T20 World Cup 2022: সেমির রাস্তা পরিষ্কার করতে জিম্ববোয়েকে হারাতে বদ্ধপরিকর বাবররা, অঘটন ঘটবে না তো?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Oct 27, 2022 | 11:39 AM

T20 World Cup: জিম্বাবোয়ের বোলিং লাইনকে একহাতে চুরমার করে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার উইকেট কিপার কুইন্টন ডি কক। বোলিং লাইন আপ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে জিম্বাবোয়েকে চাপে রাখবে।

T20 World Cup 2022: সেমির রাস্তা পরিষ্কার করতে জিম্ববোয়েকে হারাতে বদ্ধপরিকর বাবররা, অঘটন ঘটবে না তো?
ছবি: ফাইল চিত্র

পার্থ: বৃহস্পতিবার পার্থে মুখোমুখি লড়াইয়ে নামছে পাকিস্তান-জিম্বাবোয়ে। রবিবার টানটান ম্যাচে রোহিত শর্মার ভারতের কাছে পরাজিত হয়েছেন বাবর আজমরা। একা হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দিন বিরাট কোহলি। কিন্তু ধারে ভারে ক্রেগ ইভরিনে জিম্বাবোয়ের থেকে অনেক এগিয়ে পাকিস্তান। শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছিল জিম্বাবোয়ে। বৃষ্টির কারণে ম্যাচ অমীমাংসিত থেকে যায়। সেই কারণে ১ পয়েন্ট ঘরে উঠছে জিম্বাবোয়ের। সেই দিক থেকে পাকিস্তান পিছিয়েছে। তাই জিম্বাবোয়ের সঙ্গে সেমি ফাইনালের পথ কণ্টকহীন করতে চাইবে পাকিস্তান।

জিম্বাবোয়ের বোলিং লাইনকে একহাতে চুরমার করে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার উইকেট কিপার কুইন্টন ডি কক। বোলিং লাইন আপ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে জিম্বাবোয়েকে চাপে রাখবে। কিন্তু ব্যাটিংয়ের দিক থেকে তারা খুব খারাপ অবস্থায় নেই। ওয়েসলি মাধভেরে আগের ম্যাচে প্রোটিয়া বোলারদের বিরুদ্ধে দুর্দান্ত ফর্মে ছিলেন। পাকিস্তানের স্পিনিং অ্যাটাকের বিরুদ্ধে তিনি কামাল করতে পারেন। অন্যদিকে ব্যাট হাতে সিকন্দর রাজা যে কোনও সময়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন।

পাকিস্তান প্রসঙ্গে যদি আসা যায়, তবে বলতে হবে বাবর আজমের ছেলেরা ভারতের বিরুদ্ধে প্রাণপণ দিয়ে খেলেছে। বিশ্বকাপের আগে পাকিস্তানি মিডল অর্ডারের নিন্দা করছিলেন অনেকে কিন্তু ভারতে বিরুদ্ধে শান মাসুদ ও ইফতিকার আহমেদ তাদের ভুল বলে প্রমাণ করেছে। বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের মতো নির্ভরশীল ব্যাটারদের উইকেট তাড়াতাড়ি হারিয়েও ২০ ওভারে ১৫৯ রানের টার্গেট দিয়েছিল পাকিস্তান। বল হাতে রোহিত, কেএল রাহুল ও সূর্যকুমারের উইকেট জলদি তুলে নিতে পারলেও বিরাটের অনবদ্য ইনিংস ম্যাচ তাদের হাতছাড়া করেছে।

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে পার্থের পিচে ফাস্ট বোলাররা সুবিধা পাবেন কারণ সেখানে বাউন্স ও পেস রয়েছে। কিন্তু ধীরে ধীরে তা কমবে, তখন ব্যাটারদের সুবিধা হলেও হতে পারে। যে দল আগে বোলিং করবে তারা এগিয়ে থাকবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla