Bairstow Century: ব্যুমেরাং কোহলির আগ্রাসন, গিয়ার বদলে শতরান বেয়ারস্টোর; খেপে লাল দর্শক

চেতেশ্বর পূজারার ভঙ্গিতে ব্যাট করছিলেন। হঠাৎই যেন তাঁকে ভর করল 'ঋষভ পন্থ'। শতরান করে মাঠ ছাড়লেন ইংল্যান্ডের ডানহাতি ব্যাটার জনি বেয়ারস্টো। তারপরই ক্রিকেট সমর্থকদের ক্ষোভ গিয়ে পড়ল বিরাট কোহলির উপর। বেয়ারস্টোর শতরানে 'বিরাট' ভূমিকা দেখছেন নেটিজেনরা।

Bairstow Century: ব্যুমেরাং কোহলির আগ্রাসন, গিয়ার বদলে শতরান বেয়ারস্টোর; খেপে লাল দর্শক
কোহলি-বেয়ারস্টো বিবাদ
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jul 03, 2022 | 8:43 PM

বার্মিংহাম: আগের দিনই দলের অর্ধেক ব্যাটার প্যাভিলিয়নে ফিরেছে। স্কোরবোর্ডে ওঠেনি একশো রান। ক্রিজে নেমে ইংরেজ অধিনায়ক বেন স্টোকস এবং জনি বেয়ারস্টো দলের খাতায় রান যোগ করতে হিমশিম খাচ্ছিলেন। ধীরে সুস্থে উইকেটে টিকে থেকে রান এগিয়ে নিয়ে যাওয়াই ছিল লক্ষ্য। কিন্তু সব ওলট পালট করে দিলেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। নেতৃত্বের টুপি খুলে রাখলেও ২২ গজের সেই আগ্রাসী মনোভাবের এতটুকু বদল হয়নি। ক্রমাগত চোখ, মুখ পাকিয়ে, নানা বাক্যবাণে দিলেন ডানহাতি ব্যাটার জনি বেয়ারস্টোকে ক্ষেপিয়ে। সেই বিরাট আগ্রাসন ব্যুমেরাং হল ভারতের জন্য। যে বেয়ারস্টো খাতায় এক একটা রান তুলতে হিমশিম খাচ্ছিলেন, তিনিই গিয়ার বদলে হাঁকালেন দুরন্ত শতরান। তাঁর সেঞ্চুরিতে লড়াই করার মতো রসদ পেয়ে গেল ইংল্যান্ড। আর ক্রিকেট সমর্থকদের সব রোষ গিয়ে পড়ল কোহলির উপর।

ঠিক কী হয়েছিল? তৃতীয় দিনে ইংল্যান্ডের প্রথম ইনিংসে ব্যাট করছেন বেয়ারস্টো এবং স্টোকস। বেয়ারস্টো ৬৪ বল খেলে মাত্র ১৬টি রান তুলেছেন। স্টোকস ১৮ বলে ১১ রানে খেলছেন। প্রথম সেশনে মহম্মদ সামির বোলিংয়ে জনি বেয়ারস্টো বিট হওয়ার পর বিরাটের সঙ্গে বাগযুদ্ধ শুরু হয়। তবে পরের বলেই মেজাজ হারিয়ে স্টেপ আউট করেন বেয়ারস্টো। পরিস্কার বোঝা যাচ্ছিল সামি-বুমরার বোলিংয়ে কিছুটা অস্বস্তিতে ছিলেন বেয়ারস্টো। তখনই স্লিপে দাঁড়িয়ে থাকা বাক্যবাণ ছুড়তে থাকেন বেয়ারস্টোর দিকে। তবে বেয়ারস্টোও কিন্তু থেমে থাকেননি। পাল্টা জবাব দিচ্ছিলেন কোহলিকে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে বুঝতে পেরেই বিরাট-বেয়ারস্টোর মধ্যে হস্তক্ষেপ করতে হয় আম্পায়ারদের। ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস গিয়ে কথা বলেন কোহলির সঙ্গে। বিপক্ষ ব্যাটারের মনোসংযোগ নষ্ট করতে চেয়েছিলেন। কিন্তু বাস্তবে হল উল্টোটা। ১৪টি চার ও ২টি ছয়ের সাহায্যে ১৪০ বলে ১০৬ রানের ইনিংস খেলেন।

ব্যাস তারপরই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে যায় বিরাটের মুন্ডুপাত। প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগও বিরাটকে ছাড়লেন না। মাইক্রো ব্লগিং সাইটে নিজস্ব ভঙ্গিতে বীরু লিখলেন, “কোহলির স্লেজিংয়ের আগে জনি বেয়ারস্টোর স্ট্রাইক রেট ছিল ২১। আর স্লেজিংয়ে পর সেটাই দাঁড়াল ১৫০। পূজারার মতো খেলছিল। শুধু শুধু স্লেজিং করে কোহলি তাঁকেই পন্থ বানিয়ে দিলেন।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla