India vs Australia: কিপিং করবেন না রাহুল! দেড় বছর পর অভিষেক হতে পারে ভরতের

KS Bharat: গত এক বছরে অনেক চোট আঘাতের কবলে পড়েছেন রাহুল। এ ছাড়া টেস্টের জন্য স্পেশালিস্ট কিপার প্রয়োজন। সেই জায়গায় ঈশানকে টেক্কা দিতে পারেন ভরত। দেড় বছর ধরে জাতীয় দলে থাকলেও এখনও শিকে ছেঁড়েনি তাঁর। নাগপুর টেস্টেই হয়তো অভিষেক হতে পারে ভরতের।

India vs Australia: কিপিং করবেন না রাহুল! দেড় বছর পর অভিষেক হতে পারে ভরতের
কিপিং করবেন না রাহুল! দেড় বছর পর অভিষেক হতে পারে ভরতেরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 3:17 PM

নাগপুর: ঋষভ পন্থের দুর্ঘটনায় ভারতীয় টিম ম্যানেজমেন্টের স্ট্র্যাটেজিতে অনেক বদল এনেছে। পন্থের বিকল্প কিপার হিসেবে অনেকে থাকলেও, কাউকেই স্থায়ী ভাবে বাছতে পারছে না টিম ম্যানেজমেন্ট। অস্ট্রেলিয়ার মাটিতেই পন্থের বিধ্বংসী ব্যাটিংয়ে সিরিজ জিতে ফিরেছিল টিম ইন্ডিয়া (Team India)। সীমিত ওভারের পাশাপাশি টেস্টেও দলকে ভরসা জোগাচ্ছিলেন পন্থ। কিন্তু তাঁর দুর্ঘটনা সমস্ত হিসেব নিকেশই পাল্টে দিয়েছে। কাকে খেলাবেন, কাকে বসাবেন তা নিয়ে দোটানায় রোহিত শর্মা (Rohit Sharma), রাহুল দ্রাবিড়রা। সীমিত ওভারের ক্রিকেটে কখনও কেএল রাহুল বা কখনও ঈশান কিষাণরা খেলছেন। কিন্তু টেস্টে পন্থের বিকল্প কে? এমনিতেই বাংলার উইকেটকিপার ঋদ্ধিমান সাহার দরজা অনেক দিন আগেই বন্ধ করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এই সঙ্কটের সময়ে দেশের মাটিতে ঋদ্ধির চেয়ে ভালো কিপার কেই বা হতে পারতেন! বিস্তারিত তুলে ধরল TV9Bangla

কেএল রাহুল দলের সঙ্গে অনুশীলন করলেও, কিপার হিসেবে তাঁকে ভাবছে না টিম ম্যানেজমেন্ট। রোহিতের সঙ্গী হিসেবেই হয়তো ওপেন করবেন রাহুল। শুধুমাত্র ব্যাটার রাহুলকেই ভাবছে টিম ম্যানেজমেন্ট। ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি উইকেটকিপিং নিয়ে ভাবতে হচ্ছে থিঙ্ক ট্যাঙ্ককে। অনেকে মনে করছেন পন্থের বিকল্প হিসেবে ঈশান কিষাণকে খেলানো যেতে পারে। কিন্তু টেস্ট খেলার অভিজ্ঞতা নেই ধোনির রাজ্যের এই কিপারের। সেই জায়গায় অন্ধ্রপ্রদেশের কেএস ভরত হতে পারেন দ্রাবিড়ের ট্রাম্প কার্ড।

গত এক বছরে অনেক চোট আঘাতের কবলে পড়েছেন রাহুল। এ ছাড়া টেস্টের জন্য স্পেশালিস্ট কিপার প্রয়োজন। সেই জায়গায় ঈশানকে টেক্কা দিতে পারেন ভরত। দেড় বছর ধরে জাতীয় দলে থাকলেও এখনও শিকে ছেঁড়েনি তাঁর। নাগপুর টেস্টেই হয়তো অভিষেক হতে পারে ভরতের। প্রথম শ্রেণির ক্রিকেটে বেশ ভালো রেকর্ড রয়েছে অন্ধ্রপ্রদেশের এই কিপারের। সেই জায়গাতেই ঈশান কিষাণকে টপকে এগারো জনের দলে ঢুকে পড়তে পারেন কেএস ভরত।

এ দিকে বর্ডার-গাভাসকার সিরিজের জন্য জোরকদমে প্রস্তুতি ভারতীয় দলের। সমস্ত রকম প্রস্তুতিই সেরে রাখছেন রোহিত-বিরাটরা। চার টেস্টের সিরিজ জিতলে মিলবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের টিকিট। তাই অল আউট ঝাঁপাতে চায় টিম ইন্ডিয়া। একই সঙ্গে অধিনায়ক রোহিত শর্মার কাছেও প্রমাণের চ্যালেঞ্জ। বৃহস্পতিবার থেকে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট।