Howrah: ‘পচা জলে স্নান করে গায়ে ঘা হয়ে যাচ্ছে…’, রুখে দাঁড়ালেন গ্রামের মহিলারা

West Bengal: ভোটের মুখে এমন একটি ইস্যুকে হাতিয়ার করে শাসক শিবিরকে একহাত নিয়েছে বিজেপি নেতৃত্ব। হাওড়ার এই অঞ্চলটি শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত। শ্রীরামপুর লোকসভায় বিজেপির কো-কনভেনার কৌশিক মুখোপাধ্যায় এই নিয়ে শাসক পক্ষকে এক হাত নিয়েছেন। তাঁর বক্তব্য, ইচ্ছাকৃতভাবে ওই অঞ্চলটিকে পিছিয়ে রাখা হচ্ছে।

Howrah: 'পচা জলে স্নান করে গায়ে ঘা হয়ে যাচ্ছে...', রুখে দাঁড়ালেন গ্রামের মহিলারা
ভোট বয়কটের ডাক মহিলাদেরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 7:09 PM

হাওড়া: নাগরিক পরিষেবা না পাওয়ার অভিযোগে প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন গ্রামবাসীরা। আর সেই অভিযোগ তুলেই এবার ভোট বয়কটের হুঁশিয়ারি গ্রামবাসীদের। ঘটনাটি ঘটেছে হাওড়ার জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ত্তর ঝাপড়দহ এক নম্বর পোল এলাকায়। সন্ধ্যা বাগ নামে গ্রামের এক মহিলা জানাচ্ছেন, ‘রাস্তা এমন ভেঙে দিয়ে গিয়েছে, একটা অ্যাম্বুলেন্সও ঢুকছে না। আমাদের এলাকায় একটা পুকুরও নেই। পচা জলে স্নান করে গায়ে ঘা হয়ে যাচ্ছে। কাছাকাছি কোনও স্কুল নেই।’ শুধু সন্ধ্যা বাগই নয়, এলাকায় পর্যাপ্ত পরিষেবা না পাওয়ার অভিযোগ রয়েছে গ্রামের আরও অনেক মহিলার মনে।

ভোটের মুখে এমন একটি ইস্যুকে হাতিয়ার করে শাসক শিবিরকে একহাত নিয়েছে বিজেপি নেতৃত্ব। হাওড়ার এই অঞ্চলটি শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত। শ্রীরামপুর লোকসভায় বিজেপির কো-কনভেনার কৌশিক মুখোপাধ্যায় এই নিয়ে শাসক পক্ষকে এক হাত নিয়েছেন। তাঁর বক্তব্য, ‘ইচ্ছাকৃতভাবে ওই অঞ্চলটিকে পিছিয়ে রাখা হচ্ছে। সেখানে একটি সিন্ডিকেট কাজ করছে। বেআইনি নির্মাণ হচ্ছে সেখানে। সেই কারণে ওখানকার মানুষের উন্নয়নকে স্তব্ধ করে দেওয়া হচ্ছে।’

যদিও জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক সীতানাথ ঘোষ এই ধরনের অভিযোগকে উড়িয়ে দিয়েছেন। তাঁর বক্তব্য, ‘পরিষেবা সবই আছে। বিরোধীরা ভুল বুঝিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। পরিষেবা নেই, একথা বিশ্বাসযোগ্য নয়। একটি স্কুল ছিল, কিন্তু ছাত্রের অভাবে সেটি বন্ধ হয়ে গিয়েছে।’ বিধায়কের দাবি, জলের লাইনের কাজের জন্য রাস্তা ভাঙা হয়েছে। জলের সংযোগ বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়ার পর রাস্তা ঢালাই করে দেওয়া হবে।