Legends League Cricket: প্রাক্তনীদের লিগ এ বার তিলোত্তমায়, মোট ৬টি শহরে হবে খেলা

লেজেন্ডস ক্রিকেট লিগের দ্বিতীয় মরসুমে তিন নয়, চারটি দলের মধ্যে খেলা হবে।

Legends League Cricket: প্রাক্তনীদের লিগ এ বার তিলোত্তমায়, মোট ৬টি শহরে হবে খেলা
প্রাক্তনীদের লিগ এ বার তিলোত্তমায়, মোট ৬টি শহরে হবে খেলা
Image Credit source: ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Aug 04, 2022 | 6:45 AM

নয়াদিল্লি: দেশের মাটিতে এ বার বসতে চলেছে লেজেন্ডস ক্রিকেট লিগের (Legends League Cricket) আসর। ভারতের (India) মোট ছ’টি শহরে অনুষ্ঠিত হতে চলেছে প্রাক্তনীদের লিগ। কলকাতা, লখনউ, দিল্লি, যোধপুর, কটক এবং রাজকোটে হবে এ বারের লেজেন্ড লিগ ক্রিকেটের ম্যাচগুলি। চলতি বছরের ২০ সেপ্টেম্বরে এই লিগ শুরু হওয়ার কথা। এবং লেজেন্ডস লিগ ক্রিকেটের দ্বিতীয় সংস্করণের আসর শেষ হবে ৮ অক্টোবর। চলতি বছরের জানুয়ারিতেই মাসকটে অনুষ্ঠিত হয়েছিল এই লিগের প্রথম সংস্করণ। মোট ৩টি দল অংশ নিয়েছিল লেজেন্ডস লিগ ক্রিকেটের অভিষেক মরসুমে।

লেজেন্ডস ক্রিকেট লিগের দ্বিতীয় মরসুমে তিন নয়, চারটি দলের মধ্যে খেলা হবে। মোট ১৫টি ম্যাচ হবে। এর আগে যে তিনটি দল ছিল সেগুলি হল – ইন্ডিয়া মহারাজা, এশিয়া লায়ন্স ও ওয়ার্ল্ড জায়ান্টস। নতুন দলটির কী নাম হবে তা এখনও জানা যায়নি। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ৬০ জনেরও বেশি প্লেয়ার এই লিগে খেলবেন বলে জানিয়েছেন। দ্বিতীয় মরসুমের ড্রাফ্টে জন্য ১০০-রও বেশি প্লেয়ার যোগ দিতে পারেন।

লেজেন্ডস লিগ ক্রিকেটের কো ফাউন্ডার ও সিইও রমন রাহেজা বলেন, “আমরা খুব তাড়াতাড়ি লিগের পুরো সূচি ও এবং খেলার ফরম্যাট এবং টিম নির্বাচনের মানদণ্ডের ব্যাপারে ঘোষণা করব। আমরা এই নিয়ে আলোচনা করছি। ফ্র্যাঞ্চাইজির মালিকানা নিয়ে যে ব্যবসায়িক প্রতিষ্ঠান নতুন চুক্তিতে আসবে সেই ব্যাপারেও শীঘ্রই ঘোষণা করা হবে। আমরা দর্শকদের একটি আনন্দদায়ক অভিজ্ঞতা ও ভরপুর বিনোদন দিতে চাই।”

লেজেন্ডস লিগ ক্রিকেটের কমিশনার রবি শাস্ত্রী আসন্ন মরসুমের ব্যাপারে বলেন, “লিগের দ্বিতীয় মরসুম ঘিরে ইতিবাচক উন্নয়ন ঘটছে। কিংবদন্তি আন্তর্জাতিক প্লেয়াররা ফের একজোট হবে। আবার ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে একটি বিশেষ ম্যাচে খেলবে বলে জানিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়। যা ঘিরে ইতিমধ্যেই ভক্তদের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছে।”

সম্প্রতি কিউয়ি প্রাক্তন তারকা ক্রিকেটার রস টেলর ও প্রাক্তন প্রোটিয়া তারকা মর্নি মরকেল জানিয়েছেন তাঁরা আসন্ন মরসুমে প্রাক্তনীদের লিগে খেলবেন। দক্ষিণ আফ্রিকার কিংবদবন্তি জ্যাক কালিস ও ডেল স্টেইনকেও দেখা যাবে এই লিগে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla