Sanju Samson: দলীপ অভিষেকে ব্যর্থ, দুরন্ত সেঞ্চুরিতে প্রত্যাবর্তন সঞ্জু স্যামসনের

Duleep Trophy 2024: দলীপ ট্রফির তৃতীয় রাউন্ডে ইন্ডিয়া-ডি টিমের হয়ে অ্যাকশনে দেখা যাচ্ছে সঞ্জু স্যামসনকে। শ্রেয়স আইয়ারের টিমের উইকেটকিপার ব্যাটার অনন্তপুরে অভিমন্যু ঈশ্বরণের দলের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন।

Sanju Samson: দলীপ অভিষেকে ব্যর্থ, দুরন্ত সেঞ্চুরিতে প্রত্যাবর্তন সঞ্জু স্যামসনের
দলীপ অভিষেকে ব্যর্থ, দুরন্ত সেঞ্চুরিতে প্রত্যাবর্তন সঞ্জু স্যামসনেরImage Credit source: X
Follow Us:
| Updated on: Sep 20, 2024 | 12:50 PM

কলকাতা: দলীপ ট্রফির (Duleep Trophy 2024) চলতি মরসুমে একটি ম্যাচেও জয়ের মুখ দেখা হয়নি শ্রেয়স আইয়ারের ইন্ডিয়া-ডি টিমের। এ বার অনন্তপুরে চলছে দলীপের তৃতীয় রাউন্ডের ম্যাচ। অভিমন্যু ঈশ্বরণের ইন্ডিয়া-বি দলের বিরুদ্ধে সেঞ্চুরি করে শ্রেয়সের দলকে প্রথম ইনিংসে খানিকটা দিশা দেখিয়েছেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। এর আগে দলীপের দ্বিতীয় রাউন্ডে খেলতে দেখা গিয়েছিল তাঁকে। ১২ সেপ্টেম্বর তাঁর দলীপ অভিষেক হয়েছিল। কিন্তু আশানুরূপ পারফর্ম করতে পারেননি তিনি। ব্যর্থ হয়েছিলেন অভিষেকে। প্রত্যাবর্তনে এ বার অবশ্য হতাশ করলেন না। ১০১ বল খেলে ১০৬ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়েছেন তিনি।

সঞ্জু স্যামসন দলীপ ট্রফিতে এই প্রথম সেঞ্চুরি করলেন। ইন্ডিয়া-বি দলের বিরুদ্ধে ছয়ে নেমে ১২টি চার ও ৩টি ছক্কা মেরেছেন উইকেটকিপার ব্যাটার। ৯৫ বলে অনন্তপুরে তিনি শতরানে পৌঁছেছিলেন। কেরালার ক্রিকেটার সঞ্জু প্রাথমিক ভাবে দলীপ ট্রফির স্কোয়াডে ছিলেন না। ঈশান কিষাণ চোট পাওয়ার পর তাঁর বদলি উইকেটকিপার হিসেবে সুযোগ পান বছর ২৯ এর উইকেটকিপার।

এই খবরটিও পড়ুন

এর আগে দলীপের অভিষেক ম্যাচে সঞ্জু ব্যাট হাতে দাগ কাটতে পারেননি। তিনি প্রথম ইনিংসে ৫ রান করেছিলেন। আর দ্বিতীয় ইনিংসে ৪০ রান। প্রথম ইনিংসে একটি ক্যাচও নিয়েছিলেন উইকেটের পিছনে। এ বার দলীপের তৃতীয় রাউন্ডের দ্বিতীয় দিন ৮৪তম ওভার অবধি তিনি মাঠে ছিলেন। সেই ওভারের চতুর্থ বলে নভদীপ সাইনি তুলে নেন তাঁর উইকেট। ক্যাচ নেন নীতীশ কুমার রেড্ডি। এ বার অক্টোবরে রয়েছে রঞ্জি ট্রফি। তার আগে সঞ্জুর এই সেঞ্চুরি তাঁকে আত্মবিশ্বাস দেবে।