T20 World Cup 2022: ছিটকে যাওয়া নেদারল্যান্ডস শেষ করল জিম্বাবোয়ের সেমির স্বপ্ন

টি-২০ বিশ্বকাপে জিম্বাবোয়ের সফর শেষ করল নেদারল্যান্ডস। সিকন্দর রাজাদের ৫ উইকেটে হারিয়ে দিয়েছে ডাচরা।

T20 World Cup 2022: ছিটকে যাওয়া নেদারল্যান্ডস শেষ করল জিম্বাবোয়ের সেমির স্বপ্ন
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2022 | 4:42 PM

অ্যাডিলেড: টি-২০ বিশ্বকাপ থেকে নেদারল্যান্ডসের (Netherlands Cricket) শেষ চারের স্বপ্ন আগেই শেষ হয়ে গিয়েছিল। অন্তত খাতায় কলমে টিকে ছিল জিম্বাবোয়ের (Zimbabwe Cricket) সেমির স্বপ্ন। সেমিফাইনালে পা রাখতে হলে বুধবার অ্যাডিলেড ওভালে ডাচদের হারাতেই হত। ক্রেগ আরভেনের দল তাতে সফল হয়নি। জিম্বাবোয়ের সেমির স্বপ্নে পড়ে গেল ফুলস্টপ। বুধবার নিজেদের শেষ ম্যাচে জিম্বাবোয়েকে ৫ উইকেটে হারিয়েছে ডাচরা। নিজেরা আগেই ছিটকে গিয়েছিল। বুধবাসরীয় অ্যাডিলেডে জিম্বাবোয়েকে নিয়েই টুর্নামেন্ট (T20 World Cup 2022) থেকে বিদায় নিয়েছে নেদারল্যান্ডস। প্রথমে ব্যাট করে জিম্বাবোয়ে ১১৭ রানে অলআউট হয়ে যায়। ১২ বল বাকি থাকতেই নেদারল্যান্ডস ম্যাচ জিতে নেয়। পুরো ম্যাচ রিপোর্ট পড়ুন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

প্রথমে ব্যাট করে নেমে জিম্বাবোয়ে টিমের তারকা মুখ সিকন্দর রাজা ২৪ বলে ৪০ রানের ইনিংস খেলেন। ইনিংসে তিনটি চার ও সমসংখ্যক ছয় হাঁকিয়েছেন তিনি। এছাড়া শন উইলিয়ামস (২৮) দু অঙ্কের ঘরে পৌঁছান। জিম্বাবোয়ে ১৯.২ ওভারে ১১৭ রানে গুটিয়ে যায়। নেদারল্যান্ডসের জোরে বোলার পল ভন মিকেরান এদিনের ম্যাচের সবচেয়ে সফল বোলার। ২৯ রানের বিনিময়ে তিনটি উইকেট নেন। বাস ডি লিড (১৪ রানে দুটি উইকেট), লোগান ভ্যান উইক (১৭ রানে ২টি উইকেট) এবং ব্রেন্ডন গ্লোভার (২৯ রানে দুটি উইকেট) দুটি করে উইকেট ভাগ করে নেন। মরণ বাঁচন ম্যাচে জিম্বাবোয়ে টিম ৬৬টি ডট বল খেলেছে। এতে বোঝাই যায় অ্যাডিলেডে ব্যাটারদের রান তুলতে কতটা সংগ্রাম করতে হয়েছে। সিকন্দর রাজা ছন্দে ছিলেন ঠিকই কিন্তু বিপক্ষকে চ্যালেঞ্জ দেওয়ার মতো দলের স্কোর নিয়ে যেতে পারেননি।

পাওয়ার প্লে ওভারে জিম্বাবোয়ের স্কোর ছিল মাত্র ২০। ক্যাপ্টেন ক্রেগ আরভেন (৩), রেগিস (৫) এবং মাধবেরে (১)-র উইকেট হারিয়ে ফেলেছিল ততক্ষণে। পাল্টা লড়াই দেন রাজা। শন উইলিয়ামসের সঙ্গে জুটি বেঁধে ৩৫ বলে ৪৮ রান ওঠে। এই পার্টনারশিপ ভাঙেন ভন মিকেরান। রান তাড়া করতে নেমে ও’ডড এবং টম কুপার জুটির দৌলতে ওঠে ৭৩ রান। ১০ ওভারে স্কোর ৬৭ রানে পৌঁছে যায়। বাকি কাজটা সেরে ফেলেন বাস ডি লিডরা।