T20 World Cup 2021: বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চমক পাকিস্তানের

ওয়েস্ট ইন্ডিজের ১৩০ তাড়া করতে নেমে শুরুতেই মহম্মদ রিজওয়ানের উইকেট হারায় পাকিস্তান। তাতেও চাপে পড়েনি টিম। ক্যাপ্টেন বাবর ও ফখর জামানের জন্য।

T20 World Cup 2021: বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চমক পাকিস্তানের
T20 World Cup 2021: বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চমক পাকিস্তানের
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 9:55 AM

দুবাই: সকাল যদি দিনের পূর্বাভাস দেয়, তা হলে কিন্তু বলতে হবে, ২৪ অক্টোবর ‘বড়’ ম্যাচের আগে বেশ চাপে বিরাট কোহলির ভারতীয় টিম। কেন? ওয়ার্মআপ ম্যাচে কুড়ি-বিশের ক্রিকেটের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে রীতিমতো চমকে দিয়েছে বাবর আজমের পাকিস্তান।

টসে জিতে আগে ব্যাটিং নিয়েছিল কায়রন পোলার্ডের টিম। কিন্তু ১৩০-৭ এর বেশি এগোতে পারেনি টিম। সর্বোচ্চ রান সিমরন হেটমেয়ারের, ২৮। কায়রন পোলার্ড করেছেন ২৩। তিন নম্বরে নেমে ক্রিস গেইল ৩০ বলে ২০ করেছেন। যা মোটেও গেইলসুলভ নয়। একেবারেই ছন্দে নেই যে তিনি, তা বোঝাও গিয়েছে। দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার লেন্ডি সাইমন্স (১৮) ও আন্দ্রে ফ্লেচার (২) রান পাননি।

সোজা কথা হল, পাক বোলারদের দাপটেই বেশি এগোতে পারেনি ক্যারিবিয়ান টিম। শাহিন আফ্রিদি থেকে শুরু করে হ্যারিস রউফ— সবাই সফল। তবে সবচেয়ে ভালো পারফরম্যান্স মিডিয়াম পেসার হাসান আলির। ৪ ওভারে ২১ রান দিয়ে তিনি নিয়েছেন ২টো উইকেট। ১টা ইমাদ ওয়াসিমের।

এই টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে অন্যতম সেরা টিম বলে ধরা হচ্ছে। দুটো কারণের জন্য। এক, আমিরশাহিতে প্রচুর খেলার কারণে উইকেট ও পরিবেশ সম্পর্কে ওয়াকিবহাল। দুই, পাক টিমের ব্যাটিং ও বোলিং গভীরতা এ বার যথেষ্ট বেশি। ওয়ার্মআপ ম্যাচেই সেটা যেন প্রমাণ করেছে বাবর আজমের টিম।

ওয়েস্ট ইন্ডিজের ১৩০ তাড়া করতে নেমে শুরুতেই মহম্মদ রিজওয়ানের উইকেট হারায় পাকিস্তান। তাতেও চাপে পড়েনি টিম। ক্যাপ্টেন বাবর ও ফখর জামানের জন্য। বাবর ৪১ বলে ৫০ রান করে যান। মেরেছেন ৬টা চার ও ১টা ছয়। অন্য দিকে ফখর করেছেন নট আউট ৪৬। পাকিস্তান টিমের এক বর্ষীয়ান ক্রিকেটার শোয়েব মালিক আবার পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ১৪ রান করে নট আউট থেকে যান। মাত্র ১৫.৩ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টিম।

টি-টোয়েন্টি ক্রিকেটে যে কেনও টিমের সাফল্যের পিছনে বড় ভূমিকা নিয়ে থাকেন টপ অর্ডার ব্যাটসম্যানরা। সেই সঙ্গে বোলাররা যদি সেরাটুকু দিতে পারেন, তা হলে বিপক্ষকে পাল্টা চাপে রাখা যায়। পাকিস্তান যে ভাবে বিশ্বকাপের প্রথম ওয়ার্মআপ ম্যাচটা খেলল, তাতে স্বপ্ন দেখার যথেষ্ট কারণ আছে। আর সেই সঙ্গে বিরাট-রোহিতরাও যে বাবরদের হালকা নিতে পারবেন না, তার বার্তাও দিয়ে রাখলেন। ওয়ান ডে হোক আর টি-টোয়েন্টি, বিশ্বকাপে কখনও ভারতীয় টিমকে হারাতে পারেনি পাকিস্তান। এ বার অতীত পাল্টে ফেলতে মরিয়া সবুজ -আর্মি!