Road Safety World Series 2022: দু-দিনে সেমিফাইনাল, সচিনের নেতৃত্বাধীন ইন্ডিয়া লেজেন্ডস ফাইনালে

Naman Ojha: ৬২ বলে ৯০ রানের অপরাজিত ইনিংস খেলেন নমন। ৭টি বাউন্ডারি এবং ৫ টি বাউন্ডারি মারেন নমন। শেষ দিকে জয়ের সীমানা পেরোতে তাঁর সঙ্গে বড় ভূমিকা নেন ইরফান পাঠান। মাত্র ১২ বলে ৩৭ রানের অপরাজিত ইনিংস ইরফানের।

Road Safety World Series 2022: দু-দিনে সেমিফাইনাল, সচিনের নেতৃত্বাধীন ইন্ডিয়া লেজেন্ডস ফাইনালে
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2022 | 8:06 PM

রায়পুর : দু’দিনের টি ২০ ম্যাচ। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের (RSWS 2022) দ্বিতীয় সংস্করণের সেমিফাইনালে তাই হল। ফাইনালে পৌঁছলো সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) নেতৃত্বাধীন ইন্ডিয়া লেজেন্ডস। ‘দু-দিনের’ সেমিফাইনালে জিতল ইন্ডিয়া লেজেন্ডস। ফাইনালের পথে তারা হারাল অস্ট্রেলিয়া লেজেন্ডসকে। ম্যাচ ছিল বুধবার। যদিও বৃষ্টিতে ম্যাচ সম্পূর্ণ করা যায়নি। ম্যাচের বাকি অংশ হল এ দিন বৃহস্পতিবার। সেমিফাইনালে জয়ে ইন্ডিয়া লেজেন্ডের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন উইকেটরক্ষক ব্যাটার নমন ওঝা (Naman Ojha)। অধিনায়ক সচিন তেন্ডুলকর এই ম্যাচে বড় রান পাননি। তবে এই প্রতিযোগিতায় তাঁর বেশ কিছু ইনিংস মুগ্ধ করেছে ক্রিকেটপ্রেমীদের।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ইন্ডিয়া লেজেন্ড অধিনায়ক সচিন তেন্ডুলকর। অস্ট্রেলিয়া লেজেন্ড অধিনায়ক শেন ওয়াটসন এবং অ্যালেক্স ডুলানের ওপেনিং জুটিতেই ওঠে ৬০ রান। দু’জনই ৩০’র ঘরে আউট হন। অস্ট্রেলিয়া ইনিংসে সর্বাধিক রান বেন ডাঙ্কের। বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। মাত্র ২৬ বলে ৪৬ রান করেন বেন ডাঙ্ক। বোর্ডে ভদ্রস্থ স্কোরই গড়ে অস্ট্রেলিয়া লেজেন্ড। ২০ ওভারে ৫ উইকেটে ১৭১ রান করে অজিরা। ভারতের হয়ে ২টি করে উইকেট নেন অভিমন্যু মিঠুন এবং ইউসুফ পাঠান। রাহুল শর্মা ১ উইকেট নিলেও ৩ ওভারে দিয়েছেন মাত্র ২০ রান।

লক্ষ্য বড় হলেও ৪ বল বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছাল ইন্ডিয়া লেজেন্ডস। একদিক আগলে বড় ইনিংস খেলেন ওপেনার নমন ওঝা। সচিন তেন্ডুলকর ১১ বলে ১০ রানে ফেরেন। সুরেশ রায়না (১১), যুবরাজ সিং (১৮), স্টুয়ার্ট বিনি (২), ইউসুফ পাঠান ভরসা দিতে ব্যর্থ। নমন ওঝাকে আটকাতে পারেনি অস্ট্রেলিয়া লেজেন্ড। ৬২ বলে ৯০ রানের অপরাজিত ইনিংস খেলেন নমন। ৭টি বাউন্ডারি এবং ৫ টি বাউন্ডারি মারেন নমন। শেষ দিকে জয়ের সীমানা পেরোতে তাঁর সঙ্গে বড় ভূমিকা নেন ইরফান পাঠান। মাত্র ১২ বলে ৩৭ রানের অপরাজিত ইনিংস ইরফানের। ২টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারি মেরেছেন ইরফান। অজি অধিনায়ক শেন ওয়াটসন অনবদ্য বোলিং করলেও কাজে লাগেনি।