MS Dhoni: ঘুমিয়েই সফল! ৪৩ ছুঁই ছুঁই ধোনির ফিটনেসের সিক্রেট ফাঁস

Watch Video: এ বারের আইপিএলে (IPL) ২৬০ স্ট্রাইকরেটে ৮ ম্যাচে খেলেছেন মাহি। ৬টি ইনিংসে করেছেন ৯১ রান। একটি ম্যাচেও ধোনিকে কোনও টিমের বোলার আউট করতে পারেননি। এই বয়সেও ধোনি যে ভাবে আইপিএলে খেলছেন, তাতে তাঁকে নিয়ে আকর্ষণ দিন দিন বাড়ছে। নিজেকে কী ভাবে ৪০ পেরোনোর পরও ফিট রেখেছেন ধোনি? তা নিজেই এ বার জানিয়েছেন।

MS Dhoni: ঘুমিয়েই সফল! ৪৩ ছুঁই ছুঁই ধোনির ফিটনেসের সিক্রেট ফাঁস
MS Dhoni: ঘুমিয়েই সফল! ৪৩ ছুঁই ছুঁই ধোনির ফিটনেসের সিক্রেট ফাঁসImage Credit source: X
Follow Us:
| Updated on: Apr 28, 2024 | 6:26 PM

কলকাতা: আর কিছুক্ষণ পর চিপক মুখরিত হবে ‘ধোনি… ধোনি…’ স্লোগানে। রবি-রাতে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংস ঘরের মাঠে নামছে। সিএসকের ম্যাচ মানেই আকর্ষণের কেন্দ্রে ৪৩ ছুঁই ছুঁই মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। এ বারের আইপিএলে (IPL) ২৬০ স্ট্রাইকরেটে ৮ ম্যাচে খেলেছেন মাহি। ৬টি ইনিংসে করেছেন ৯১ রান। একটি ম্যাচেও ধোনিকে কোনও টিমের বোলার আউট করতে পারেননি। এই বয়সেও ধোনি যে ভাবে আইপিএলে খেলছেন, তাতে তাঁকে নিয়ে আকর্ষণ দিন দিন বাড়ছে। নিজেকে কী ভাবে ৪০ পেরোনোর পরও ফিট রেখেছেন ধোনি? তা নিজেই এ বার জানিয়েছেন।

আইপিএলের সম্প্রচারকী চ্যানেল স্টার স্পোর্টস একটি ১ মিনিট ১৩ সেকেন্ডের ভিডিয়ো শেয়ার করেছে। যেখানে ধোনি জানান, কোন মন্ত্রে নিজেকে তরতাজা রাখতে পেরেছেন তিনি। ধোনি বলেন, ‘অনেকে বলে যে আমি অদ্ভুত সময়ে ঘুমোতে যাই। কিন্তু আমি বলতে পারি এটাই আমাকে বছরের পর বছর ধরে সাহায্য করেছে। আইপিএল শুরু হওয়ার ৫-৭ দিন আগে আমি নিজের মনকে সে ভাবেই বোঝাতে শুরু করি। আমাদের একটা প্লাস পয়েন্ট যে আমরা ১২টার পরের দিকে বিমান ধরার চেষ্টা করি।’

ধোনি সকলের থেকে আলাদা। তাঁর ঘুমের সময় অন্যদের থেকেও অনেকটা আলাদা। তিনি বলেন, ‘আমি অনেক পরে ঘুমাই। ৮-১১ বা ১১.৩০ অবধি প্যাকড শিডিউল থাকে। তারপর ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান থাকে। তারপর কিট ব্যাগ গোছানোর ব্যাপার থাকে। দেরিতে ডিনার হয়। সবকিছু নিয়ে হোটেল ফিরতে ফিরতে অনেকটাই দেরি হয়। প্রায় ১ টা কী ১.১৫ হয়ে যায়। কিট আবার বাইরে রাখতে হয়। এই সব করতে করতে প্রায় ২.৩০ মতো বেজে যায়। তাই রাত ১০টা থেকে সকাল ৬টা অবধি না ঘুমিয়ে বা রাত ১১টা থেকে সকাল সকাল ৭টা অবধি না ঘুমিয়ে আমি ভোর ৩টে থেকে সকাল ১১টা অবধি ঘুমাই। আমার প্রয়োজন মতো ৮ ঘণ্টা ঘুম পূরণ করে নিই। যার ফলে আইপিএলের মাঝে আমি কখনও ক্লান্তি অনুভব করিনি।’

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ম্যাচের আগে ধোনির সামুরাই লুকের ছবি ভাইরাল হয়েছে। চলতি আইপিএলের পয়েন্ট টেবলের ছয় নম্বরে রয়েছে সিএসকে। ৮ ম্যাচে ৪টিতে চেন্নাই জিতেছে। আর ৪টিতে হেরেছে। পয়েন্ট ৮। জোড়া ম্যাচ হারার পর অরেঞ্জ আর্মির বিরুদ্ধে আজ রাতে নামছে চেন্নাই। প্যাট কামিন্সের টিমকে হারিয়ে ২ পয়েন্টই লক্ষ্য ঋতুরাজ গায়কোয়াড়ের সিএসকের।