James Faulkner: পিসিবির দিকে চুক্তি ভঙ্গের অভিযোগ তুলে পিএসএল ছাড়লেন জেমস ফকনার

PSL 2022: পিসিবির সঙ্গে চুক্তি নিয়ে ঝামেলার জন্য, টুর্নামেন্টের মাঝপথে দেশে ফিরে গেলেন অজি ক্রিকেটার। যদিও ফকনারের দাবি ও অভিযোগ ভিত্তিহীন বলেছে পিসিবি ও কোয়েট্টা গ্ল্যাডিয়েটার্স।

James Faulkner: পিসিবির দিকে চুক্তি ভঙ্গের অভিযোগ তুলে পিএসএল ছাড়লেন জেমস ফকনার
James Faulkner: পিসিবির দিকে চুক্তি ভঙ্গের অভিযোগ তুলে পিএসএল ছাড়লেন জেমস ফকনার (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 8:35 PM

করাচি: বিতর্কের শিরোনামে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবির (PCB) বিরুদ্ধে আর্থিক চুক্তি ভঙ্গের অভিযোগ এনে চলতি পাকিস্তান সুপার লিগ (PSL) থেকে সরে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার অল-রাউন্ডার জেমস ফকনার (James Faulkner)। কোয়েট্টা গ্ল্যাডিয়েটার্সের (Quetta Gladiators) হয়ে এই মরসুমে খেলছিলেন ফকনার। কিন্তু পিসিবির সঙ্গে চুক্তি নিয়ে ঝামেলার জন্য, টুর্নামেন্টের মাঝপথে দেশে ফিরে গেলেন অজি ক্রিকেটার। যদিও ফকনারের দাবি ও অভিযোগ ভিত্তিহীন বলেছে পিসিবি ও কোয়েট্টা গ্ল্যাডিয়েটার্স।

টুইটারে নিজের ক্ষোভ উগরে দিয়ে ফকনার লেখেন, “আমি পাকিস্তানের সকল সমর্থকদের কাছে ক্ষমা চাইছি। তবে পিসিবি আমার চুক্তি/আর্থিক চুক্তিকে সম্মান না জানানোয় আমি পিএসএলের শেষ দুই ম্যাচ থেকে নাম তুলে নিতে বাধ্য হয়েছি। আমি পুরো টুর্নামেন্ট খেলার জন্যই এসেছিলাম। তবে তারা আমাকে ক্রমাগচ মিথ্যা বলে চলেছে। এমন মাঝপথে টুর্নামেন্ট ছেড়ে যেতে খারাপ লাগছে, কারণ আমি পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনায় সাহায্য করতে চেয়েছিলাম। কারণ এখানে প্রতিভার অভাব নেই এবং সমর্থকরাও দারুণ। তবে পিসিবি এবং পিএসএল আমার সঙ্গে সত্যিই নক্কারজনক ব্যবহার করেছে। আশা করছি সকলে আমার অবস্থাটা বুঝবেন।”

ESPNcricinfo-র রিপোর্ট অনুযায়ী, শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) এক পিসিবি আধিকারিকের সঙ্গে ফকনার চুক্তি নিয়ে আলোচনার সময় বচসায় জড়িয়ে পড়েন। এবং তিনি রাগ সামলাতে না পেরে তাঁর ব্যাট ও হেলমেটও হোটেলের বারান্দা থেকে সামনের ঝাড়বাতির ওপর ছুড়ে ফেলেন। এর পরই তিনি হোটেল থেকে বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেন। তবে এয়ারপোর্টে যাওয়ার আগে হোটেলে ঝাড়বাতি ভাঙার ক্ষতিপূরণ দিয়ে যান ফকনার।

James Faulkner threw helmet

Pic Courtesy- ESPNcricinfo

তবে ফকনারের অভিযোগ অস্বীকার করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও কোয়েটা গ্ল্যাডিয়েটার্স। দু’পাতার এক বিবৃতিতে পিসিবি লিখেছে, “পিসিবি এবং কোয়েটা গ্ল্যাডিয়েটার্স জেমস ফকনারের মিথ্যা ও অসঙ্গতিপূর্ণ অভিযোগের জন্য হতাশা প্রকাশ করছে। আবু ধাবিতে ২০২১ সালের পিএসএলেও তিনি অংশ ছিলেন। প্রত্যেকে প্লেয়ারদের পাশাপাশি তাঁকে যথেষ্ট সম্মান জানানো হয়েছে।” পিসিবি এও জানিয়ে দিয়েছে, ভিত্তিহীন ও মিথ্যা অভিযোগ আনার জন্য ভবিষ্যতে পাকিস্তান সুপার লিগে আর অংশগ্রহণ করতে পারবেন না ফকনার।

আরও পড়ুন: Wriddhiman Saha: সৌরভ কথা রাখেননি, টিম থেকে বাদ পড়ে বিস্ফোরক মন্তব্য ঋদ্ধিমানের

আরও পড়ুন: Sakibul Gani: বাবার সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে রেকর্ড বিহারের ছেলের

আরও পড়ুন: ICC World Test Championship: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পাঁচেই ভারত, মগডালে শ্রীলঙ্কা