MS Dhoni: সিঙ্গল নিলেন না, বাধ্য হয়ে দু’বার দৌড়লেন মিচেল; ধোনি কি স্বার্থপর?

Watch Video: পঞ্জাব কিংসের বিরুদ্ধে ধোনি এমন এক কাণ্ড ঘটিয়েছেন, যার ফলে তিনি সমালোচিত হচ্ছেন। বহুদিন পর সমালোচনার শিকার হলেন মাহি। কিন্তু তিনি কী করেছেন, যার জন্য তাঁকে অনেকেই সিএসকের হারের জন্য দায়ী করছেন? অনেকেই মাহিকে স্বার্থপরও বলছেন। কারণ সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

MS Dhoni: সিঙ্গল নিলেন না, বাধ্য হয়ে দু'বার দৌড়লেন মিচেল; ধোনি কি স্বার্থপর?
MS Dhoni: সিঙ্গল নিলেন না, বাধ্য হয়ে দু'বার দৌড়লেন মিচেল; ধোনি কি স্বার্থপর?Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 02, 2024 | 1:50 PM

কলকাতা: মাহেন্দ্রক্ষণে মাহির ভুল… বুধ-রাতের আইপিএল ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে হেরেছে চেন্নাই সুপার কিংস। সিএসকের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) দিকে আঙুল তোলার সুযোগ লোকে কমই পান। কিন্তু পঞ্জাব কিংসের বিরুদ্ধে ধোনি এমন এক কাণ্ড ঘটিয়েছেন, যার ফলে তিনি সমালোচিত হচ্ছেন। বহুদিন পর সমালোচনার শিকার হলেন মাহি। কিন্তু তিনি কী করেছেন, যার জন্য তাঁকে অনেকেই সিএসকের হারের জন্য দায়ী করছেন? অনেকেই মাহিকে স্বার্থপরও বলছেন। কারণ সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে সিএসকের ইনিংসের শেষ ওভারে বোলিংয়ে আসেন অর্শদীপ সিং। শুরুটা তিনি ওয়াইড বলে করেন। পরের বলে দুর্দান্ত চার মারেন ধোনি। ওভারের সঠিক দ্বিতীয় বলে রান পাননি ধোনি। এরপর ফের ওয়াইড। এরপরই ওভারের বৈধ তৃতীয় ডেলিভারিতে ডিপ কভারে বল পাঠান ধোনি। সিঙ্গল নেওয়ার সুযোগ ছিল। নন স্ট্রাইকার এন্ডে থাকা ড্যারেল মিচেল রান নেওয়ার জন্য দৌড়ান। কিন্তু স্ট্রাইকিং এন্ডে তিনি পৌঁছে যাওয়ার পর ধোনি কিউয়ি তারকাকে ফিরে যেতে বলেন। মিচেল এরপর হুড়মুড় করে ছুটে নিজের জায়গায় ফেরেন।

ধোনির এই সিঙ্গল না নেওয়া ও মিচেলকে বাধ্য হয়ে দু’বার ছুটে যাওয়ার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। অনেকেই ধোনিকে স্বার্থপর বলেছেন। যে বলে ওই ঘটনা ঘটে তার পরের বলটিতে রান পাননি ধোনি। ওভারের পঞ্চম বলে ছয় মারেন। শেষ বলে ২ রান নিতে গিয়ে রান আউট হন। যার ফলে মরসুমে প্রথম বার ধোনি আউট হলেন। ধোনি সম্ভবত তাঁর হাটুর চোটের কারণে সিঙ্গল নেওয়ার জন্য ছুটতে চাননি। কারণ যা-ই হোক না কেন, এর জন্য ধোনিকে অবশ্য সমালোচনার শিকার হতে হল।

পঞ্জাব ও চেন্নাই দুই কিংসের আইপিএল ম্যাচের প্রসঙ্গে বলতে গেলে, প্রথমে ব্যাটিং করে ৭ উইকেটে ১৬২ রান তোলে চেন্নাই সুপার কিংস। ১৬৩ রান তাড়া করতে নেমে ১৭.৫ ওভারে সফল হয় পঞ্জাব। ১৩ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় পঞ্জাব কিংসের।