Mohammed Siraj: কাউন্টি অভিষেকে চমক, ফাইফার সিরাজের

চলতি মরসুমে ওয়ারউইকশায়ারের (Warwickshire) হয়ে ডেবিউ ম্যাচেই সিরাজ সাবাড় করলেন পাঁচ উইকেট।

Mohammed Siraj: কাউন্টি অভিষেকে চমক, ফাইফার সিরাজের
Mohammed Siraj: কাউন্টি অভিষেকে চমক, ফাইফার সিরাজের Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2022 | 1:00 PM

বার্মিংহ্যাম: কাউন্টি ক্রিকেটে (County Cricket) অভিষেকেই চমক ভারতীয় তারকা মহম্মদ সিরাজের (Mohammed Siraj)। চলতি মরসুমে ওয়ারউইকশায়ারের (Warwickshire) হয়ে ডেবিউ ম্যাচেই সিরাজ সাবাড় করলেন পাঁচ উইকেট। সমারসেটের বিরুদ্ধে এজবাস্টনে ভারতীয় তারকা পেসার অভিষেক ম্যাচ খেলতে নেমেছিলেন। ২৪ ওভার বল করে ৮২ রান খরচ করেছেন সিরাজ। তাঁর পাঁচ উইকেটে ভর করে সমারসেটকে (Somerset) ২১৯ রানে আটকে দেয় ওয়ারউইকশায়ার।

কাউন্টি ডেবিউতে মহম্মদ সিরাজের প্রথম শিকার পাক তারকা ওপেনার ইমাম উল হক। এরপর সিরাজ সমারসেটের জর্জ বার্কলেট, জেমস রিউ, লুইস গ্রেগরি ও জস ডেভিকে সাজঘরের রাস্তা দেখান। সিরাজের বোলিংয়ে নজর কেড়েছে তাঁর নিখুঁত লাইন, লেন্থ।

ম্যাচের শেষে প্রেস কনফারেন্সে সিরাজ বলেন, “ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডেও আমি ভালো বোলিং করেছি। প্রথম ম্যাচেও আমার ছন্দ ভালো ছিল, তাই আমার পরিকল্পনা ছিল উইকেট পাব কি না, তা নিয়ে চিন্তা না করে ধারাবাহিকভাবে বল করে যাওয়া। আর সেটা করেই সফল হয়েছি।”

১৩টি টেস্টে ৪০টি উইকেট নিয়ে সিরাজ লাল বলের ক্রিকেটে দর্শকদের মুগ্ধ করেছেন। কিন্তু সাদা বলের ক্রিকেটে তাঁর খেলায় ধারাবাহিকতার অভাব দেখা গিয়েছে। সদ্য ঘোষিত হওয়া টি-২০ ক্রিকেটের স্কোয়াডেও রাখা হয়নি সিরাজকে। সাদা বলের ক্রিকেটে তিনি কোনও পরিবর্তন করার কথা ভাবছেন কিনা, এই ব্যপারে তিনি বলেন, “আমি শুধু নিজের ওপর বিশ্বাস রেখেছিলাম, কারণ উত্থান পতন প্রত্যেকের জীবনের অংশ। তাই আমি বিশ্বাস রেখেছিলাম যে আমি এটা করতে পারব, সেটা সাদা বল হোক বা লাল বল।”

তিনি আরও বলেন, “আমি শুধু সঠিক জায়গায় আঘাত করতে চেয়েছিলাম এবং প্রতিপক্ষের উপর চাপ তৈরি করার জন্য ডট বল করতে চেয়েছিলাম। নতুন বল দিয়ে শুরু করে, আমি কয়েকবার উইকেট তুলে নেওয়ার চেষ্টা করেছিলাম। কিন্তু আপনারা জানেন যে, সাদা বল বেশি সুইং হয় না, তাই আমি ধারাবাহিকভাবে একটি জায়গায় আঘাত করার এবং মেডেন ওভার বল করার পরিকল্পনা করেছিলাম।”

সিরাজ ছাড়াও চলতি মরসুমে ওয়ারউইকশায়ারের হয়ে অভিষেক হয়েছে জয়ন্ত যাদবের। ১৪ ওভার বল করে ১ উইকেট পেয়েছেন তিনি।