IPL 2024, LSG: কলকাতা পাশে থেকো… KKRএর ইডেনে সবুজ-মেরুন জার্সিতে নামবে রাহুলের লখনউ!

IPL 2024, Kolkata Knight Riders vs Lucknow Super Giants: লখনউ সুপার জায়ান্টসের মালিক সঞ্জীব গোয়েঙ্কা। আর ফুটবলে তাঁর আর এক টিম মোহনবাগান সুপার জায়ান্টস। তাই এই শহরের সমর্থন পেতে ইডেনে রবিবার লোকেশ রাহুল, কুইন্টন ডি'ককরা চেনা নীল জার্সি ছেড়ে পরবেন সবুজ-মেরুনই। গত বছরও তাই হয়েছিল। তবে এ বারের ম্যাচ অন্য খাতে বাইবে। প্রথম দু'বছর লখনউয়ের মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। অনেক দিন পর তিনি আবার ফিরেছেন কেকেআরে।

IPL 2024, LSG: কলকাতা পাশে থেকো... KKRএর ইডেনে সবুজ-মেরুন জার্সিতে নামবে রাহুলের লখনউ!
Image Credit source: BCCI, FILE
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2024 | 8:00 PM

কলকাতা: ‘প্রিয় কলকাতা, তোমাকে পাশে চাই’! এমন কোনও ঘোষণা এখনও শোনা যায়নি। কিন্তু মালিক যখন এই শহরের, ইডেনের উল্টো পারেও যখন স্বমহিমায় রয়েছেন তিনি, তখন না-বলা কথাও বলে হয়ে যায়! রবি আর সোম, আগামী দুটো দিন সঞ্জীব গোয়েঙ্কার। রবি-দুপুরে কেকেআরের ইডেনে নামবে লখনউ সুপার জায়ান্টস। আর সোম-সন্ধেয় যুবভারতীতে মোহনবাগান নামবে মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে। একটা ম্যাচ সম্মানের। আর একটা খেতাবের। তাই সঞ্জীব যদি ইডেন কিংবা যুবভারতী মুখো হন, তাঁর গায়ে সবুজ-মেরুন রঙা জার্সিই থাকবে। শুধু তাঁর গায়ে কেন, ইডেন হোক আর যুবভারতী, সবুজ-মেরুনের দাপটই থাকবে। মোহনবাগানের ব্যাপারটা না হয় বোঝা গেল। হোম টিম হিসেবে আইএসএলের ম্যাচে আন্তোনিও হাবাসের টিম নামবে সবুজ-মেরুন পরেই। ইডেনে কেন? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ঘটনা হল, লখনউ সুপার জায়ান্টসের মালিক সঞ্জীব গোয়েঙ্কা। আর ফুটবলে তাঁর আর এক টিম মোহনবাগান সুপার জায়ান্টস। তাই এই শহরের সমর্থন পেতে ইডেনে রবিবার লোকেশ রাহুল, কুইন্টন ডি’ককরা চেনা নীল জার্সি ছেড়ে পরবেন সবুজ-মেরুনই। গত বছরও তাই হয়েছিল। তবে এ বারের ম্যাচ অন্য খাতে বাইবে। প্রথম দু’বছর লখনউয়ের মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। অনেক দিন পর তিনি আবার ফিরেছেন কেকেআরে। ‘ঘরের ছেলে’র হাতে পড়ে টিমের ভোল বদলে গিয়েছে। পুরনো টিমের বিরুদ্ধে নাইটদের জেতাতে পারেন কিনা গম্ভীর, তা দেখার অপেক্ষায় থাকবে কলকাতা। তবে, সবুজ-মেরুন জার্সি পরে নামা লখনউয়ের প্রতি টান যে সামান্য হলেও থাকবে এই শহরের, তাতে আর সন্দেহ কী!

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরে এ বারের আইপিএল শুরু করেছিল লখনউ। ক্যাপ্টেন রাহুলও ছন্দে ছিলেন না। কিন্তু পরের তিনটে ম্যাচ পর পর জিতে আবার ছন্দে ফিরেছিল টিম। দিল্লির বিরুদ্ধে গতকালই হেরেছে টিম। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর জন্য ইডেনে পা রাখবে লখনউ। কেকেআরের কাছেও এই ম্যাচ গুরুত্বপূর্ণ। টানা তিন ম্যাচ জেতার পর চেন্নাইয়ের কাছে থেমেছে নাইটবাহিনী। টিমকে আবার জয়ে ফেরাতে মরিয়া গম্ভীর। ফলে টক্কর সমানে-সমানে হবে। ইডেনের পিচ কেমন হতে পারে? যা শোনা যাচ্ছে, ইডেনের বাইশগজে রানের প্রাচুর্য থাকবে। তবে স্পিনাররাও সাহায্য পাবেন। স্পিন দিয়েই আইপিএলের সবুজ-মেরুন ব্রিগেডকে হারানোর ছক কষছে কেকেআর।