RCB: হ্যাকারদের কবলে আরসিবির টুইটার অ্যাকাউন্ট

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Jan 22, 2023 | 11:37 AM

Hacker: আরসিবির (RCB) পক্ষ থেকে শীঘ্রই এই টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার বিষয়টি দেখার আবেদন জানানো হয়েছে।

RCB: হ্যাকারদের কবলে আরসিবির টুইটার অ্যাকাউন্ট
RCB: হ্যাকারদের কবলে আরসিবির টুইটার অ্যাকাউন্ট


বেঙ্গালুরু: হঠাৎ করে হ্যাকারদের কবলে আইপিএলের (IPL) ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) টুইটার অ্যাকাউন্ট। বিরাট বিপদ কোহলির দলের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের। হ্যাকাররা আরসিবির টুইটার অ্যাকাউন্টের নাম পরিবর্তন করে ‘Bored Ape Yacht Club’-এটি করেছে। শুধু তাই নয়। হ্যাকাররা বদলে দিয়েছে আরসিবির টুইটার বায়োতে ডিসপ্লে পিকচার এবং প্রোফাইল লিঙ্কও। পাশাপাশি হ্যাকাররা আরসিবির টুইটার থেকে কিছু NFT-সম্পর্কিত টুইট পোস্ট এবং রিটুইটও করেছে। শীঘ্রই বিষয়টি দেখার আবেদন জানিয়ে ফেসবুকে পোস্ট করেছে আরসিবি। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

হ্যাকাররা আরসিবির টুইটার অ্যাকাউন্টের বায়ো পরিবর্তন করে লেখে, “সদস্য হওয়ার জন্য, OpenSea-তে বোরড এপ বা মিউট্যান্ট অ্যাপ কিনুন। @yugalabs তৈরি করা হয়েছে।” আরসিবির সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি বেশ সক্রিয়। টুইটারে কোহলির দল আরসিবির ৬.৪ মিলিয়ন ফলোয়ার্স রয়েছে। হ্যাক হওয়ার আগে, আরসিবির অফিসিয়াল টুইটার থেকে করা শেষ টুইটটি ছিল রঞ্জি ট্রফিতে তাঁদের দলের প্লেয়ারদের পারফরম্যান্স সংক্রান্ত। যদিও এই প্রথম বার আরসিবির টুইটার অ্যাকাউন্ট হ্যাক হল না। ২০২১ সালের সেপ্টেম্বরে এর আগে এক বার আরসিবির টুইটার হ্যাক হয়েছিল। কিন্তু সে বার ফ্র্যাঞ্চাইজি কিছু সময়ের পরে অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করতে পেরেছিল।

rcb tweet

আরসিবির অফিসিয়াল টুইটার থেকে করা শেষ টুইটটি ছিল রঞ্জি ট্রফিতে তাঁদের দলের প্লেয়ারদের পারফরম্যান্স সংক্রান্ত (ছবি-আরসিবির টুইটার)

এই ধরণের টুইট করা হয়েছে বিরাটের আইপিএল দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে।

rcb tweets

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে হ্যাকারদের করা আরসিবির অ্যাকাউন্ট থেকে এই টুইট (ছবি-আরসিবির টুইটার)

এরপর আরসিবির ফেসবুক থেকে এই মর্মে এক অফিসিয়াল বিবৃতি পেশ করা হয়েছে। সেই বিবৃতিতে, আরসিবি জানিয়েছে যে, শুক্রবার ভোর ৪ টার দিকে আরসিবির টুইটার অ্যাকাউন্টটি কোনওভাবে হ্যাক করা হয়েছিল এবং এর ফলে আরসিবির সোশ্যাল টিম সাময়িকভাবে অ্যাকাউন্টটি অ্যাক্সেস করতে পারছে না।

পাশাপাশি এই ঘটনাকে দুর্ভাগ্যজনক বলেছে আরসিবি। আইপিএলের এই ফ্র্যাঞ্চাইজিটি আরও বলেছে যে, আরসিবি আজকে করা কোনও টুইট/রিটুইট সমর্থন করে না। তারা জানিয়েছে, টুইটার টিমের সঙ্গে এই নিয়ে আলোচনা চলছে। শীঘ্রই তারা তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টটি ফিরে পাওয়ার জন্য ব্যবস্থা নেবে।


Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla