IPL 2024: পিঙ্ক আর্মির বিরুদ্ধে নিয়মভঙ্গের অভিযোগ, আম্পায়ারের সঙ্গে তুমুল ঝামেলা সৌরভের

DC: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল দিল্লির কোচ রিকি পন্টিং ও টিমের ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়ের এক ভিডিয়ো। যেখানে দেখা গিয়েছে আম্পায়ারের সঙ্গে তুমুল ঝামেলায় জড়িয়েছেন রিকি ও সৌরভ। কিন্তু কেন আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন সৌরভ ও পন্টিং?

IPL 2024: পিঙ্ক আর্মির বিরুদ্ধে নিয়মভঙ্গের অভিযোগ, আম্পায়ারের সঙ্গে তুমুল ঝামেলা সৌরভের
রাজস্থান ম্যাচে হঠাৎই আম্পায়ারের সঙ্গে তুমুল ঝামেলা সৌরভ-পন্টিংয়ের
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 12:50 PM

কলকাতা: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের হারের ক্ষত বেশ টাটকা। জোড়া ম্যাচ হেরে বেশ অস্বস্তিতে ঋষভ পন্থের দিল্লি। এরই মাঝে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল দিল্লির কোচ রিকি পন্টিং ও টিমের ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) এক ভিডিয়ো। যেখানে দেখা গিয়েছে আম্পায়ারের সঙ্গে তুমুল ঝামেলায় জড়িয়েছেন রিকি ও সৌরভ। কিন্তু কেন আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন সৌরভ ও পন্টিং? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

পিঙ্ক আর্মির বিরুদ্ধে নিয়মভঙ্গের অভিযোগ এনেছিলেন দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। দিল্লি ক্যাপিটালস রাজস্থান রয়্যালসের দেওয়া ১৮৬ রান তাড়া করতে নেমে ২ বল খেলার পরই থমকে যায় ম্যাচ। সেই সময় সঞ্জু স্যামসন ফিল্ডিং করার জন্য ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে রোভম্যান পাওয়েলকে ডেকে নেন। সেখানেই আপত্তি তোলেন পন্টিং। শুভম দুবের জায়গায় সঞ্জু ফিল্ডিংয়ে ডাকেন রোভম্যান পাওয়েলকে। রাজস্থান প্রথমে একাদশে তিন বিদেশি হিসেবে রখেছিল জস বাটলার, ট্রেন্ট বোল্ট, শিমরন হেটমায়ারকে। এরপর হেটমায়ারের পরিবর্তে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নান্দ্রে বার্গার নামেন। এরপর সঞ্জু আবার রোভম্যানকে ডাকতেই আপত্তি জানান পন্টিং।

আইপিএলের নিয়ম অনুযায়ী ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ সহ মোট ৪ জন বিদেশি ক্রিকেটারকে প্রতিটি দল খেলাতে পারবে। একাদশে তিন জন বিদেশি থাকায় আরও এক জন বিদেশিকে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসেবে খেলানোর সুযোগ ছিল রাজস্থানের কাছে। পন্টিং আম্পায়ারের কাছে প্রশ্ন রাখেন, কেন ৫ বিদেশি একসঙ্গে খেলাচ্ছে রাজস্থান? এরপর আম্পায়ার ভুল ভাঙান পন্টিংয়ের। সৌরভ গঙ্গোপাধ্যায়কেও দেখা যায় আম্পায়ারের সঙ্গে কথা বলতে।

আম্পায়ার এরপর পন্টিং এবং সৌরভদের একটি কাগজ দেখিয়ে বুঝিয়ে দেন। তিনি জানান, রাজস্থান কোনও রকম নিয়ম ভঙ্গ করেনি। রাজস্থানের একাদশে তিন জন বিদেশি থাকায় প্রথমে নান্দ্রে বার্গারকে অন্য বিদেশি ক্রিকেটারের পরিবর্তে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসেবে মাঠে নামানো হয়। আর রোভম্যান পাওয়েল পরিবর্ত ক্রিকেটার হিসেবে শুধু ফিল্ডিং করছেন। সেই তত্ত্ব খাটলে ওই মুহূর্তে মাঠে রাজস্থানের মোট চার জন বিদেশিই উপস্থিত ছিলেন। আর তা বৈধ।