Women’s Asia Cup 2022: মেয়েদের এশিয়া কাপে মা ও মেয়ের জুটি!

মেয়েদের এশিয়া কাপে এক অনন্য জুটিকে নিয়ে বিস্তর আলোচনা চলছে। এই জুটি মা-মেয়ের। কন্যা যেখানে পাকিস্তানের হয়ে খেলছেন, সেখানে মা পরিচালনা করছেন ম্যাচ। ক্রিকেটে এমন দৃশ্য বিরল।

Women’s Asia Cup 2022: মেয়েদের এশিয়া কাপে মা ও মেয়ের জুটি!
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Oct 03, 2022 | 10:00 AM

ঢাকা: গত ১ অক্টোবর সিলেট আউটার ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার মেয়েদের এশিয়া কাপ (Women’s Asia Cup 2022) ম্যাচে অভিষেক হয়েছে পাকিস্তানের মহিলা আম্পায়ার সালিমা ইমতিয়াজের। সালিমা হলেন পাকিস্তান মহিলা অলরাউন্ডার কাইনাত ইমতিয়াজের মা। সিলেটে মালয়েশিয়া-পাকিস্তান (Pakistan Cricket) ম্যাচেও পরিচালনার দায়িত্বে ছিলেন তিনি। যাইহোক, ২ অক্টোবর মালয়েশিয়ার বিরুদ্ধে ইমতিয়াজ (Kainat Imtiaz ) প্রথম একাদশে জায়গা করে নিতে পারেননি। তা সত্ত্বেও কায়নাত আনন্দে উচ্ছ্বসিত ছিলেন তাঁর মা একজন আম্পায়ার হিসেবে আত্মপ্রকাশ করায়। তিনি বলেন,”আমি মায়ের জন্য গর্বিত। মায়ের সমর্থন এবং বাবাকে সবসময় পাশে থাকার জন্য ধন্যবাদ জানাই।”

কায়নাত তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে লিখেছেন, “আমার মা ACC মহিলা এশিয়া কাপ ২০২২-এ আম্পায়ার হিসাবে আত্মপ্রকাশ করেছেন। তিনি যা অর্জন করেছেন তা নিয়ে আমার চেয়ে বেশি গর্বিত কেউ হতে পারে না। আমার কাছে অনুপ্রেরণার উৎস। পাকিস্তানের হয়ে প্রতিনিধিত্ব করার স্বপ্ন তাঁর বরাবর ছিল। আমি এখনও পর্যন্ত তাঁর জন্যই টিকে আছি। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আজ এমন একটি দিন এসেছে। মা পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন।”

কায়নাত আরও লেখেন, ” একইসঙ্গে বাবাকে অনেক অভিনন্দন জানাই, যিনি আমাদের প্রতিটি পদক্ষেপে সমর্থন করেছেন। আমাদের উত্সাহিত করেছেন, কখনও আমাদের ছেড়ে যাননি। আমাদের নিজেদের কাজে আরও ফোকাস করতে এবং সেরা সমালোচক হতে অনুপ্রাণিত করেছেন। কায়নাত তাঁর আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর এক দশকেরও বেশি সময় হয়ে গিয়েছে। ৩০ বছর বয়সী কায়নাত সম্প্রতি বার্মিংহামে কমনওয়েলথ গেমসে খেলেছেন। করাচিতে জন্মগ্রহণকারী ইমতিয়াজ ১৫টি ওয়ানডে এবং ২০টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ২৬৫ রান এবং ১৬টি উইকেট করেছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla