Sastri on Dravid: কেমন কোচ দ্রাবিড়? উত্তরসূরীকে নিয়ে মুখ খুললেন শাস্ত্রী

বিরাটদের বর্তমান হেডস্যারকে নিয়ে মুখ খুললেন প্রাক্তন। কেমন কোচ রাহুল দ্রাবিড়? ভারত-ইংল্যান্ড এজবাস্টন টেস্টের ফাঁকে নিজের বক্তব্য রাখলেন রবি শাস্ত্রী?

Sastri on Dravid: কেমন কোচ দ্রাবিড়? উত্তরসূরীকে নিয়ে মুখ খুললেন শাস্ত্রী
কোচ দ্রাবিড় সম্পর্কে কী বললেন শাস্ত্রী?
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jul 03, 2022 | 4:06 PM

এজবাস্টন: তাঁর মেয়াদ শেষ হওয়ার পর বিরাট কোহলিদের কোচের আসনে রাহুল দ্রাবিড়কে বসিয়েছেন সৌরভ গাঙ্গুলী, জয় শাহরা। গতবছর টি-২০ বিশ্বকাপের পর দায়িত্ব নেওয়া দ্রাবিড়ের অধীনে আটটা মাস কাটিয়ে দিয়েছে ভারতীয় দল। বর্তমানে ইংল্যান্ডে সফরে এজবাস্টনে অসমাপ্ত একমাত্র টেস্ট খেলেছে ভারত।বিরাট কোহলি, রোহিত শর্মাদের হেডস্যার হিসেবে কেমন মনে হচ্ছে রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid)? স্পষ্ট জানালেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। শনিবার চলতি এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিনে বারবার বাধা হয়েছে বৃষ্টি। তারই মাঝে ক্রীড়া সংক্রান্ত একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী বললেন, সিনিয়র দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড় হলেন যোগ্য ব্যক্তি।

রবি শাস্ত্রীর সময়কালে ভারতীয় দল হয়ে উঠেছিল বিশ্বের সবচেয়ে সেরা সফরকারী টিম। দক্ষিণ আফ্রিকাকে বাদ দিলে বিদেশের মাটিতে টেস্ট ফরম্যাটে সবকটি দলকে হারানোর নজির গড়া হয়েছে। তাঁর আমলে ভারতীয় দলের ড্রেসিংরুমের পরিবেশটাই বদলে গিয়েছে। টেস্ট-সহ তিনটি ফরম্যাটেই বিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করার মানসিকতা। বিপক্ষ দলের ত্রাসে পরিণত হয়েছে ভারতীয় পেস আক্রমণ। শাস্ত্রীর সময়কালে ভারতের ঝুলিতে আইসিসি ট্রফি হয়তো আসেনি ঠিকই, তবে টেস্টে দীর্ঘ সময় পর্যন্ত ১ নম্বর দল হিসেবে ক্রমতালিকায় নিজেদের কায়েম করে রেখেছিল টিম ইন্ডিয়া।

গতবছর টি-২০ বিশ্বকাপে বিরাটদের হতাশাজনক পারফরম্যান্সের পর শাস্ত্রীর জায়গা নেন দ্রাবিড়। তবে এই আটটি মাস তাঁর পক্ষেও সবসময় স্বস্তিদায়ক ছিল না। চোট আঘাত ও নেতৃত্ব নিয়ে বারবার সমস্যায় পড়তে হয়েছে। শাস্ত্রীর মতে, গতবছর টি-২০ বিশ্বকাপে বিরাটদের হতাশাজনক পারফরম্যান্সের পর শাস্ত্রীর জায়গা নেন দ্রাবিড়। তবে এই আটটি মাস তাঁর পক্ষেও সবসময় স্বস্তিদায়ক ছিল না। চোট আঘাত ও নেতৃত্ব নিয়ে বারবার সমস্যায় পড়তে হয়েছে। যাই হোক শাস্ত্রীর মতে, সমস্যা সামলে ভারতীয় দলের হেডকোচের ভূমিকাটা রাহুল খুব এনজয় করছেন বলেই মনে করছেন শাস্ত্রী।

এই খবরটিও পড়ুন

শাস্ত্রীর কথায়, “আমার মতে, রাহুলের চেয়ে যোগ্য ব্য়ক্তি আর কেউ হতে পারত না। আমি তো ভুল করে চাকরিটা পেয়ে গিয়েছিলাম। কমেন্ট্রি বক্সে ছিলাম, সেখান থেকে আমাকে দায়িত্ব নিতে বলা হয়েছিল। আমি শুধু কাজটা করেছি। কিন্তু রাহুল হলেন এমন একজন ব্যক্তি যিনি সিস্টেমের মধ্যে ছিলেন। অনূর্ধ্ব ১৯ দলের কোচিং করানোর পর ভারতীয় দলের দায়িত্ব নিয়েছেন। আর আমার মনে হয় উনি কাজটা খুব উপভোগ করছেন।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla