। আইপিএলকেই তাই বেছে নিতে চেয়েছিলেন রাহানে। অন্য টিম তাঁর উপর আস্থা দেখালেও কেকেআর মেগা নিলাম থেকে কিনে নিয়েছিল মাত্র ১ কোটি টাকায়। সিনিয়র ক্রিকেটারের অভিজ্ঞতাকে কাজে লাগাতে চেয়েছিল টিম। শুরুতে তাঁকে ওপেনার হিসেবে খেলানোও হয়েছিল। একটা ম্যাচে ৪৪ করলেও বাকি ম্যাচগুলোতে রান ছিল না। তিনি রানে না থাকায় প্রথম একাদশ থেকে বাদ পড়েন।

রাহানেকে বাদ দিলেও শ্রেয়সের টিম অবশ্য সাফল্য পায়নি। শুরুতেই জয়ের হ্যাটট্রিক করলেও পর পর হেরে চাপে পড়ে যায়। ১৩ ম্যাচ পর তাদের পয়েন্ট মাত্র ১২। লিগ পর্যায়ের শেষ ম্যাচ লখনউ সুপার জায়েন্টের বিরুদ্ধে। এই ম্যাচ জিতলে ১৪তে পৌঁছবে কেকেআর। তাতেও যে টিম প্লে-অফে পা রাখতে পারবে, তা জোর দিয়ে বলা যাচ্ছে না। এরই মধ্যে রাহানের টিম থেকে বাদ পড়া চাপে ফেলে দিল টিমকে।

আরও পড়ুন: Wriddhiman Saha: দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন, বাংলা ছাড়তে চলেছেন ঋদ্ধিমান সাহা?