C V Ananda Bose: ‘রাজভবনে দিদিগিরি মানব না!’, কলকাতায় ফিরেই প্রকাশ্যে মুখ খুললেন রাজ্যপাল বোস

Bengal Governor: রাজ্যপালের কথায়, ভগবানও আর রক্ষা করতে পারবেন না মমতাকে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "ভগবানের কাছে বলব ওঁকে রক্ষা করুন। কিন্তু ভগবানের পক্ষেও সেটা কঠিন।"

C V Ananda Bose: 'রাজভবনে দিদিগিরি মানব না!', কলকাতায় ফিরেই প্রকাশ্যে মুখ খুললেন রাজ্যপাল বোস
সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 7:20 PM

কলকাতা: সম্প্রতি রাজ্যপালের বিরুদ্ধে উঠেছে বিস্ফোরক অভিযোগ। তাঁরই অফিসের এক অস্থায়ী মহিলা কর্মী শ্লীলতাহানির অভিযোগ জানিয়েছেন সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে। আগেই বিবৃতি দিয়ে সেই অভিযোগ অস্বীকার করেছেন তিনি। আর এবার সংবাদমাধ্যমের সামনে মুখ খুললেন তিনি। অভিযোগ প্রসঙ্গে কোনও কথা না বললেও কোচি থেকে কলকাতায় ফিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় জবাব দিলেন রাজ্যপাল। বললেন, ‘রাজভবনে কোনও দিদিগিরি আমি মানব না।’

গত সপ্তাহে শ্লীলতাহানির অভিযোগ প্রকাশ্যে আসার পর মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল বিভিন্ন প্রচার কর্মসূচি থেকে আক্রমণ শানিয়েছেন। ওই ঘটনার পরই রাজ্যপাল বিশেষ কাজে কোচি গিয়েছিলেন। আজ, সোমবার কলকাতায় ফিরেছেন তিনি। এরপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমি যতই রাজনীতির উর্ধ্বে থাকতে চাই, মমতা বন্দ্যোপাধ্য়ায় আমাকে ততই রাজনীতিতে টেনে আনছেন।”

রাজ্যপাল বলেন, আমি ব্যক্তি মমতা বন্দ্যোপাধ্যায় বা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে অনেক ভাল কথা বলেছি। সেই জায়গা থেকে আমি সরছি না। তবে আমি বরাবরই বলেছি, ওঁর রাজনীতি আমি বুঝি না। রাজ্যপাল আরও বলেন, আমার বিরুদ্ধে যে ধরনের অবমাননাকর কথা উনি বলেছেন, সত্যের বিরুদ্ধে যেভাবে কথা বলেছেন, তাতে বলব মমতা বন্দ্যোপাধ্যায় রাজনীতি নোংরা।

রাজ্যপালের কথায়, ভগবানও আর রক্ষা করতে পারবেন না মমতাকে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “ভগবানের কাছে বলব ওঁকে রক্ষা করুন। কিন্তু ভগবানের পক্ষেও সেটা কঠিন।” সব শেষে রাজ্যপাল বলেন, “রাজভবনে কোনও রকম দিদিগিরি আমি মেনে নেব না।” তবে এদিন অভিযোগ নিয়ে কোনও কথা বলেননি রাজ্যপাল। এর আগে রাজভবনের তরফ থেকে বিবৃতি দিয়ে অভিযোগ অস্বীকার করা হয়। পুরোটাই রাজনৈতিক উদ্দেশ্যে করা বলে মনে করেন তিনি।