IPL 2022 Purple Cap: গ্রুপ পর্বের শেষ ম্যাচে পার্পল ক্যাপের দৌড়ে উন্নতি করলেন উমরান মালিক

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৭০টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন...

IPL 2022 Purple Cap: গ্রুপ পর্বের শেষ ম্যাচে পার্পল ক্যাপের দৌড়ে উন্নতি করলেন উমরান মালিক
IPL 2022 Purple Cap: গ্রুপ পর্বের শেষ ম্যাচে পার্পল ক্যাপের দৌড়ে উন্নতি করলেন উমরান মালিকImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 10:03 AM

কলকাতা: আইপিএল ২০২২ (IPL 2022) এর চলতি মরসুমে এখনও অবধি ৭০টি ম্যাচ হয়েছে। রবিবার, ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিয়মরক্ষার শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল হায়দরাবাদ (SRH) ও পঞ্জাব (PBKS)। জাতীয় দলে ডাক পাওয়ার দিন পঞ্জাবের একখানা উইকেট পেয়েছেন গতির ঝড় তোলা উমরান মালিক। যার ফলে পার্পল ক্যাপের দৌড়ে এক ধাপ উঠে এসেছেন তিনি। আইপিএলের প্রত্যেক মরসুমেই সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার পেয়ে থাকেন পার্পল ক্যাপ (Purple Cap)। এই মরসুমে এখনও অবধি পার্পল ক্যাপ রয়েছে রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহালের দখলে। চলতি আইপিএলেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে বোলারদের মধ্যে।

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৭০টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন…

১) এ বারের আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৭০টি ম্যাচের নিরিখে বর্তমানে পার্পল ক্যাপের দৌড়ে ফের শীর্ষ স্থানে উঠে এসেছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। এখনও অবধি চলতি আইপিএল-এর ১৪টি ম্যাচে খেলে মোট ৫৬ ওভার বল করে ৪৩০ রান দিয়ে ২৬টি উইকেট নিয়েছেন চাহাল।

২) পার্পল ক্যাপের দৌড়ে আপাতত দ্বিতীয় স্থানে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ভানিন্দু হাসারঙ্গা (Wanindu Hasaranga)। এখনও অবধি এ বারের আইপিএলের ১৪টি ম্যাচে খেলে ২৪টি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার হাসারঙ্গা। এবং ৪৯ ওভার বল করে ৩৬২ রান খরচ করেছেন আরসিবির হাসারঙ্গা।

৩) বেগুনি টুপি দখলের লড়াইয়ে তিন নম্বরে রয়েছেন পঞ্জাব কিংসের কাগিসো রাবাডা (Kagiso Rabada)। চলতি আইপিএলের ১৩টি ম্যাচে খেলে ৪৮ ওভার বল করে মোট ৪০৬ রান দিয়েছেন প্রোটিয়া তারকা। বিনিময়ে তিনি নিয়েছেন ২৩টি উইকেট।

৪) পার্পল ক্যাপের দৌড়ে চার নম্বরে উঠে এসেছেন সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক (Umran Malik)। তিনি এ বারের আইপিএলে ১৪টি ম্যাচে খেলে, ৪৯.১ ওভার বল করে ২২টি উইকেট নিয়েছেন। গতির ঝড় তোলা উমরান খরচ করেছে ৪৪৪ রান।

৫) আপাতত বেগুনি টুপি দখলের লড়াইয়ে ৫ নম্বরে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব (Kuldeep Yadav)। চলতি আইপিএলে এখনও অবধি ১৪টি ম্যাচে খেলেছেন চায়নাম্যান বোলার। এবং ১৪টি ম্যাচে মোট ৪৯.৪ ওভার বল করে ৪১৯ রান খরচ করেছেন। এবং কুলদীপ ঝুলিতে ভরেছেন ২১টি উইকেট।