IPL 2021: নাইটরা ম্যাচটা উপহার দিল মুম্বইকে

এই ১০ রানের হারটা কিন্তু দগদগে ঘায়ের মতো লেগে থাকবে। প্লে অফে কোয়ালিফাই করতে হলে মুম্বই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দরাবাদের মতো দলকে হারাতে হবে। পরের দিকে এ রকম জেতা ম্যাচ হাতছাড়া করলে ভুগতে হবে মর্গ্যানদের।

IPL 2021: নাইটরা ম্যাচটা উপহার দিল মুম্বইকে
IPL অফ দ্য ফিল্ড
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2021 | 7:33 AM

শরদিন্দু মুখোপাধ্যায়

মুম্বই ইন্ডিয়ান্স- ১৫২ (২০ ওভার) কলকাতা নাইট রাইডার্স- ১৪২/৭ (২০ ওভার)

এই ম্যাচটা মুম্বই ইন্ডিয়ান্স (MI) জেতেনি। ম্যাচটা কলকাতা নাইট রাইডার্স (KKR) হেরেছে। ৫ বারের চ্যাম্পিয়নদের ম্যাচটা উপহার দিয়েছে কেকেআর (KKR)। একের পর এক উইকেট উপহার দিয়েছে নাইট ব্যাটসম্যানরা। দায়িত্বজ্ঞানহীনতার মতো ব্যাটিং করে জেতার সহজ সুযোগ হাতছাড়া করল মর্গ্যানরা। নীতীশ রানার ওখানে অকারণ স্টেপ আউট করার কোনও প্রয়োজনই ছিল না। রাহুল চাহারকে উইকেটটা দেওয়ার পরই লকগেট খুলে গেল। তাসের ঘরের মতো ভেঙে পড়ল ব্যাটিং লাইনআপ। ৫ বারের চ্যাম্পিয়নকে যে জায়গায় পেয়ে গিয়েছিল কেকেআর, তাতে ওদের হারিয়ে দিলে আত্মবিশ্বাস চূড়ায় থাকত। এত সুন্দর বোলিং, ফিল্ডিং, ওপেনিং পার্টনারশিপের পরও যে কোনও দল ম্যাচ হারতে পারে তা বিশ্বাস করতে পারিনি।

শুরুতেই ডি’ককের উইকেট নিয়ে মুম্বই শিবিরে ঝটকা দেয় বরুণ চক্রবর্তী। সূর্যকুমার যাদব আক্রমণাত্মক ব্যাটিং করছিল ঠিকই। তবে আবারও সেই ক্যাপ্টেন মর্গ্যানের স্ট্র্যাটেজি। সঠিক সময়ে সাকিবকে বোলিংয়ে আনতেই উইকেটের পতন। ফিরে গেল সূর্যকুমার। ঈশান কিষানও দ্রুত আউট হওয়ায় চাপে পড়ে যায় মুম্বই ইন্ডিয়ান্স। আগের ম্যাচে বেয়ারস্টোর উইকেট নিয়ে ব্রেক থ্রু করেছিল প্যাট কামিন্সও। এ দিনও দেখলাম হিটম্যানকে আউট করে নাইটদের কাজটা সহজ করে দিল কামিন্স। চোট সারিয়ে ফেরার পর হার্দিক পান্ডিয়াকে সে ভাবে ফর্মে দেখা যায় নি। হলোও তাই-ই। প্রসিধ কৃষ্ণার বলে আউট হার্দিক। আর বাকি কাজটা একাই করে দিল আন্দ্রে রাসেল।

খেলার শুরুর আগে অনুশীলনে বোলিংয়ে বাড়তি ঘাম ঝরাতে দেখেছিলাম রাসেলকে। নাইটদের তৃতীয় পেসারের কাজটা যে ওকেই করতে হবে। ডেথ ওভারে ওকে ব্যবহার করাটা সঠিক সিদ্ধান্ত ইয়ন মর্গ্যানের। চিপকের মন্থর উইকেটে রাসেলকে খেলা দুষ্কর। আর তাতেই স্কোরবোর্ডে রানের চেয়ে উইকেট পড়ল বেশি। স্বদেশীয় পোলার্ড কখন ভুল করতে পারে সেটা জানত রাসেল। পোলার্ড আউট হতেই বাকি ব্যাটসম্যানরা এল আর গেল।

১৫৩ রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে কেকেআর। গিল-রানা জুটিতে ৭২ রান ওঠার পরও ওভাবে চাপে পড়ে যাবে কেকেআর ভাবিনি। মর্গ্যান, সাকিবদের ভুল শট নির্বাচনই চাপে ফেলে দেয় নাইট রাইডার্সকে। চাহারের ঘূর্ণিতে পরপর উইকেট হারাতে থাকে কেকেআর। শেষে রাসেল, কার্তিকরাও সেই চাপটা আর সামলাতে পারল না।

এই ১০ রানের হারটা কিন্তু দগদগে ঘায়ের মতো লেগে থাকবে। প্লে অফে কোয়ালিফাই করতে হলে মুম্বই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দরাবাদের মতো দলকে হারাতে হবে। পরের দিকে এ রকম জেতা ম্যাচ হাতছাড়া করলে ভুগতে হবে মর্গ্যানদের।

সংক্ষিপ্ত স্কোর: মুম্বই ইন্ডিয়ান্স- ১৫২ (সূর্যকুমার যাদব ৫৬, রোহিত ৪৩, রাসেল ৫/১৫, কামিন্স ২/৪২), কলকাতা নাইট রাইডার্স- ১৪২/৭ (রানা ৫৭, গিল ৩৩, চাহার ৪/২৭, বোল্ট ২/২৭)। মুম্বই ইন্ডিয়ান্স জয়ী ১০ রানে। ম্যাচের সেরা রাহুল চাহার।