IPL 2022: আইপিএল-২০২২ ছুঁয়ে ফেলল ১০০০ ছক্কার রেকর্ড

রবিরাতে এ বারের আইপিএলের ১০০০তম ছক্কাটি হাঁকিয়েছেন পঞ্জাব কিংসের তারকা অল-রাউন্ডার লিয়াম লিভিংস্টোন (Liam Livingstone)।

IPL 2022: আইপিএল-২০২২ ছুঁয়ে ফেলল ১০০০ ছক্কার রেকর্ড
IPL 2022: আইপিএল-২০২২ ছুঁয়ে ফেলল ১০০০ ছক্কার রেকর্ডImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 11:40 AM

মুম্বই: আইপিএল-২০২২ (IPL 2022) গড়ে ফেলল এক রেকর্ড। টি-২০ (T20) ক্রিকেটে এক এক ব্যাটারের ব্যাট থেকে টুপটাপ চার-ছয়ের বৃষ্টি বয়ে যায়। এ বারের আইপিএল ১০ দলের হওয়ার টুর্নামেন্ট আরও জমজমাট হয়ে এগিয়ে চলেছে। রবিরাতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে লিগ পর্বের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নেমেছিল পঞ্জাব কিংস। দুই দলই এ বারের প্লে অফের দৌড় থেকে বাইরে ছিল। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচও দারুণ উপভোগ করেছেন দর্শকরা। এবং এক মরসুমে সব থেকে বেশি ছয়ের রেকর্ড আগেই ভেঙে দিয়েছিল আইপিএলের ১৫তম সংস্করণ। এ বার এক মরসুমে ১০০০ ছয়ের রেকর্ড গড়ল আইপিএল-২০২২। রবিরাতে এ বারের আইপিএলের ১০০০তম ছক্কাটি হাঁকিয়েছেন পঞ্জাব কিংসের তারকা অল-রাউন্ডার লিয়াম লিভিংস্টোন (Liam Livingstone)।

পঞ্জাবের ইনিংসের ১৪.৪তম ওভারে রোমারিও শেফার্ডের বলে ৯৭ মিটারের ছয় মেরে চলতি মরসুমের আইপিএলের হাজারতম ছয়টি মারেন পঞ্জাব কিংসের তারকা অল-রাউন্ডার লিয়াম লিভিংস্টোন। ওই ওভারে মোট ২৩ রান তোলেন লিয়াম। এবং পরের ওভারেই জিতে যায় পঞ্জাব। ২৯ বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুরে নেন মায়াঙ্ক আগরওয়ালরা।

টুর্নামেন্টের লিগ পর্বের শেষ ম্যাচে লিয়াম লিভিংস্টোনের ব্যাটে ঝড় ওঠে। মাত্র ২২ বলে ৪৯ নট আউট করে যান লিয়াম। যার মধ্যে ছিল ২টি চার ও ৫টি ছয়। ৫ উইকেটে ম্যাচ জিতে লিগ টেবলের ছয় নম্বরে উঠে এ বারের মতো আইপিএল যাত্রা শেষ করল প্রীতি জিন্টার পঞ্জাব কিংস।

আইপিএলের এক মরসুমে সবচেয়ে বেশি ছয় এসেছে যে ছয় বছরে —

১) ২০২২ – ১০০১* (৭০ ম্যাচে*)

২) ২০১৮ – ৮৭২ (৬০ ম্যাচে)

৩) ২০১৯ – ৭৮৪ (৬০ ম্যাচে)

৪) ২০২০ – ৭৩৪ (৬০ ম্যাচে)

৫) ২০১২ – ৭৩২ (৭৫ ম্যাচে)

৬) ২০১৪ – ৭১৪ (৬০ ম্যাচে)

এ বারের আইপিএলের সব থেকে লম্বা ছক্কা এসেছে লিয়াম লিভিংস্টোনের ব্যাটে

চলতি আইপিএলে এখনও অবধি ৭০টি ম্যাচ হয়েছে। তার মধ্যে সব থেকে লম্বা ছয়টি এসেছে পঞ্জাব কিংসের তারকা ক্রিকেটার লিয়াম লিভিংস্টোনের ব্যাট থেকে। ১১ কোটি ৫ লক্ষ টাকা দিয়ে এ বারের আইপিএলের মেগা নিলাম থেকে ইংল্যান্ডের এই তারকা প্লেয়ারকে কিনেছিল প্রীতির দল। এ বারের আইপিএলে ১৪টি ম্যাচে খেলে ৪৩৭ রান করেছেন লিয়াম। তাঁর সর্বোচ্চ রান ৭০।